This Article is From Jan 30, 2020

বলুন তো এই ছবিতে কোথায় লুকিয়ে রয়েছে টিকটিকি?

খুঁজে বের করা সত্যিই দুঃসাধ্য। তবে অনেকেই কিন্তু অনায়াসে খুঁজে পেয়েছেন সেটিকে। কিন্তু অনেকেই মাথা চুলকেও খুঁজে পাননি।

বলুন তো এই ছবিতে কোথায় লুকিয়ে রয়েছে টিকটিকি?

আপনি কি দেখতে পাচ্ছেন লুকিয়ে থাকা টিকটিকিকে?

হাইলাইটস

  • এই ছবিতে লুকিয়ে রয়েছে টিকটিকি
  • অনেকেই খুঁজে পেয়েছেন একবারেই
  • অনেকে মাথা চুলকেও পাননি

প্রতি সপ্তাহে এরিন ম্যাকগি একটি করে মজার ছবি পোস্ট করেন টুইটারে। তাঁর ফলোয়ারের সংখ্যা ১৬,০০০। তাঁরাও মুখিয়ে থাকেন ওই ধাঁধার জন্য। অ্যারিজোনা বিশ্ববিদ্যালয়ের ‘স্কুল অফ ন্যাচারাল রিসোর্সেস অ্যান্ড দ্য এনভায়রমমেন্ট'-এর পিএইচডির ছাত্র ম্যাকগি। প্রতি সপ্তাহে যে ছবি তিনি শেয়ার করেন, তাদের বিশেষত্ব হল, প্রতি ছবিতেই থাকে এক বা একাধিক টিকটিকি প্রজাতির প্রাণী (Lizard Hiding In Plain Sight)। ছবির পটভূমিতে কখনও পাহাড়, কখনও অরণ্য বা খাদ। তার মধ্যেই লুকিয়ে থাকে টিকটিকিটি। সেটাই খুঁজে বের করতে হয় টুইটেরাত্তিদের। এবার যে ছবি তিনি শেয়ার করেছেন তা দেখে তাক লেগে যায় সকলের। ছবিটি তুলেছেন জীবাশ্মবিদ ইয়ারা হারিডি। দেখে নিন ছবিটি। আর চেষ্টা করে দেখুন টিকটিকিকে খুঁজে পান কিনা: 

Viral Video: আগ্নেয়গিরির পাশে দেখা গেল UFO, দাবি ভিনগ্রহীর যান!

ডায়নোসর ন্যাশনাল পার্কের ওই ছবিতে লুকিয়ে রয়েছে টিকটিকি। খুঁজে বের করা সত্যিই দুঃসাধ্য। তবে অনেকেই কিন্তু অনায়াসে খুঁজে পেয়েছেন সেটিকে। কিন্তু অনেকেই মাথা চুলকেও খুঁজে পাননি।

তাঁদের একজন লেখেন, ‘‘এখানে কোনও টিকটিকি নেই। কেবল লাঠি রয়েছে, যেগুলি টিকটিকির মতো দেখতে।'' আর একজন লেখেন, ‘‘আমাকে তৃতীয় বার খুঁজতে দিন।'' অন্য একজন মেনে নেন, সত্যিই কুঁজে বের করা কঠিন টিকটিকিকে।

ছোট্ট হাতি খুনসুকের খুনসুটি! মন ভাল করা ভিডিও ভাইরাল সোশ্যাল মিডিয়ায়

আপনি কি দেখতে পেলেন? চেষ্টা করে দেখুন আপনিও খুঁজে পান কিনা।

এই প্রথম লুক্কায়িত সরীসৃপকে নিয়ে সোশ্যাল মিডিয়াকে মেতে উঠতে দেখা গেল তা নয়। এর আগে গত বছর বারান্দায় লুকিয়ে থাকা এক পাইথনও আলোড়ন তুলেছিল সোশ্যাল মিডিয়ায়। 

Click for more trending news


.