This Article is From Jun 02, 2018

সিআরপিএফের গাড়ির ওপর প্রতিবাদীদের আক্রমণ

একজন পুলিশ কর্মকর্তা জানান, ঘটনাটি ঘটেছে যখন সিআরপিএফ গাড়ি একজন সিনিয়র অফিসারকে ছেড়ে দিয়ে ফিরছিল তখনই দফায় দফায় রাস্তায় জনবিক্ষোভ দেখা যায়।ঘটনা ক্রম এখনও খুব স্পষ্ট নয়

শুক্রবার নামাজের পরে নওহাট্টাতে বিক্ষোভকারীরা ক্ষোভে ফেটে পড়ে

হাইলাইটস

  • এই ঘটনার কিছু দিন আগে উপত্যকা সফর গেছিলেন গৃহমন্ত্রী
  • ভিডিও ফুটেজে দেখা গেছে, বিক্ষোভকারীরা গাড়ির দিকে ধেয়ে আসছে
  • 'একটা ছোট্ট ছবি' কখনই সম্পূর্ণ ঘটনাকে বয়ান করতে পারে না -পুলিশ
নিউ দিল্লী/শ্রীনগর: শ্রীনগর শহরতলিতে বিক্ষোভকারীরা সিআরপিএফের গাড়ি দেখে আক্রমণ করে, এই ঘটনায় তিনজন আহত হয়েছে বলে দাবি করা হচ্ছে, তবে ফুটেজে একজনকেই গাড়ির নিচে আসতে দেখা গেছে যা নতুন ভাবে সরকারের বিরুদ্ধে বিক্ষোভ ও সমালোচনার তরঙ্গ সৃষ্টি করে। তিনজনের মধ্যে একজন গুরুতর আহত হয়, পরে সে মারাও যায়।

এই ঘটনা ঘটেছে শ্রীনগরের নওহাট্টা এলাকায়, মাত্র কয়েকদিন আগে গৃহ মন্ত্রী রাজনাথ সিং উপত্যকা পরিদর্শনে গেছিলেন, রমজানের সময় যাতে কাশ্মীরের এলাকা শান্ত থাকে তার জন্য কিছু দিন আগেই সরকারের পক্ষ থেকে ঘোষণা করা হয়েছিল।

29 জুন থেকে অমরনাথ যাত্রা শুরু হওয়ার কথা, শুধুমাত্র সেই পরিকল্পনা করার জন্যই তিনি কাশ্মীরে যাননি, বরং হুরিয়ত নেতাদের সঙ্গে সব স্টেকহোল্ডারের যোগদানের উদ্দেশ্যে তিনি সংকেত দিয়েছেন।

একজন পুলিশ কর্মকর্তা জানান, ঘটনাটি ঘটেছে যখন সিআরপিএফ গাড়ি একজন সিনিয়র অফিসারকে ছেড়ে দিয়ে ফিরছিল তখনই দফায় দফায় রাস্তায় জনবিক্ষোভ দেখা যায়।ঘটনা ক্রম এখনও খুব স্পষ্ট নয়।

কিন্তু যে ভিডিও ফুটেজটা পাওয়া গেছে তা থেকে এটা বোঝা যাচ্ছে যে, একদল লোক গাড়িটা দেখে ধেয়ে এসেছিল, আর চালক সেই ভিড় ঠেলে গাড়িটা বার করার চেষ্টা চালাচ্ছিল।বিক্ষোভকারীরা গাড়িটিকে লক্ষ্য করে ইঁট-পাথর ছুঁড়ছিল। আর একটা ফুটেজে দেখা গেছে যে, বিক্ষোভকারীদের মধ্যে একজন গাড়ির তলায় চলে আসে।

ন্যাশনাল কনফারেন্সের নেতা ওমর আবদুল্লাহ মুখ্যমন্ত্রী মেহবুবা মুফতির বিরুদ্ধে প্রতিবাদে সরব হন,  কারণ তিনি এই ঘটনা সম্পর্কে কোনো রকম মুখ খোলেননি। জম্মু-কাশ্মীরের পুলিশ টুইট করে জানিয়েছে যে, 'একটা ছোট্ট ছবি' কখনই সম্পূর্ণ ঘটনাকে বয়ান করতে পারে না। তবে ভিডিওটি দেখে একটা বিষয় স্পষ্ট বোঝা যাচ্ছে যে, প্রতিবাদীরা গাড়িটিকে লক্ষ্য করে আক্রমণ করেছিল।
.