This Article is From Feb 26, 2019

“দ্রুত অর্থবহ ব্যবস্থা” নেওয়ার জন্য পাকিস্তানকে বার্তা অস্ট্রেলিয়ার

অস্ট্রেলিয়ার তরফে বলা হয়েছে, “জইশ-ই-মহম্মদ সহ তাদের এলাকায় থাকা জঙ্গি সংগঠনগুলির বিরুদ্ধে দ্রুত এবং অর্থবহ ব্যবস্থা নিতে হবে পাকিস্তানকে”।

“দ্রুত অর্থবহ ব্যবস্থা” নেওয়ার জন্য পাকিস্তানকে বার্তা অস্ট্রেলিয়ার

পুলওয়ামা হামলার দায় স্বীকার করেছে মাসুদ আজাহারের জইশ-ই-মহম্মদ

নিউ দিল্লি:

হাফিজ সইদের লস্কর-ই-তৈয়বা, মাসুদ আজাহারের জইশ-ই-মহম্মদ সহ পাকিস্তানের এলাকায় জঙ্গি সংগঠনগুলির বিরুদ্ধে পাকিস্তানের দ্রুত অর্থবহ ব্যবস্থা নেওয়ার দাবি তুলে কঠোর বিবৃতি জারি করল অস্ট্রেলিয়া।দুটি সংগঠনই ভারতে একাধিক হামলা চালালেও অবাধে রয়েছে পাকিস্তানে।

অস্ট্রেলিয়ার বিবৃতিতে বলা হয়েছে, “পাকিস্তানকে অবশ্যই ১৪ ফেব্রুয়ারি বোমা হামলার দায় স্বীকার করা জইশ-ই-মহম্মদ এবং লস্কর-ই-তৈয়বা সহ পাক ভুখণ্ডের জঙ্গি সংগঠনগুলির বিরুদ্ধে কঠোর পদক্ষেপ করতে হবে পাকিস্তানকে”। বিবৃতিতে আরও বলা হয়েছে, “তাদের জইশ-ই-মহম্মদের বিরুদ্ধে নেওয়ার মতো যা কিছু সম্ভব, তা করতেই হবে পাকিস্তানকে। তাদের এলাকা থেকে বিচ্ছিন্নতাবাদীদের আইনি এবং সশরীরে কাজকর্ম চালানো বেশীদিন চলতে পারে না”।

৫ তারা রিসর্টের মতো বিলাসবহুল জায়গায় ছিল জইশ-ই-মহম্মদের ক্যাম্প

১৪ ফেব্রুয়ারি জম্মু কাশ্মীরের পুলওয়ামায় সিআরপিএফের ৭৮ টি গাড়ির কনভয়ে হামলা চালিয়ে ৪০ জন সিআরপিএফ সেনা জওয়ানকে হত্যার দায় স্বীকার করে জইশ-ই-মহম্মদ। ২৬/১১ মুম্বই হামলার দায় স্বীকার করে লস্কর জঙ্গি গোষ্ঠী।

নিজেদের নিয়ন্ত্রিত এলাকায় জঙ্গি গোষ্ঠীগুলির শিবির থাকার কথা অস্বীকার করেছে পাকিস্তান।কিন্তু আজ, নিয়ন্ত্রণ রেখা থেকে ৮০ কিলোমিটার দূরে বালাকোটের জইশের প্রশিক্ষণ শিবিরে ভোররাতে বিমান হামলা চালায় ভারত।

দেশের জাতীয় নিরাপত্তা উপদেষ্টার সঙ্গে বৈঠকের পর শান্তিস্থাপনের সুযোগ চেয়ে ভারতের কাছে আবেদন করেছিলেন পাক প্রধানমন্ত্রী ইমরান খান।

দেশ সুরক্ষিত হাতে আছে, এয়ার স্ট্রাইক নিয়ে মন্তব্য মোদীর

ভারতে কোনওরকম জঙ্গি হামলায় তাদের যোগের কথা অস্বীকার করেছে পাকিস্তান।দু বছর আগে পাঠানকোটে বায়ুসেনার বিমানঘাঁটিতে হামলার পর ভারতের দেওয়া তথ্যপ্রমাণ অস্বীকার করেছে পাকিস্তান, তদন্তকারীরা জানিয়েছিলেন এই হামলা চালিয়েছিল জইশ।

১৪ ফেব্রুয়ারি পুলওয়ামায় জঙ্গি হামলার পর ভারতের পাশে দাঁড়িয়েছে বেশীরভাগ দেশই।মাসুদ আজাহারকে আন্তর্জাতিক জঙ্গি হিসাবে ঘোষণার জন্য রাষ্ট্রসংঘে প্রস্তাব দেবে বলে জানিয়েছে ফ্রান্স।

সমস্ত পরিস্থিতির জন্য তৈরি থাকুন, বায়ু সেনার হামলার পর পাকিস্তানের সেনা ও জনগণকে বার্তা ইমরানের

ভারতের আত্মরক্ষার অধিকার সম্পর্কে জিজ্ঞাসা করা হলে মার্কিন রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্প বলেন, “কিছু ক্ষেত্রে ভারত খুবই শক্তিশালী। আমি বলতে চাইছি, একটি হামলায় ভারত মাত্র ৫০ জনকে হারিয়েছে। সুতরাং, আমি বুঝতে পেরেছি, এটাই যথেষ্ঠ”।

   আজ ১২ টি দেশের প্রতিনিধির কাছে এই বিমান হামলা সম্পর্কে জানিয়েছে কেন্দ্রীয় সরকার।বৈঠকে উপস্থিত ছিলেন আমেরিকা, ইংল্যান্ড, রাশিয়া, অস্ট্রেলিয়া, ইন্দোনেশিয়া, তুর্কি সহ ৬ টি এশিয়ান দেশ।

.