This Article is From Sep 27, 2018

সংযুক্ত রাষ্ট্রের সর্বোচ্চ সম্মান দ্বারা ভূষিত করা হল প্রধান মন্ত্রী নরেন্দ্র মোদিকে

PM Modi: অন্য আরও পাঁচ ব্যক্তি ও সংগঠনকে এই সম্মান প্রদান করা হয়েছে। পৃথিবীকে দূষণ মুক্ত করার জন্য সারা দুনিয়ার মধ্যে যে ছয় জন ব্যক্তি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন তাঁদের হাতেই তুলে দেওয়া হল এই সম্মান

সংযুক্ত রাষ্ট্রের সর্বোচ্চ সম্মান দ্বারা ভূষিত করা হল প্রধান মন্ত্রী নরেন্দ্র মোদিকে

ভারতকে 2022-এর মধ্যে দূষণ মুক্ত করার সঙ্কল্প নিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী

United Nations:

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে সংযুক্ত রাষ্ট্র-এর তরফ থেকে সর্বোচ্চ সম্মান দ্বারা ভূষিত করা হয়েছে।  আন্তর্জাতিক সৌর জোট এবং 2022 সালের মধ্যে ভারতকে প্লাস্টিক মুক্ত করার যে সঙ্কল্প তিনি নিয়েছেন তার জন্যই , তাঁকে এই সম্মান দ্বারা ভূষিত করা হয়েছে।  

অন্য আরও পাঁচ ব্যক্তি ও সংগঠনকে এই সম্মান প্রদান করা হয়েছে। পৃথিবীকে দূষণ মুক্ত করার জন্য সারা দুনিয়ার মধ্যে যে ছয় জন ব্যক্তি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন তাঁদের হাতেই তুলে দেওয়া হল এই সম্মান। তাঁদের 'চ্যাম্পিয়ন্স অফ দ্যা আর্থ এওয়ার্ড' দ্বারা সম্মান জানানো হল সংযুক্ত রাষ্ট্রের তরফ থেকে।  

এই বিষয়ে সংযুক্ত রাষ্ট্রের পক্ষ থেকে জানানো হয়েছে যে, ''আজ পৃথিবীকে দূষণের হাত থেকে বাঁচানোর জন্য, এই বছরের পুরস্কার বিজয়ীদের যথেষ্ট সাহস, নবোন্মেষ এবং একক প্রচেষ্টার প্রয়োজন ছিল, যারা তা দেখিয়েছে তাদের এই সম্মান দ্বারা সম্মানিত করা হল।'' নীতিগত নেতৃত্বের শ্রেণীতে ফ্রেঞ্চ রাষ্ট্রপতি এম্যানুয়াল ম্যাক্রোন এবং মোদিকে যৌথ ভাবে এই সম্মানেই জন্য নির্বাচন করা হয়েছে।

 

 

 

.