தமிழில் படிக்க Read in English हिंदी में पढ़ें
This Article is From Feb 26, 2019

দেশ সুরক্ষিত হাতে আছে, এয়ার স্ট্রাইক নিয়ে মন্তব্য মোদীর

Air Strike: ভারতীয় বায়ু সেনার স্ট্রাইকের পর রাজস্থানের চরু থেকে  প্রতিক্রিয়া দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তিনি  বলেন, আমি আপনাদের আশ্বস্ত করে বলছি দেশ সুরক্ষিত হাতে আছে।

Advertisement
অল ইন্ডিয়া

পুলওয়ামায় জঙ্গি  হানার দু’সপ্তাহের মধ্যে  প্রতিশোধ নেয় ভারত।

Highlights

  • দেশ সুরক্ষিত হাতে আছে, এয়ার স্ট্রাইকের মন্তব্য মোদীর
  • 'আমি এই মাটিকে সাক্ষী রেখে বলছি আমার দেশের মাথা নীচু হতে দেব না'
  • পুলওয়ামায় জঙ্গি হানার দু’সপ্তাহের মধ্যে প্রতিশোধ নেয় ভারত
নিউ দিল্লি :

ভারতীয় বায়ু সেনার স্ট্রাইকের পর রাজস্থানের চরু থেকে  প্রতিক্রিয়া দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তিনি  বলেন, আমি আপনাদের আশ্বস্ত করে বলছি দেশ সুরক্ষিত হাতে আছে। আমি এই  মাটিকে  সাক্ষী রেখে বলছি  আমার  দেশের মাথা নীচু হতে  দেব না। আমি  কথা দিচ্ছি  দেশের গর্ব নষ্ট হতে  দেব না। পুলওয়ামায় জঙ্গি  হানার দু'সপ্তাহের মধ্যে  প্রতিশোধ নেয় ভারত। সীমান্ত পেরিয়ে  হাজার কিলো বোমা ফেলে  বহু জঙ্গিকে  নিকেশ করা হয়েছে। সেনা জানিয়েছে  রাত সাড়ে  তিনটে নাগাদ এই হামলা চলেছে। এবারই প্রথম  সীমান্ত পার করে কোনও অপারেশন চালাল বায়ু সেনা।

পাকিস্তানের ওপর হামলা চালানোয় বায়ুসেনার প্রশংসা করলেন মমতা বন্দ্যোপাধ্যায়

 

Advertisement

 কার্গিল যুদ্ধের  সময়ও এই ঘটনা ঘটেনি। সে সময়ও ভারতের সীমানা পেরিয়ে  আক্রমন শানায়নি ভারতীয় বায়ু সেনা। এবার সেটাই হল। আকাশ পথে  হামলা চালিয়ে জইশ-ই-মহম্মদ, লস্কর-ই- তইবা এবং হিজবুল মুজাহিদিনের তিনটি  জঙ্গি ঘাঁটিতে আক্রমণ করল ভারত। আর এভাবেই  জঙ্গিদের নিকেশ  করল ভারতীয় বাহিনী। কেন্দ্রীয়  সরকার জানিয়েছে জইশের সবচেয়ে বড় ক্যাম্পে হামলা চালান হয়েছে।                          

 খতম হয়েছে প্রায় শ'তিনেক জঙ্গি। এর মধ্যে আছে  মৌলানা  মাসুদ আজাহারের শ্যালক ইউসুফ আজাহারও আছে। কান্দাহার বিমান অপহরণ কাণ্ডেও জড়িত  ছিল ইউসুফ।                                      

Advertisement

সভা  থেকে  প্রধানমন্ত্রী আরও বলেন, ‘আপনারা  আমাকে  বিশ্বাস করেন এবং ভালবাসেন বলেই আমি এত কাজ  করতে পারি। আর আপনাদের বলে রাখি আমাসের সরকার  ব্যক্তির চেয়ে সমষ্টিকে  অধিক  গুরুত্ব দেয়।'

Advertisement