This Article is From Oct 03, 2019

পুজোর সময় কেমন থাকবে ট্রাফিক,কী বলছে ট্রাফিক ডিপার্টমেন্ট জেনে নিন

পুজোর এই চার পাঁচটা দিন কলকাতা বা বাইরে থেকে যারা আসবেন, প্রতিমা দর্শন তো করবেন, কোথায় কিভাবে যাবেন?

Advertisement
Kolkata Edited by
কলকাতা:

পুজোর এই চার পাঁচটা দিন কলকাতা বা বাইরে থেকে যারা আসবেন, প্রতিমা দর্শন তো করবেন, কিন্তু কোথায় কিভাবে যাবেন,তারই কিছু খবর NDTV বাংলায় জানাল লালবাজার ট্রাফিক কন্ট্রোল।
১.যারা শহরে আছেন বা শিয়ালদা,হাওড়া থেকে শহরে আসছেন প্রতিমা দর্শনে তারা পাবলিক ট্রান্সপোর্ট ব্যবহার করুন।মেট্রো, বাস ব্যবহার করুন।
২.পুজো কমিটিগুলোকে বলা হয়েছে ক্রাউড সারকুলেশন প্ল্যান অর্থাৎ কোন রাস্তা দিয়ে ঢুকবেন বা বেরোবেন, ডিরেকশনাল বোর্ড দর্শকদের জন্য থাকবে সব জায়গায় পর্যাপ্ত থাকছে।
৩.কলকাতায় বিভিন্ন রাস্তায় ব্যারিকেশন করা আছে, মেইন রাস্তায় না হেঁটে ব্যারিকেশন দিয়ে হাঁটার পরামর্শ দিচ্ছে ট্রাফিক কন্ট্রোল রুম।
৪.প্রতিমা দর্শনে বেড়োলে বড় রাস্তা বা মেইন রাস্তায় হাঁটলে একজায়গায়  ভিড় জমতে পারে,তাতে প্রভাবিত হতে পারে ট্রাফিক।
৫.যারা গাড়ি নিয়ে বেরবেন,তারা নির্দিষ্ট পার্কিং এ গাড়ি রাখবেন,প্রত্যেক জায়গায় পার্কিং লট চিহ্নিত করা আছে সেখানেই গাড়ি রাখুন
৬.ট্রাফিক সংক্রান্ত কোনও সমস্যা হলে টোল ফ্রি নম্বর ১০৭৩ খোলা থাকে। ফোন করতে পারেন।
৭.. কলকাতার বড় পুজোগুলি বা ক্রাউড পুলার পুজোগুলোতে থাকছে কলকাতা পুলিশের বিশেষ ব্যবস্থা।অসুবিধায় পড়লে সাহায্য নিতে পারেন।
৮.বড় ক্রসিং এও থাকছে পুলিশি ব্যবস্থা।প্রতিমা দর্শনে বেরিয়ে সমস্যায় পড়লে পুলিশের সাহায্য নিন
৯.মহাত্মা গান্ধি রোড,সেন্ট্রাল অ্যাভিনিউ,আলিপুর রোড,সাদার্ন অ্যাভিনিউ,আর বি কানেক্টার বা আর বি অ্যভিনিউ, চেতলা সেন্ট্রলের মত বড় রাস্তায় কলকাতা পুলিশের বিশেষ ব্যবস্থা ও নজরদারী থাকছে।
১০. rash driving করলে হতে পারে কড়া শাস্তি বাইক চালালে অবশ্যই হেলমেট ব্যবহার করুন আর গাড়ি চালালে সিট বেল্ট ব্যবহার করতে বলছে ট্রফিক কন্ট্রোল রুম।নাহলেই কড়া শাস্তির মুখে পড়তে পারেন আপনি।
১১..এখনও পর্যন্ত জল জমার খবর নেই।এম জি  রোডে সকালের দিকে জল জমলেও এখন আর তা নেই।

Advertisement