Read in English
This Article is From Nov 04, 2018

RRB Group D পরীক্ষা, কীভাবে ডাউনলোড করবেন অ্যাডমিট কার্ড?

প্রার্থীদের নিজ নিজ পরীক্ষার কেন্দ্রগুলি সনাক্ত করতে সহায়তা করার জন্য আরআরবি অ্যাডমিট কার্ডে পরীক্ষা কেন্দ্রের গুগল ম্যাপ লিঙ্ক সরবরাহ করেছে।

Advertisement
অল ইন্ডিয়া

RRB Group D অ্যাডমিট কার্ড কীভাবে ডাউনলোড করবেন জেনে নিন

নিউ দিল্লি :

আরআরবি গ্রুপ ডি নিয়োগ প্রক্রিয়া চলছে। আরআরবি গ্রুপ ডি সিবিটি 17 সেপ্টেম্বর শুরু হয়েছে এবং 17 ডিসেম্বর, 2018 তে শেষ হবে। আরআরবি গ্রুপ ডি নিয়োগ সাম্প্রতিক সময়ে বৃহত্তম সরকারি নিয়োগের মধ্যে একটি। গ্রুপ ডি পরীক্ষার জন্য 1.89 কোটি প্রার্থী আবেদন করেছেন। সেই কারণেই আরআরবি যথাযথ ও নিরপেক্ষভাবে পরীক্ষা পরিচালনা করার জন্য প্রতিটি সতর্কতাই গ্রহণ করেছে।

আরআরবি গ্রুপ ডি অ্যাডমিট কার্ড পরীক্ষার চার দিন আগে পাওয়া পাচ্ছে। অ্যাডমিট কার্ডগুলি নিজ নিজ RRB এর অফিসিয়াল ওয়েবসাইট থেকে ডাউনলোড করা যেতে পারে। আপনার আরআরবি গ্রুপ ডি অ্যাডমিট কার্ডটি কিভাবে ডাউনলোড করবেন তার একটি টিউটোরিয়াল এখানে দেওয়া হল:

ধাপ এক: সরকারি আরআরবি ওয়েবসাইটে যান (direct links here). 

Advertisement

ধাপ দুই: ই-কল লেটারের ডাউনলোড লিঙ্কটিতে ক্লিক করুন। এটি CEN 02/2018 লিস্টের প্রথম লিঙ্ক। বিভিন্ন RRB ওয়েবসাইটের জন্য বিন্যাস ভিন্ন হতে পারে। আপনি CEN 02/2018 নিয়োগের জন্য দেওয়া কল লেটার লিঙ্কটিতে ক্লিক করুন।

ধাপ তিন: আপনার ইউজার আইডি এবং জন্ম তারিখ সঠিকভাবে লিখুন।

Advertisement

ধাপ চার: সাবমিট করে আপনার আরআরবি গ্রুপ ডি অ্যাডমিট কার্ড ডাউনলোড করুন।

আরআরবি গ্রুপ ডি অ্যাডমিট কার্ড ডাউনলোড করার পরে, আপনাকে অবশ্যই অ্যাডমিট কার্ডে উল্লিখিত তথ্য যাচাই করতে হবে এবং সঠিক কিনা তা দেখতে হবে।

Advertisement

প্রার্থীদের নিজ নিজ পরীক্ষার কেন্দ্রগুলি সনাক্ত করতে সহায়তা করার জন্য আরআরবি অ্যাডমিট কার্ডে পরীক্ষা কেন্দ্রের গুগল ম্যাপ লিঙ্ক সরবরাহ করেছে। পরীক্ষা কেন্দ্রের সঠিক অবস্থান পেতে এবং কাছাকাছি ল্যান্ডমার্ক নোট নিতে এই লিঙ্কটি ব্যবহার করুন। পরীক্ষার দিনে, আরআরবি গ্রুপ ডি অ্যাডমিট কার্ড ছাড়াও আপনাকে একটি বৈধ ফটো পরিচয় প্রমাণপত্র বহন করতে হবে। এখানে বিস্তারিত জেনে নিন।  Details here

ইউপি এসটিএফ সম্প্রতি একটি প্রতারণার স্ক্যাম প্রকাশ্যে এনেছে। দিল্লি বিশ্ববিদ্যালয়ের একজন স্নাতক ও রেলওয়ে ট্র্যাকম্যান সহ সাতজনকে রেলওয়ে নিয়োগ বোর্ডের (আরআরবি) পরীক্ষার জন্য উপস্থিত প্রার্থীদের টুকলি প্রদানের অভিযোগে গ্রেফতার করা হয়েছে।

Advertisement