Read in English
This Article is From Oct 31, 2018

"তোমায় খুব ভালোবাসি মা", মৃত্যুর মুখে দাঁড়িয়ে বলে গেলেন দূরদর্শন কর্মী, দেখুন ভিডিও

দূরদর্শনের ওই কর্মচারীর নাম মরমুকুট শর্মা। দান্তেওয়াড়ার নির্বাচনের জন্য ওই অঞ্চলে গিয়েছিলেন যিনি পেশাগত কারণে।

Advertisement
অল ইন্ডিয়া Translated By
নিউ দিল্লি:

ক্যামেরার সামনে রয়েছে একটি মুখ। মুখটি মাটিতে থুবড়ে পড়ে রয়েছে। জঙ্গলের মাটি। গাছের পাতা ও বিভিন্ন লতায় মোড়ায় তা। ক্যামেরার দিকে তাকিয়ে ছলোছলো চোখে সেই মুখটি বলছে, “আমরা ছত্তিশগড়ের দান্তেওয়াড়ায় নির্বাচন কভার করার জন্য এসেছিলাম। এখন জঙ্গলে। আমাদের সঙ্গে কয়েকজন সেনা ছিল।

আচমকাই চারপাশ থেকে ঘিরে ফেলল মাওবাদীরা। কিছু বুঝে ওঠার আগেই ভয়াবহ গোলাগুলি চলতে আরম্ভ করল। আমি বোধহয় বাঁচব না আর। বাঁচার সম্ভাবনা আর নেই বললেই চলে। মৃত্যু একদম কাছে এসে দাঁড়িয়েছে আমার। তবুও কেন জানি একটুও ভয় লাগছে। মা, এই ভিডিওটা আমি তোমার জন্য বানিয়ে রাখলাম। আমি হয়তো বাঁচব না আর। তবু, একটা কথা বলতে চাই, আমি তোমাকে খুব ভালোবাসি মা। খুবই। আমি তোমাকে খুব মিস করব…” চারপাশ থেকে গুলির শব্দ আসছে মুহুর্মুহু। তার মধ্যেই এভাবেই একটি ভিডিও গতকাল দান্তেওয়াড়ার জঙ্গলে শুয়ে রেকর্ড করেছিলেন দূরদর্শনের এক কর্মচারী। নাম মরমুকুট শর্মা। দান্তেওয়াড়ার নির্বাচনের জন্য ওই অঞ্চলে গিয়েছিলেন যিনি পেশাগত কারণে।

মরমুকুট শর্মা শেষমেশ বেঁচে গেলেও প্রাণ হারালেন তাঁর সিনিয়র ক্যামেরাম্যান অচ্যুত নন্দ সাহু। প্রায় এক ঘন্টা ধরে সেনা ও মাওবাদীদের মধ্যে গোলাগুলি চলে।

Advertisement
Advertisement