Read in English
This Article is From May 29, 2019

সারদা কাণ্ডের তদন্তে এবার অর্ণব ঘোষকে ডাকল সিবিআই

সিবিআইয়ের তরফে অর্ণব ঘোষ এবং দিলীপ হাজরাকে নোটিশ পাঠানো হয়েছে বলে জানা গিয়েছে

Advertisement
অল ইন্ডিয়া

Highlights

  • সারদা কাণ্ডের তদন্তে এবার অর্ণবকে ডাকল সিবিআই
  • সিবিআইয়ের তরফে অর্ণব ঘোষ এবং দিলীপ হাজরাকে নোটিশ পাঠানো হয়েছে
  • রাজ্য সরকারের তৈরি সিটের সদস্য ছিলেন এই দুই পুলিশ আধিকারিক
নিউ দিল্লি :

সারদা চিটফান্ড কাণ্ডের (Sardah Chit Fund Scam)  তদন্তে এবার রাজ্য পুলিশের আরও দুই আধিকারিককে জিজ্ঞাসাবাদ করার সিদ্ধান্ত নিল কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা (CBI) । সিবিআইয়ের তরফে অর্ণব ঘোষ এবং দিলীপ হাজরাকে নোটিশ পাঠানো হয়েছে বলে জানা গিয়েছে। সারদা চিটফান্ড কাণ্ডের তদন্ত করতে ২০১৩  সালে স্পেশাল ইনভেস্টিগেশন টিম (Special Investigation Team)  বা সিট গঠন করে রাজ্য প্রশাসন। সিটের মাথায় ছিলেন বিধাননগরের  তৎকালীন পুলিশ কমিশনার রাজীব কুমার। অর্ণব এবং দিলীপও এই দলের সদস্য ছিলেন। শুধু তাই নয় অর্ণব সে সময় বিধাননগরের গোয়েন্দা প্রধানের দায়িত্বও সামলাতেন। তাই সিবিআই  মনে করে তদন্তের স্বার্থে এই দুজনের থেকে কিছু তথ্য জানার প্রয়োজনীয়তা রয়েছে।

বৃহস্পতিবার নরেন্দ্র মোদির শপথগ্রহণ অনুষ্ঠানে থাকার চেষ্টা করছেন মমতা বন্দ্যোপাধ্যায়!

এমনিতেই রাজীবকে জেরা করতে চাইছে সিবিআই। ইতিমধ্যেই তাঁকে নোটিশ পাঠানো হয়েছে। তারও আগে সুপ্রিম কোর্টের নির্দেশে রাজীবকে জেরাও করেছে সিবিআই। কিন্তু গত কয়েকদিনে আর তাঁর সঙ্গে যোগাযোগ করতে পারছে না কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা। গত রবিবার রাতে রাজীবকে নোটিশ পাঠানো হয়েছে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার তরফে। আধিকারিকরা কয়েকটি জায়গায় গিয়েছেন তাঁকে নোটিশ দিতে। তিনি না থাকায় অন্য কাউকে নোটিশ দিয়েছে সিবিআই। তবে সোমবার বিধান নগরে সিজিও কম্প্লেক্স হাজিরা দেননি রাজীব।  সিআইডির দুই আধিকারিককে দিয়ে তিনি একটি চিঠি পাঠিয়েছেন সিবিআইয়েরর কাছে। তাতে বলা হয়েছে ব্যক্তিগত কারণে এখন ছুটিতে রয়েছেন রাজীব আর তাই হাজিরার জন্য আরও কয়েকটা দিন তাকে সময় দেওয়া হোক।

Advertisement

রাজীবকে বাড়তি সময় দেওয়া হবে কিনা সে ব্যাপারে সিবিআইয়ের তরফে কোনও সিদ্ধান্ত নেওয়া হয়নি। এরই মধ্যে মঙ্গলবার দুপুরে সিআইডির সদর দপ্তর ভবানী ভবনে যান সিবিআইয়ের  আধিকারিকরা। প্রাথমিকভাবে মনে করা হয়েছিল রাজীব কুমারের বিষয়ে নতুন করে নোটিশ দিতেই সিবিআইয়ের আধিকারিকরা ভবানী ভবনে এসেছেন। তার কারণ এখন ভবানী ভবন-ই  কলকাতা পুলিশের প্রাক্তন কমিশনারের বর্তমান  কর্মস্থল। তবে পরবর্তী সময়ে জানা যায় সিবিআই আধিকারিকরা এসেছেন অন্য কারণে।

 এখনও পর্যন্ত যা খবর তাতে নতুন করে আর কোনও নোটিশ রাজীবকে দেওয়া হয়নি। সবমিলিয়ে লোকসভা নির্বাচনের পরে আরও একবার সারদাকাণ্ডের তদন্তে সক্রিয় হল সিবিআই। এখন রাজ্য পুলিশের এই দুই আধিকারিক অর্ণব ঘোষ এবং দিলীপ হাজরা নির্দিষ্ট সময় সিবিআইয়ের কাছে হাজিরা দেন কিনা সেটাই দেখার।    

Advertisement
Advertisement