This Article is From Jan 08, 2020

"হে মাননীয়....": ট্রাফিক আইন লঙ্ঘনকারীকে কেন এইভাবে সম্বোধন পুলিশের?

Pune Police Twitter: টুইটারে একজন পুনে পুলিশকে সাদা রঙের একটি স্কুটারের মুকুট স্টিকার সহ নম্বর প্লেটের প্রতি দৃষ্টি আকর্ষণ করে ছবি পোস্ট করলেন

"মাননীয়দের খুব তাড়াতাড়ি একটি চালান দিয়ে স্বাগত জানানো হবে", মজার প্রতিক্রিয়া দিল Pune Police

হাইলাইটস

  • ট্রাফিক আইন লঙ্ঘনকারীর সঙ্গে রসিকতা করতে দেখা গেল পুনে পুলিশকে
  • স্কুটারের পিছনে মুকুটের স্টিকার দিয়ে ট্রাফিক আইন লঙ্ঘন করেন দুই ব্যক্তি
  • সেই ছবি তুলে ধরে পুনে পুলিশকে টুইট করেন এক টুইটার ব্যবহারকারী
নয়া দিল্লি:

অনেকেই ভাবেন পুলিশ মানেই গুরুগম্ভীর মুখের প্রশাসনিক কর্মী যাঁরা হাসি-ঠাট্টা-মজা থেকে শত হস্ত দূরে থাকেন। কিন্তু সেই পুলিশও যে মজার জবাব দিতে পারে তার প্রমাণ মিলল পুনে পুলিশের সাম্প্রতিক এক টুইটে। ঘটনাটা তাহলে খুলেই বলি। পঙ্কজ নামের এক টুইটার ব্যবহারকারী সম্প্রতি পুনে পুলিশকে (Pune Police) সাদা রঙের একটি স্কুটারের মুকুট স্টিকার সহ নম্বর প্লেটের প্রতি দৃষ্টি আকর্ষণ করে ছবি পোস্ট করে ছিলেন। সেই পোস্টের উত্তরেই পুণে পুলিশের মজাদার প্রতিক্রিয়া (Pune Police Twitter) দেখে হেসে হেসে পেটে খিল ধরে যাবার জোগাড় সোশ্যাল দুনিয়ার লোকেদের। পুনে পুলিশকে ট্যাগ করা ওই ছবির জবাব বেশ রসিয়ে কষিয়েই দিল তাঁরা। ওই রকম একটি মুকুটের স্টিকার লাগানোয় গাড়ির মালিকের পছন্দকে ঠাট্টা করে, পুনে পুলিশ টুইট করে,"দুর্ভাগ্যক্রমে মাননীয়দের খুব তাড়াতাড়ি একটি চালান দিয়ে স্বাগত জানানো হবে!"

আবর্জনা থেকে তৈরি হবে বিদ্যুৎ! অভিনব সিদ্ধান্ত পঞ্জাব সরকারের

নিয়ম অনুযায়ী, মোটরযান আইন ১৯৮৮ এবং সেন্ট্রাল মোটর যানবাহন আইন ১৯৮৯ এর বিধান অনুযায়ী কোনও গাড়ির নিবন্ধীকরণ বা রেজিস্ট্রেশন নম্বর ছাড়া আর কোনও কিছুই নম্বর প্লেটে রাখা যায় না। আর যে বা যাঁরা এই বিধি লঙ্ঘন করবেন তাঁদের শাস্তি পেতে হবে।

পুনে পুলিশের ওই টুইটটি প্রায় ২,৭০০ মানুষ লাইক করেছেন এবং ৪০০ বার সেটি রিটুইট হয়েছে।

টুইটার ব্যবহারকারীরা পুনে পুলিশের রসবোধের তারিফও করেছেন। বিবেক নামে এক ব্যক্তি লেখেন, "যিনি এই অ্যাকাউন্টটি পরিচালনা করছেন তিনি সত্যিই প্রশংসার দাবিদার।" পুনের পুলিশ কমিশনার ডঃ ভেঙ্কটেশাম তাঁকে পাল্টা জবাব দেন, "আমরা অবশ্যই জবাব দিয়ে থাকি। আমরা সবসময়ই সাধারণ মানুষের সঙ্গে যোগাযোগ বজায় রাখার সর্বোত্তম উপায়গুলির সন্ধান করে চলি"।

সপ্তাহে মাত্র চারদিন কাজ, প্রস্তাব প্রধানমন্ত্রীর, অনলাইনে সমর্থনের বন্যা

"এই অ্যাকাউন্টটি যিনি পরিচালনা করছেন তাঁকে অবশ্যই বছরের সেরা রসিক পুলিশ কর্মী হিসাবে পুরস্কার দেওয়া উচিত", লেখেন ঐশ্বরিয়া পালাগুম্মি নামের একজন টুইটার ব্যবহারকারী।

অন্য একজন পুনে পুলিশের এই মজাদার প্রতিক্রিয়া দেখে অবাক হয়ে লেখেন,"এই হ্যান্ডেলটি দুর্দান্ত। টুইটারে ভারতীয় পুলিশ যেভাবে মজাদার উপায়ে এবং যথেষ্ট ভদ্রভাবে ব্যবহার করছে তা একটি কঠিন কাজ, তবে ওঁরা তা দুর্দান্তভাবে করছেন!" 

Click for more trending news


.