This Article is From Nov 06, 2018

সেলিব্রিটিদেরও পিছনে ফেলে কে এই আইএএস অফিসার যার সামান্য ছবিতেও লক্ষাধিক লাইক?

বি চন্দ্রকলা তেলঙ্গানার কারিমনগর জেলার বাসিন্দা। 2008 এর ইউপি ক্যাডারের আইএএস তিনি। বুলন্দশহরে ডিএম থাকাকালীন চন্দ্রকলার 2014 সালের একটি ভিডিও ভাইরাল হয়।

সেলিব্রিটিদেরও পিছনে ফেলে কে এই আইএএস অফিসার যার সামান্য ছবিতেও লক্ষাধিক লাইক?

আইএএস বি চন্দ্রকলা

হাইলাইটস

  • সোশ্যাল মিডিয়ার জনপ্রিয়তম অফিসার চন্দ্রকলা
  • এনার ছবিতে লাইক যে কোনও সেলিব্রেটিকেও হার মানাবে
  • 2008 সালের উত্তরপ্রদেশ ক্যাডারের অফিসার চন্দ্রকলা
নিউ দিল্লি:

আইএএস অফিসার বি চন্দ্রকলা মানেই সোশ্যাল মিডিয়ায় জনপ্রিয়তম ব্যক্তি। ফেসবুকে তাঁর আশ্চর্যজনক জনপ্রিয়তা। এতই জোরালো তাঁর জনপ্রিয়তা যে তিনি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এবং বলিউডের সর্বাধিক আলোচিত তারকাদেরকেও পিছনে ফেলে দিয়েছেন। বি চন্দ্রকলার অফিসিয়াল ফেসবুক পেজের 85 লাখ ফলোয়ার। অমিতাভ বচ্চন, শাহরুখ খান, সলমান খান থেকে শুরু করে দীপিকা পাডুকোনের ছবিতেও এত লাইক নেই যা এই আইএএস অফিসারের রয়েছে। ফেসবুকে বি চন্দ্রকলার জনপ্রিয়তা কতখানি তা জানার জন্য উদাহরণস্বরূপ 28 অক্টোবরের পোস্ট দেখুন। চন্দ্রকলা ফেসবুকে নিজের ডিপি বদলান। এই ছবিতে দুই লাখ 45 হাজার মানুষ লাইক করেন। 14 হাজার মানুষ মন্তব্য করেছেন। চন্দ্রকলা যদি ‘গুড মর্নিং' বলেও কোন ছবি দেন সেখানেও হাজার হাজার সংখ্যায় মন্তব্য জমা পড়ে। এর আগে 25 সেপ্টেম্বর গুড মর্নিং লেখা একটি ছবি পোস্ট করেন যাতে 42 হাজার মানুষ লাইক করেন। 

 

2g9aoapg

 

আইএএস বি চন্দ্রকলার এই ছবিতে পাওয়া লাইকের সংখ্যা 2.54 লাখ!

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিও এত লাইক পাননি

গত 25 দিনে পোস্ট করা ছবির ভিত্তিতে যখন তুলনা করা হল তখন দেখা গেল যত লাইক বি চন্দ্রকলার একটি ছবিতে এসেছে, তত লাইক প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির কোন ছবিতে নেই। 31 অক্টোবর প্রধানমন্ত্রী স্ট্যাচু অফ ইউনিটির সঙ্গে নিজের একটি ছবি ফেসবুকে দিয়েছেন। যাতে এক লাখ 82 হাজার মানুষ লাইক করেছেন, 5600 টি মন্তব্য এবং 12499 শেয়ার হয়েছে। যে দিন চন্দ্রকলা নিজের 245 হাজার লাইকের ডিপি বদলান, সে একই দিন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি টোকিওতে জাপানের প্রধানমন্ত্রীর শিজো আবের সঙ্গে ট্রেনে ভ্রমণের ছবিও পোস্ট করেন কিন্তু মাত্র এগারো হাজার লাইক তাতে। 

 

d1vg9g5o

 

প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদির ছবির মিলিত লাইক দেখুন

দীপিকা পাডুকোনকেও পিছনে ফেলে দিয়েছেন চন্দ্রকলা

বলিউডের অভিনেত্রী দীপিকা পাডুকোনের ফেসবুক পেজে চন্দ্রকলার পেজের থেকে অনেক বেশি মোট 34,225,862 লাইক আছে। এই ক'দিন বিয়ের খবরের কারণে আলোচনার শীর্ষে দীপিকা। দীপিকা 21 শে অক্টোবর বিয়ের কার্ড পোস্ট করেছেন, এই পোস্টে এক লাখ 59 হাজার লাইক, সাত হাজার হাজার কমেন্ট এবং 6415 শেয়ার। এর পাশাপাশি দীপিকা 19 অক্টোবর দুটি ছবি পোস্ট করেছেন, যাতে 27 হাজার লাইক এবং মাত্র 397 মন্তব্য এসেছে। 17 অক্টোবরের ছবিতে 49 হাজার লাইক এবং 707 মন্তব্য এসেছে।

 

 

8e3pkpg

 

অভিনেত্রী দীপিকা পাডুকোনের এই পোস্টে পাওয়া লাইকও চন্দ্রকলার লাইকের থেকে কম

শাহরুখও কাছাকাছি নেই

এক ছবিতে সর্বাধিক লাইকের ক্ষেত্রে বলিউডের কিং খান শাহরুখ খানও চন্দ্রকলার থেকে পিছিয়ে। শাহরুখের ফেসবুক পেজে 29,595,692 টি লাইক আছে। শাহরুখ খান তাঁর জন্মদিনের একটি ছবি পোস্ট করেছেন। এই ছবিতে 94 হাজার মানুষ লাইক করেছেন। চার হাজার মন্তব্য এবং 3106 শেয়ার। একই দিন পরিবারের সাথে জন্মদিন উদযাপন কিছু ছবি পোস্ট করেন যাতে এক লাখ 54 হাজার লাইক পাওয়া গেছে। গুরুত্বপূর্ণ নানা ছবিতেও লাইক পাওয়ার বেলায় কিং খান আইএএস বি চন্দ্রকলার থেকে পিছিয়ে গেছেন।

 

bfd0cnn

 

কেন এত আলোচিত চন্দ্রকলা

বি চন্দ্রকলা তেলঙ্গানার কারিমনগর জেলার বাসিন্দা। 2008 এর ইউপি ক্যাডারের আইএএস তিনি। বুলন্দশহারে ডিএম থাকাকালীন চন্দ্রকলার 2014 সালের একটি ভিডিও ভাইরাল হয়। সেই ভিডিওটিতে দেখা গেছিল রাস্তার খারাপ মানের জন্য ঠিকাদার ও প্রকৌশলীকে প্রকাশ্যে তিরষ্কার করেন তিনি। বি চন্দ্রকলা পৌরসভায় গিয়ে দেখেন নির্মাণে নিম্নমানের উপাদান ব্যবহার করা হয়েছে। সেখানেও তীব্র ভৎর্সনা করেন। “ডিএম হবেন এরকম” ক্যাপশন দিয়ে এই ভিডিও ছড়িয়ে দেন সাধারণ মানুষই। এর পরেই চন্দ্রকলার সোশ্যাল মিডিয়ায় ফলোয়ারের সংখ্যা বেড়েছে।

বিয়ের পরে আইএএস হন চন্দ্রকলা

আইএএস হওয়ার আগেই চন্দ্রকলার বিয়ে হয়ে যায়। বিয়ের পরে ডিস্টেন্স লার্নিং থেকে তিনি স্নাতকোত্তরের পড়াশোনা করে ইউনিয়ন পাবলিক সার্ভিস কমিশনের পরীক্ষা সফলতা অর্জন করেন। চন্দ্রকলা টুইটারেও বেশ সক্রিয়।

 

.