This Article is From Feb 02, 2020

প্রাতঃভ্রমনে বেরিয়ে গুলিতে খুন হিন্দু সংগঠনের নেতা

মাথায় একাধিক গুলির আঘাত পান রঞ্জিত বচ্চন, ঘটনাস্থলেই মৃত্যু হয় তাঁর। হজরতগঞ্জ এলাকায় তাঁকে গুলি করা হয়

প্রাতঃভ্রমনে বেরিয়ে গুলিতে খুন হিন্দু সংগঠনের নেতা

দক্ষিণপন্থী সংগঠনটি তৈরির আগে পর্যন্ত সমাজবাদি পার্টির সঙ্গে যুক্ত ছিলেন রঞ্জিত বচ্চন

লখনউ:

প্রাতঃভ্রমনে বেরিয়ে লখনউতে (Lucknow) আততায়ীর গুলিতে খুন একটি দক্ষিণপন্থী সংগঠনের প্রতিষ্ঠাতা। রবিবার সকালে বাইকে করে এসে বিশ্ব হিন্দু মহাসভার (Vishwa Hindu Mahasabha) প্রধান রঞ্জিত বচ্চনের (Ranjit Bachchan) ওপর গুলি চালায় আততায়ীরা, তাঁকে গুলি করে তারা পালিয়ে যায় বলে জানিয়েছে পুলিশ। মাথায় একাধিক গুলির আঘাত পান রঞ্জিত বচ্চন, ঘটনাস্থলেই মৃত্যু হয় তাঁর। হজরতগঞ্জ এলাকায় তাঁকে গুলি করা হয়। দক্ষিণপন্থী সংগঠনটি তৈরির আগে পর্যন্ত সমাজবাদি পার্টির সঙ্গে যুক্ত ছিলেন রঞ্জিত বচ্চন। ঘটনার তদন্তে সেখানে পুলিশের ৬টি দল পাঠানো হয়েছে বলে সূত্রের খবর। ঘটনাস্থল থেকে বিহারের মুঙ্গেরের একটি .৩২ পিস্তল উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

সম্প্রতি কয়েকমাসে এই নিয়ে লখনউতে খুন হলেন দক্ষিণপন্থী সংগঠনের দ্বিতীয় ব্যক্তি। অক্টোবরে বাড়িতেই আক্রান্ত হন হিন্দু সমাজ পার্টির নেতা কমলেশ তিওয়ারি। তাঁর মুখে গুলি করা হয় এবং ১৫ বার আঘাত করা হয়, হাসপাতাল নিয়ে যাওয়ার পথেই তাঁর মৃত্যু হয়।

হিন্দু সংগঠনের নেতা কমলেশ তিওয়ারি খুনে গুজরাটে ধৃত ২ অভিযুক্ত

একজন ব্যক্তি দিওয়ালির জন্য মিস্টির প্যাকেট নিয়ে ডাকে এবং তাদের ভিতরে আসতে বললে কমলেশ তিওয়ারির ওপর গুলি চালায় অভিযুক্তরা।  

পুলিশ জানিয়েছে, আসফাক হুসেন এবং মইনুদ্দিন পাঠান নামে দুজনকে গ্রেফতার করা হয়েছে এবং তারা খুনের কথা কবুল করেছে।

পুলিশ জানিয়েছে, মহম্মদ সম্পর্কে কমলেশ তিওয়ারি কোনও মন্তব্য করেছিলেন, যে কারণে তাঁর ওপর ক্ষুব্ধ ছিল গুজরাটের সুরাটের ওই ব্যক্তিরা।

.