This Article is From Feb 28, 2019

আজ প্রথম যৌথ সাংবাদিক সম্মেলন বায়ুসেনা, সেনাবাহিনী, নৌসেনার

IAF Strikes in Balakot, Pakistan: প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে আলোচনার পর আজ সকালে প্রতিরক্ষামন্ত্রী নির্মলা সীতারমনের সঙ্গে বৈঠক করেন তিন বাহিনীর প্রধান।

আজ প্রথম যৌথ সাংবাদিক সম্মেলন বায়ুসেনা, সেনাবাহিনী, নৌসেনার

আজ সকালে প্রতিরক্ষামন্ত্রী নির্মলা সীতারামনের সঙ্গে বৈঠক করেন তিন বাহিনীর প্রধান (ফাইল ছবি)

নিউ দিল্লি:

ভারত-পাকিস্তান দুই দেশের মধ্যে উত্তেজনা তৈরি হওয়ার পর এই প্রথমবার, আজ ভারতীয় সেনা, নৌসেনা এবং বায়ুসেনার তরফে সাংবাদিক সম্মেলন করা হবে বলে মনে করা হচ্ছে।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে আলোচনার পর আজ সকালে প্রতিরক্ষামন্ত্রী নির্মলা সীতারমনের সঙ্গে বৈঠক করেন তিন বাহিনীর প্রধান।

গত ৪৮ ঘন্টায় প্রথমবার গতকাল ভারত-পাকিস্তানের মধ্যে দুইদেশেক যুদ্ধবিমানে লড়াইয়ের পর ভারতীয় বায়ুসেনার এক পাইলটকে আটক করে পাকিস্তান, তারপর দিনই এই বিবৃতি।

এক মন্ত্রী জানান, এই পরিস্থিতিতিতে নিজেদের দূরে সরিয়ে রাখছেন রাজনৈতিক নেতারা এবং এটা খুবই সচেতন সিদ্ধান্ত ছিল। মন্ত্রী বলেন, “আমরা জাতীয়  নিরাপত্তার সঙ্গে আপোষ করতে পারব না”।

এছাড়াও জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত দোভাল, বিদেশ সচিব, স্বরাষ্ট্রসচিব, এবং আইবি ও র প্রধানের সঙ্গে একটি বৈঠকেও উপস্থিত ছিলেন বাহিনীর প্রধানরা।

তবে বৈঠকে কী আলোচনা হয়েছে, তা এখনও জানা যায় নি.,কিন্তু সূত্রের খবর, পাইটের দ্রুত মুক্তি নিয়ে আলোচনা হয়েছে।

পাকিস্তানের  তরফে প্রকাশ  করা ভিডিও তে দেখা গেছে. পাইলটকে পিছমোড়া করে বাঁধা, এবং আহত। পাকিস্তানের বিরুদ্ধে জেনিভা সম্মেলন চুক্তি লঙ্ঘনের অভিযোগ ওঠে, ভিডিও টি সরকারিভাবে নেওয়া হয়। পরে আবারও একটি ভিডিও প্রকাশ করা হয়, সেখানে পাইলটকে দেখা যায় চা পান করছেন এবং বলছেন, “পাকিস্তানী সেনা আধিকারিকরা আমার ভালভাবেই দেখভাল করছেন”।

.