Read in English
This Article is From Mar 27, 2019

শ্রীনগরে সতীর্থদের কাছে ফিরে গেলেন অভিনন্দন বর্তমান

তিনি কেমন আছেন তা জানতে কয়েক সপ্তাহ আগে উদ্বেগে দিন কাটিয়েছে গোটা  দেশ। তাঁর ফিরে আসার খবর এনে দিয়েছিল  উৎসবের মেজাজ।

Advertisement
অল ইন্ডিয়া

চার  সপ্তাহের ছুটির মেয়াদ শেষ হয়ে গেলে  তাঁর ব্যাপারে সিদ্ধান্ত নেবে বায়ুসেনা।

Highlights

  • শ্রীনগরে সতীর্থদের কাছে ফিরে গেলেন অভিনন্দন বর্তমান
  • তিনি কেমন আছেন তা জানতে কয়েক সপ্তাহ আগে উদ্বেগে দিন কাটিয়েছে গোটা দেশ
  • তাঁর ফিরে আসার খবর এনে দিয়েছিল উৎসবের মেজাজ
নিউ দিল্লি:

তিনি কেমন আছেন তা জানতে কয়েক সপ্তাহ আগে উদ্বেগে দিন কাটিয়েছে গোটা  দেশ। তাঁর ফিরে আসার খবর এনে দিয়েছিল  উৎসবের মেজাজ। পাকিস্তানের হাতে বন্দি হওয়া ভারতীয় বায়ুসেনার উইং কমান্ডার (IAF Wing Commander) অভিনন্দন বর্তমান ফিরে গেলেন  শ্রীনগরে। কাজে  যোগ  দিতে এখনও কিছু দিন সময় লাগবে। কিছু প্রক্রিয়ার সামনেও পড়তে হবে তাঁকে। শারীরিক অসুস্থতার জন্য  চার সপ্তাহের ছুটি পেয়েছেন (Sick Leave) অভিনন্দন। কিন্তু সতীর্থদের সঙ্গে  থাকতে  চেয়েছেন বলেই  শ্রীনগরে  ফিরে গেলেন তিনি। তামিলনাড়ুতে  বাড়িতে থাকতে পারতেন কিন্তু ফিরলেন  সতীর্থদের কাছে। ওয়াঘা সীমান্ত  দিয়ে ভারতে ফিরে আসার পর থেকেই তাঁর চিকিৎসা চলছিল দিল্লির সেনা  হাসপাতালে। এরপর ১২ দিন আগে হাসপাতাল থেকে ছুটি পান তিনি।

চার  সপ্তাহের ছুটির মেয়াদ শেষ হয়ে গেলে  তাঁর ব্যাপারে সিদ্ধান্ত নেবে বায়ুসেনা (Indian Air Force)। মানে যুদ্ধ বিমানের ককপিটে বসার মতো শারীরিক এবং মানসিক  পরিস্থিতি তাঁর এখনও আছে কিনা তা পরীক্ষা করে  দেখা হবে। তবে  আবার দেশের হয়ে  যুদ্ধ বিমানে উঠে  সমস্ত প্রতিবন্ধকতার মোকাবিলা করতে চান অভিনন্দন। সেই সুযোগ তিনি পাবেন কিনা সেটা ঠিক করবেন বায়ুসেনার আধিকারিকরা।

মাস দেড়েক আগে  থেকে  ভারত এবং পাকিস্তানের মধ্যে  সম্পর্ক নতুন করে খারাপ হতে শুরু করে। কাশ্মীরে জঙ্গি হামলা হয়। সিআরপিএফের ৪০ জন জাওয়ান প্রাণ হারান সেই হামলায়। বদলা নিতে পাক অধিকৃত কাশ্মীরে আঘাত হানে ভারত। পাল্টা ভারতে হামলা করে  পাকিস্তান। পাক হামলা ঠেকাতে গিয়ে পাক বাহিনীর হাতে  বন্দি হন। আন্তর্জাতিক চাপের কাছে  নতি স্বীকার করে পাক সংসদে দাঁড়িয়ে অভিনন্দনকে মুক্তির কথা বলেন প্রধানমন্ত্রী ইমরান খান। দেশে ফিরে আসেন অভিনন্দন।



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)
Advertisement
Advertisement