This Article is From Nov 12, 2018

পাঞ্জাবে ধর্মগ্রন্থকে অপবিত্র করার ঘটনার তদন্তে ডাক পড়ল অক্ষয়ের

পাঞ্জাবে পবিত্র ধর্মগ্রন্থকে অপবিত্র করার  ঘটনার তদন্তে ডাক পড়ল অভিনেতা  অক্ষয় কুমারের।

পাঞ্জাবে ধর্মগ্রন্থকে অপবিত্র করার ঘটনার তদন্তে ডাক পড়ল অক্ষয়ের

ক্ষমতায় এসে এই ঘটনায় সিট  গঠনের পাশাপাশি  বিচার বিভাগীয়  তদন্ত কমিশন বসায়  কংগ্রেস সরকার।

হাইলাইটস

  • পাঞ্জাবের প্রাক্তন মুখ্যমন্ত্রী এবং উপমুখ্যমন্ত্রীকেও ডাক হয়েছে
  • ঘটনার তদন্তে সিট গঠন করে ক্যাপ্টেন অমরিন্দর সিংয়ের সরকার
  • সেই সিট-ই ডেকে এই তিন জনকে ডেকে পাঠিয়েছে
নিউ দিল্লি:

পাঞ্জাবে পবিত্র ধর্মগ্রন্থকে অপবিত্র করার  ঘটনার তদন্তে ডাক পড়ল অভিনেতা  অক্ষয় কুমারের। একই সঙ্গে  ডাকা হয়েছে পাঞ্জাবের প্রাক্তন মুখ্যমন্ত্রী প্রকাশ সিং বাদল এবং তাঁর ছেলে  প্রাক্তন উপ মুখ্যমন্ত্রী সুখবির সিং বাদলকেও। কয়েক  বছর আগে পাঞ্জাবের একাধিক  জায়গায় পবিত্র  ধর্মগ্রন্থকে অপবিত্র করার ঘটনা ঘটে। ঘটনার তদন্তে  স্পেশাল ইনভেসটিগেশন টিম গঠন করে ক্যাপ্টেন অমরিন্দর সিংয়ের সরকার। সেই সিট-ই ডেকে এই তিন  জনকে ডেকে  পাঠিয়েছে। তবে  আলাদা আলাদা দিনে  হাজিরা দিতে  বলা হয়েছে  তিন জনকে। প্রাক্তন মুখ্যমন্ত্রীকে 16 নভেম্বর  অমৃতসরের সার্কিট হাউজে হাজিরা  দিতে  বলা হয়েছে। সুখবির ও অক্ষয়কে  আসতে বলা হয়েছে  যথাক্রমে 19  এবং  21  তারিখ। তলবের  প্রসঙ্গটি টুইট  করে জানিয়েছে পাঞ্জাব পুলিশ।   

2015 সালের জুন মসে বুড়ি যাওয়ার সিং ওয়ালা গ্রামে ঘটেছে  প্রথম  ঘটনাটি। ওই বছররেই 12 অক্টোবর বারগাড়ি গ্রামে ঘটে একই ধরনের একটি ঘটনা।

এই ঘটনার প্রতিবাদে পাঞ্জাবের বিভিন্ন  জায়গায় আন্দোলন শুরু হয়। মোগা জেলার   বেহবাল কালানে  পুলিশের গুলিতে  মৃত্যু  হয়  দুই আন্দোলনকারীর।

  ক্ষমতায় এসে এই ঘটনায় সিট  গঠনের পাশাপাশি  বিচার বিভাগীয়  তদন্ত কমিশন বসায়  কংগ্রেস সরকার। সেই কমিশন ঘটনায় দায়  চাপায় ধর্ষক বাবা  রাম রহিমের উপর। আর বলে  তৎকালীন পুলিশ মন্ত্রী সুখবির সিং পুলিশকে ব্যবস্থা নিতে দেননি।  আর এখানেই অভিনেতার  বিরুদ্ধে অভিযোগ তিনি নাকি রাম রহিমের সঙ্গে মুখ্যমন্ত্রী এবং উপ মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে  মধ্যস্থতার চেষ্টা করেছিলেন। অভিযোগ আগেই  অস্বীকার করেছেন অভিনেতা। তাঁর দাবি রাম রহিমের সঙ্গে  তিনি কখনও দেখাও করেননি। যদি গত বছর জানুয়ারি মাসে  টুইট করে অক্ষয়ের স্ত্রী দাবি  করেন রাম রহিম তাঁদের এলাকায় থাকতে  এসেছেন।                

.