This Article is From Dec 25, 2019

Happy Holidays Google Doodle 2019: বড়দিনের আলোর মালায় ঝলমলে গুগল ডুডল

২৫ ডিসেম্বর বড়দিনের ডুডলে, গুগলের লোগোটি সেজেছে আলোকমালায়। রঙিন জ্বলজ্বলে আলোয় আবৃত এবং ক্রিসমাস ডেকোরেশন বল দিয়েই 'Google' শব্দের ‘O' গুলি লেখা হয়েছে।

Happy Holidays Google Doodle 2019: বড়দিনের আলোর মালায় ঝলমলে গুগল ডুডল

Happy Holidays 2019:আলো ঝলমলে ডুডলে সেজেছে গুগল

মোবাইলের পর্দায় আজ বড়দিন গুটিগুটি পায়ে হাজির গুগলের হাত ধরে! গুগল আজ বড়দিনে ‘holiday season' ডুডল সিরিজের (doodle series) মাধ্যমেই উদযাপন করছে এই বিশেষ দিনটি। উজ্জ্বল এবং আলো ঝলমলে Google doodle চোখে পড়ছে এই সার্চ ইঞ্জিনে ঢুকলেই। ২৫ ডিসেম্বর বড়দিনের ডুডলে, গুগলের লোগোটি (Google logo) সেজেছে আলোকমালায়। রঙিন জ্বলজ্বলে আলোয় আবৃত এবং ক্রিসমাস ডেকোরেশন বল দিয়েই 'Google' শব্দের ‘O' গুলি লেখা হয়েছে।

Christmas 2019: বড়দিনে প্রিয়জনের মোবাইলে এই বার্তা পাঠাতে ভুলবেন না কিন্তু...

শুধু এটাই নয়, গুগল তার হোমপেজে একটি লাইভ সান্তা ট্র্যাকারও (live Santa tracker) চালু করেছে। ট্র্যাকার আপনাকে জানিয়ে দেবে সান্তা কখন এবং কোথায় পৌঁছেছে। আপনার অবস্থান থেকে সান্তা কতদূরে রয়েছে বা কতটা পথ পাড়ি দিয়ে এসেছে তাও হিসেব কষে দেখিয়ে দেবে এই ট্র্যাকার।

বৃহস্পতিবার ভারতে সূর্যের বলয়গ্রাস, কলকাতা থেকে আংশিক

প্রতি বছর ২৫ ডিসেম্বর যিশুখ্রিস্টের জন্মদিন হিসাবেই Christmas বা বড়দিন পালন করা হয়। এই দিনে সারা বিশ্বের মানুষই তাদের ঘরে নানা ধরনের আলো এবং ক্রিসমাস ট্রি দিয়ে সাজান। আর উৎসব মানেই খানাপিনাও! ফলত নানা ধরনের স্বাদের আর গন্ধের শীতকালীন খাবারে উদরপূর্তি করারও এই এক বিশেষ দিনতা, এছাড়া উপহার বিনিময়, কেক পেস্ট্রি, ক্যারল গাওয়া এবং গির্জার প্রার্থনায় শান্তি খোঁজার আরাম তো আছেই। ২৪ ডিসেম্বর রাত থেকেই গির্জায় গির্জায় এবং মানুষের বাড়িতেও বিশেষ প্রার্থনা অনুষ্ঠিত হয়।

শিশুদের জন্য ক্রিসমাস আরও বেশিই স্পেশ্যাল। সান্তা ক্লজের উপহারের জন্য অপেক্ষার মিথ এখনও বহমান।

কয়েকটি দেশে ক্রিসমাস সরকারি ছুটি হিসাবেই পালন করা হয়।

সবাইকে বড়দিনের আন্তরিক শুভেচ্ছা!

Click for more trending news


.