This Article is From Nov 06, 2019

Relationship Tips:ও আপনাকে পছন্দ করে, নাকি করে না! মনের কথা জানার ৫ উপায়

Relationship Tips:বুঝে শুনেই এগোন প্রেমের সম্পর্কে, এই আচার আচরণগুলিই প্রমাণ করে দিতে পারে যে মেয়েটি আপনার সঙ্গে সময় কাটাতে পছন্দ করছে, নাকি করছে না!

Relationship Tips:ও আপনাকে পছন্দ করে, নাকি করে না! মনের কথা জানার ৫ উপায়

Relationship Tips: আপনি কাউকে পছন্দ করলে খুব স্বাভাবিক যে আপনি তাঁর মনের কথাও জানতে চাইবেন

প্রেমের সম্পর্ক (Relationship) সূচনার ক্ষেত্রে একটি কথা খুব প্রচলিত আছে যে, 'মেয়েটি হেসেছে মানেই ফেঁসেছে ...' । কিন্তু না, আপনি যদি মেয়েদের মনের কথা জানতে এই সূত্র অনুসরণ করতে যান তাহলে আপনিই ফেঁসে যাবেন। ভুলে যাবেন না যে আরও একটি কথাও প্রচলিত আছে যে 'স্ত্রীয়াশ্চরিত্রম দেবা না জানন্তি কুতো মনুষ্যা', অর্থাৎ,  মেয়েদের মনের হদিশ ঈশ্বরই পান না তো কী করে মানুষ পাবে? তাই প্রেমের বীজ (Relationship Tips) বপন করতে হলে বুঝেশুনে পা ফেলুন। আপনাকে একটি মেয়ের মনের তল পেতে হলে ভাল করে তাঁকে পর্যবেক্ষণ করতে হবে, তাঁর হাঁটাচলা, আপনার সঙ্গে কথা বলার সময় তাঁর অঙ্গভঙ্গী সমস্তই খেয়াল করতে হবে আপনাকে, তবেই হয়তো পেতে পারেন আপনার ইপ্সিতার (Love) মনের হদিশ। 

কোনও মেয়ে আপনাকে পছন্দ করে কিনা তা কীভাবে জানবেন?


1. প্রথমে কথা বলতে চাইলে...

যদি মেয়েটি আপনার সঙ্গে কথা বলার অজুহাত খোঁজে, হোয়াটসঅ্যাপে জোকস বা ইমোজি পাঠায়, তাহলে বুঝতে হবে যে তিনি সম্ভবত আপনার সঙ্গে কথা বলতে চাইছে। এর আরও একটি  অর্থ হল যে মেয়েটি আপনার মনোযোগ চায়। সুতরাং আর পিছিয়ে না থেকে তাঁর সঙ্গে আলাপ করা শুরু করুন, দেখবেন আস্তে আস্তে সম্পর্ক এগোবে।

2.আপনার সম্পর্কে সবকিছু তিনি যদি মনে রাখেন...

‘প্যায়ার কো চাহে ভুল ভী যায়ে তারিখে না ভুলায়ে...'  এটি ফিল্মের গান হলেও কথাটা কিন্তু ঠিক। বেশিরভাগ ক্ষেত্রেই মেয়েরা তারিখগুলো ভুলে যান না। বিশেষ করে তাঁর পছন্দের মানুষের সঙ্গে সম্পর্কিত তারিখগুলো তো তিনি মনে রাখারই চেষ্টা করেন। আর এর জন্য তাঁদের কোনও ডায়েরিও বজায় রাখতে হয় না, এটা আসলে মেয়েদের লুকানো প্রতিভা ।

3.স্পর্শ করার অজুহাত খোঁজে!

আপনাকে যদি কোনও মেয়ে পছন্দ করেন তাহলে তিনি আপনাকে স্পর্শ করারও অজুহাত খুঁজবেন। অর্থাৎ আপনার সঙ্গে গল্প করার সময় বা কথা বলার সময় আপনার হাত ধরবেন। আর এই ঘটনা ঘটলেই বুঝবেন, মেয়েটি আপনাকে একটু বিশেষভাবেই পছন্দ করছেন।

‘একবার বলো উত্তমকুমার' থেকে ‘আই লাভ ইউ'- জেনে নিন দেশে বিদেশে ভালোবাসার মানে

4. আপনার বিষয়ে অন্যদের সঙ্গে কথা বলেন...

যদি এমন হয় যে আপনি যাঁকে পছন্দ করছেন তিনি তাঁর পরিবার বা বন্ধুবান্ধবের সঙ্গে কথা বলার সময় আপনার প্রসঙ্গ টানছেন তাহলে বুঝবেন তিনি আপনার প্রতি দুর্বল। বন্ধুবান্ধবের দলের মধ্যে যদি আপনিও থাকেন তাহলে তো সহজেই এই ইশারা বুঝতে পারবেন, আর তা না হলে মেয়েটির বন্ধুদের সঙ্গে আলাপ জমিয়ে তাঁর মনের ভাব বোঝার চেষ্টা করুন।

5. যদি রসিকতায় হেসে জবাব দেন...

আপনি হয়তো এমন কিছু রসিকতা করছেন যা বেশ প্রাপ্তবয়স্ক রসিকতা, সেটাও যদি আপনার পছন্দের মেয়েটি মন দিয়ে শোনেন বা হেসে জবাব দেন তাহলে বুঝবেন তিনি আপনার কথা শুনতে চাইছেন। 

ছাত্রীদের প্রেমের 'ফর্মুলা' শেখাতে গিয়ে বরখাস্ত গণিতের অধ্যাপক, দেখুন সেই ভিডিও

তবে হ্যাঁ, এ সবই মন বোঝার সামান্য কিছু উপায়। তবে কারোর মন পেতে চাইলে তাঁর সঙ্গে সময় কাটানোর চেষ্টা করার থেকে আর ভালো কোনও উপায় তো হতেই পারে না। তাই আজ থেকেই লেগে পড়ুন তাহলে...। 

Click for more trending news


.