This Article is From Jun 12, 2018

ভারতে পা রাখতে চলেছে আইকেইএ, ক্রেতাদের আকৃষ্ট করার জন্য ঝুলিতে রয়েছে বিরিয়ানি থেকে শিঙাড়া

আইকেইএ আগামী মাসে ভারতে তাদের প্রথম স্টোরটি খুলতে চলেছে। এই দেশে সাফল্য নিশ্চিত করতে বিশ্বের বৃহত্তম আসবাবপত্রের রিটেলার খাবারদাবারের মেনু থেকে 'ডু ইট ইওরসেল্ফ' মডেল- কোনও কিছুতেই পিছপা হচ্ছে না।

ভারতে পা রাখতে চলেছে আইকেইএ, ক্রেতাদের আকৃষ্ট করার জন্য ঝুলিতে রয়েছে বিরিয়ানি থেকে শিঙাড়া

এই সুইডিশ রিটেলার 150 জন সদস্যের একটি দল বানিয়েছে আসবাবপত্র অ্যাসেম্বল করার জন্য

মুম্বাই/স্টকহোম: আইকেইএ আগামী মাসে ভারতে তাদের প্রথম স্টোরটি খুলতে চলেছে। এই দেশে সাফল্য নিশ্চিত করতে বিশ্বের বৃহত্তম আসবাবপত্রের রিটেলার খাবারদাবারের মেনু থেকে 'ডু ইট ইওরসেল্ফ' মডেল- কোনও কিছুতেই পিছপা হচ্ছে না।

আইকেইএ তাদের প্রথম স্টোরটি 400000 স্কোয়ার ফুট জায়গা নিয়ে খুলতে চলেছে হায়দরাবাদে। তাদের নিজস্ব ইন-হাউজ অ্যাসেম্বলি টিমও রয়েছে। ক্রেতাদের মন পাওয়ার জন্য শিঙাড়ার মতো জনপ্রিয় স্থানীয় খাদ্যও অফার করা হবে ক্রেতাদের। এমন একটা এই দেশে নিজেদের যাত্রা শুরু করল আইকেইএ, যখন তাদের বেশ কয়েকটি প্রতিষ্ঠিত বাজার ভালো ব্যবসা দিতে পারছে না।

"এখানে পা রাখার মুহূর্ত থেকেই একটা কথা মাথায় রেখে দিতে চাই আমরা যে, আমাদের সংস্থার যে নিজস্বতা, তা একই থাকবে", বলেন আইকেইএ'র ফিনান্স হেড জুভেন্সিও মেইজতু।

"উদাহরণ হিসাবে বলতে পারি, ভারতীয়রা একটু শক্তপোক্ত গদি পছন্দ করে। যে কারণে, আমাদের এতদিনের তৈরি করা গদির ধরনটা এই দেশের জন্য কিছুটা বদলে ফেলতে হবে। আমরা নারকোলের গদি বানানোর চেষ্টা করছি। যা ঠাণ্ডা থাকে বলে গরমের জন্য দারুণ"। বলেন মেইজতু।  তিনি আরও বলেন যে, এই প্রথাটি ছুরি-কাঁচির মডেল থেকে শুরু করে শো-রুমের লেআউট অবধি সমস্ত কিছুতেই মেনে চলা হবে।


(এনডিটিভি এই খবর সম্পাদিত করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে.)
.