Read in English
This Article is From Jul 04, 2018

জম্মু-কাশ্মীর থেকে শিয়ালদহগামী হামসফর এক্সপ্রেসের সূচনা হল

রেলের রাষ্ট্রমন্ত্রী রাজেন গোহাইঁ জম্মু রেলওয়ে স্টেশন থেকে নতুন সাপ্তাহিক সুপারফাস্ট হামসফর এক্সপ্রেসের সূচনা করলেন।

Advertisement
অল ইন্ডিয়া Translated By

আধুনিক সমস্ত সুবিধা রয়েছে হামসফর এক্সপ্রেসে

জম্মু:

রেলের রাষ্ট্রমন্ত্রী রাজেন গোহাইঁ জম্মু রেলওয়ে স্টেশন থেকে নতুন সাপ্তাহিক সুপারফাস্ট হামসফর এক্সপ্রেসের সূচনা করলেন। ওই সময় সূচনা অনুষ্ঠানটিতে স্টেশনে উপস্থিত ছিলেন জম্মু ও কাশ্মীরের দুই বিধায়ক সৎপাল শর্মা ও কবিন্দর গুপ্ত, উত্তর রেলের জেনারেল ম্যানেজার বিশ্বেষ চৌবে, ফিরোজপুরের ডিভিশনাল রেলওয়ে ম্যানেজার বিবেক কুমার সহ রেলের এবং রাজ্য সরকারের অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তারা।

ট্রেনটি জম্মু থেকে ছেড়ে শিয়ালদহ অবধি আসবে বলে জানিয়েছেন রেলের এক মুখপাত্র।

ভারতীয় রেলের ঐকান্তিক প্রচেষ্টার ফলে এই দেশের রেলের নেটওয়ার্ক উত্তরের শেষ প্রান্ত থেকে দক্ষিণের শেষ প্রান্ত এবং পূর্বের শেষ প্রান্ত থেকে পশ্চিমের শেষ প্রান্ত পর্যন্ত গোটা দেশের ভূগোলকেই মিলিয়ে। গোটা দেশকেই যেন বুনে দিল একটি শক্তিশালী রঙিন ফ্যাব্রিকে, বলেন তিনি।

জম্মু অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি শহর। এর সামনেই তীর্থযাত্রীদের শিবির এবং আন্তর্জাতিক বর্ডার। অন্যদিকে, শিয়ালদহ হল কলকাতার অন্যতম গুরুত্বপূর্ণ ও ব্যস্ততম স্টেশন। সারাদিনে লক্ষাধিক মানুষ যাতায়াত করেন এই স্টেশনের মাধ্যমে। এই ট্রেন চালু হওয়ার ফলে হাজার হাজার সাধারণ মানুষের সঙ্গে আমাদের দেশের সেনারাও উপকৃত হবেন, বলেন ওই মুখপাত্র।

নতুন হামসফর এক্সপ্রেস পুরোটাই শীতাতপ নিয়ন্ত্রিত। এছাড়া, এখানে রয়েছে আধুনিক ও নিরাপদ এলএইচবি কোচ, জিপিএসের সুবিধা, বায়ো-টয়লেট, এলইডি ডিসপ্লে, স্মোক অ্যালার্ম, সিসিটিভি ক্যামেরা এবং অগ্নি-নির্বাপক যন্ত্র, জানিয়েছেন ওই মুখপাত্র।

 



(এনডিটিভি এই খবর সম্পাদিত করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে.)
Advertisement