This Article is From Jan 06, 2019

মমতাই হতে পারেন দেশের প্রথম বাঙালি প্রধানমন্ত্রী, দিলীপের মন্তব্য ঘিরে রাজনৈতিক মহলে জল্পনা

দেশের প্রথম বাঙালি প্রধানমন্ত্রী হতে পারেন রাজ্যের মুখ্যমন্ত্রী  মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁর নিজের দলের কেউ নয় এই মন্তব্য করেছেন খোদ বিজেপির  রাজ্য সভাপতি  দিলীপ ঘোষ।

মমতাই হতে পারেন দেশের প্রথম বাঙালি প্রধানমন্ত্রী, দিলীপের মন্তব্য ঘিরে রাজনৈতিক মহলে জল্পনা

রাজ্যের ভাগ্য মমতার সাফল্যের উপর নির্ভর করছে মত দিলীপ ঘোষের।

হাইলাইটস

  • মমতাই হতে পারেন দেশের প্রথম বাঙালি প্রধানমন্ত্রীঃ দিলিপ
  • একজন বাঙালির প্রধানমন্ত্রী হওয়ার সুযোগ হাত ছাড়া করা যাবে নাঃ দিলীপ
  • রাজ্য সভাপতির কথায় বিস্মিত দলের একটা বড় অংশ
কলকাতা:

দেশের প্রথম বাঙালি প্রধানমন্ত্রী হতে পারেন রাজ্যের মুখ্যমন্ত্রী  মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁর নিজের দলের কেউ নয় এই মন্তব্য করেছেন খোদ বিজেপির  রাজ্য সভাপতি  দিলীপ ঘোষ। এমন মন্তব্য ঘিরে  রাজনৈতিক মহলে জল্পনা  শুরু হয়েছে। শুধু তাই নয় রাজ্য সভাপতির কথায় বিস্মিত দলের একটা বড় অংশ। তবে নেতাদের অনেকেই বলছেন শনিবার মুখ্যমন্ত্রীর জন্মদিন থাকায়া  সৌজন্য বশত এমন কথা বলেছেন দিলীপ। অতীতে কখনও বিরোধী নেতাদের তুমুল আক্রমণ করে অথবা পুলিশ পেটানোর নিদান দিয়ে সংবাদ শিরোনামে এসেছিলেন দিলীপ ঘোষ। এদিনও সেটাই হল বলে মনে করা হচ্ছে।

হাওড়া ব্রিজের মাথায় উঠে আত্মহত্যার হুমকি, পুলিশের তৎপরতায় প্রাণ বাঁচল যুবকের

এদিন ছিল বিজেপির  রাজ্য কমিটির বৈঠক। তার ফাঁকে  সাংবাদিকরা  মুখ্যমন্ত্রীর জন্মদিন প্রসঙ্গে  প্রশ্ন করেন। উত্তরে খড়গপুরের এই বিধায়ক বলেন, আমরা চাই  উনি (মমতা) সুস্থ থাকুন। সুস্থ থাকলে ভাল ভাবে কাজ  করতে পারবেন। আর সেটা জরুরি কারণ কোনও বাঙালির যদি প্রধানমন্ত্রী হওয়ার সুযোগ থাকে তাহলে সেটা ওঁরই আছে। এরপর রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী জ্যোতি বসুর প্রধানমন্ত্রী হতে না পারার বিষয়টি উল্লেখ করে বলেন। টেনে  আনেন দেশের প্রাক্তন এবং এ পর্যন্ত বাঙালি রাষ্ট্রপতি প্রণব মুখোপধ্যায়ের প্রশ্ন। দিলীপ জানান প্রণববাবু  ছিলেন  দেশের প্রথম বাঙালি রাষ্ট্রপতি এবার একজন বাঙালি প্রধানমন্ত্রী হওয়া উচিত। 

 তাঁর কাছে জানতে চাওয়া হয় বঙ্গ বিজেপির কেউ  প্রধানমন্ত্রী হতে পারবেন না? জবাবে দিলীপ বলেন হবে হয়ত। তবে  প্রথম সম্ভবনা আছে  মমতারই। রাজ্যের ভাগ্য তাঁর উপর নির্ভর করছে। জ্যোতিবাবুকে  তাঁর দল প্রধানমন্ত্রী হতে  দেয়নি তাই এবার সুযোগ হাত ছাড়া করা যাবে না।

.