This Article is From Jul 12, 2018

বিতর্কিত মন্তব্যের জন্য শশী থারুরকে সতর্ক করল কংগ্র্রেস

বিজেপি আবার  কেন্দ্রের ক্ষমতায়  ফিরে এলে ভারত হিন্দু পাকিস্তানে পরিণত হবে। একদিন আগেই এই মন্তব্য করেছেন কংগ্রেস  সাংসদ শশী থারুরু।  এবার তাঁকে সতর্ক করল কংগ্রেস।

থারুর মনে করেন বিজেপি সংবিধান বদলাতে

নিউ দিল্লি:

বিজেপি আবার  কেন্দ্রের ক্ষমতায়  ফিরে এলে ভারত হিন্দু পাকিস্তানে পরিণত হবে। একদিন আগেই এই মন্তব্য করেছেন কংগ্রেস  সাংসদ শশী থারুরু।  এবার তাঁকে সতর্ক করল কংগ্রেস।  আগেই বিজেপি দাবি করেছিল  থারুরকে ক্ষমা চাইতে হবে।  কিন্ত  এনডিটিভিকে তিনি স্পষ্ট ভাষায়  জানিয়েছেন, মোটেই ক্ষমা চাইবেন না। নিজের সমর্থনে  যুক্তিও দিয়েছেন তিরুঅন্তপুরমের এই সাংসদ।    
   
গণতন্ত্র এবং ধর্মনিরপেক্ষতার সমস্যা সংক্রান্ত একটি আলোচনাসভায় যোগ দিয়ে বুধবার সাংসদ  বলেন, ' দুটোই এখন বিপদের মধ্যে রয়েছে। বিজেপি যদি আবার একই রকম শক্তি নিয়ে  ক্ষমতায় ফিরে আসে তাহলে  গণতন্ত্র বা সংবিধান রক্ষিত হবে না।  ওরা নতুন করে সংবিধান লিখবে।  সেখানে হিন্দু  রাষ্ট্র গঠনের তত্ব ফলাও করে বলা হবে । মহাত্মা গান্ধি, জওহরলাল নেহরু, সর্দার প্যাটেল মৌলানা আজাদের মতো মনীষীর  চিন্তাভাবনাও  মুছে দেবে বিজেপি।  কেড়ে নেবে   সংখ্যালঘুদের সমস্ত  অধিকার।  আর সেভাবে ভারত  সংখ্যালঘু পাকিস্তানে পরিণত হবে। '  স্বভাবতই বিভিন্ন মহলে শুরু হয় আলোচনা।  অনেকেই তাঁর সমালোচনায় সরব হন।   কংগ্রেসের নেতারাও বিষয়িটকে ভালভাবে নেননি।        

এরপর বৃহস্পতিবার সকালে ফেসবুকে এই প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী  লেখেন তাঁর বক্তব্যের ভুল মানে করা হচ্ছে।  বিজেপি এবং আরএসএস যে ভারতের কথা বলে সেটা পাকিস্তানের মতোই।  একটি ধর্ম যদি বাকিদের উপর নিয়ন্ত্রণ  কায়েম করে তাহলে ভারত  'হিন্দু পাকিস্তান'-ই হয়ে যাবে।   এনডিটিভির সঙ্গে কথা বলার সময়ও প্রায় একই প্রসঙ্গ তুলে ধরেন থারুর।  বলেন,'  যে দিনদয়াল উপাধ্যায় প্রকাশ্যে ভারতের সংবিধানকে অস্বীকার করেছিলেন, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী তাঁর মন্ত্রিসভার সতীর্থদের সেই ব্যক্তির আদর্শই পড়তে বলছেন।  এর থেকেই তাঁদের মনোভাব স্পষ্ট হয়ে যায়।  আমি  শুধু এটাই বলেছি। তাই ক্ষমা চাওয়ার কোনও প্রশ্নই ওঠে না।  ' 
অন্যদিকে,  এ ব্যাপারে প্রথম থেকেই সুর চড়াচ্ছে বিজেপি।  দলের মুখপাত্র সম্বিত পাত্র বলেছেন পাকিস্তান তৈরি হয়েছে কংগ্রসের ভ্রান্ত নীতির জন্যই।  আর এবারও কংগ্রেস হিন্দুদের অসম্মান করছে।  '    
যাইহোক নান মহল থেকে সমালোচনা আস্তে শুরু করে শশীকে সতর্ক করেছে কংগ্রেস। এ ধরনের মন্তব্য করা থেকেও বিরত থাকতে বলা হয়েছে।               
 

.