Read in English
This Article is From Jan 23, 2019

আইএসআইএস–যোগ সন্দেহে ১৭ বছরের কিশোর সহ ৯ জনকে গ্রেফতার করল মহারাষ্ট্র এটিএস

 জানা গিয়েছে গত কয়েক সপ্তাহ ধরেই পুলিশের কাছে  নির্দিষ্ট  সূত্র  থেকে এই  ৯ জন এবং তাঁদের সম্ভাব্য কার্যকলাপ জানতে  পেরেছিল পুলিশ। আর সেই মতো চলছিল সন্ধান। 

Advertisement
অল ইন্ডিয়া

Highlights

  • মুম্ব্রা থানে এবং ঔরাঙ্গাবাদ থেকে এই ৯ জনকে গ্রেফতার করা হয়েছে
  • সেলের উপস্থিতি আছে জানতে পেরে তল্লাশি চালায় পুলিশ
  • ধৃতদের থেকে মোবাইল ফোন, সিম কর্ড সহ রসায়নিক উদ্ধার হয়েছে

মহারাষ্ট্রে আইএসআইএস-এ জড়িত সন্দেহে গ্রেফতার ১৭ বছরের কিশোর সহ ৯। মহারাষ্ট্রের মুম্ব্রা থানে এবং ঔরাঙ্গাবাদ  থেকে এই ৯ জনকে গ্রেফতার করা  হয়। মহারষ্ট্র পুলিশের এটিএস এদের গ্রেফতার করেছে বলে  সূত্র থেকে জানা গিয়েছে।

 প্রজাতন্ত্র দিবসের আগে জঙ্গিদের স্লিপার সেলের উপস্থিতি  আছে  জানতে পেরে তল্লাশি চালায় পুলিশ। জানা গিয়েছে গত কয়েক সপ্তাহ ধরেই পুলিশের কাছে  নির্দিষ্ট  সূত্র  থেকে এই  ৯ জন এবং তাঁদের সম্ভাব্য কার্যকলাপ জানতে  পেরেছিল পুলিশ। আর সেই মতো চলছিল সন্ধান। মুম্ব্রা থানে এবং  ঔরাঙ্গাবাদের মোট পাঁচটি জায়গায় তল্লাশি চলে   তাতেই  সাফল্য পেলেন পুলিশ কর্তারা। ধৃতদের থেকে  মোবাইল ফোন, সিম কার্ড সহ রসায়নিক উদ্ধার হয়েছে।  ধৃতদের নাম, বয়স এবং কোথা থেকে তাঁদের গ্রেফতার করা হল তা জানিয়েছে পুলিশ।         

আরও পড়ুনঃ “হাততালি দেবেন না! দিদি বারণ করেছে।” বাংলায় বিজেপির সমাবেশে বললেন অমিত শাহ

ধৃতদের নাম, বয়স এবং কোথা থেকে তাঁদের গ্রেফতার করা হল তা জানিয়েছে পুলিশ। ঔরাঙ্গাবাদের কাইসার কলোনি থেকে  দুই যুবককে গ্রেফতার করা হয়। তাঁদের বয়স ২০ থেকে ২৫ বছরের মধ্যে। দামাদি মহল নামে এক জায়গা থেকে ধরা  পড়ে ৩৫ বছরের আরেক জন। এছাড়া  ঔরাঙ্গাবাদেরই রাহাত কলোনি থেকে  গ্রেফতার হয় আরেকজন।  বাকি এক জন গ্রেফতার করা হয় মুম্ব্রা থেকে। প্রত্যেকের বিরুদ্ধেই অপরাধ মূলক ষড়যন্ত্রের ধারা দেওয়া হয়েছে।

Advertisement

কয়েক মাস আগে আইএসআইএসের সদস্য সন্দেহে ১০ জনকে  ইতিমধ্যেই গ্রেফতার করা  হয়। দিল্লি এবং উত্তরপ্রদেশে তল্লাশি চালিয়ে  এদের গ্রেফতার করেছে  জাতীয় তদন্তকারী সংস্থা (এনআইএ)। জেরা করে  ধৃতদের সম্পর্কে  একাধিক গুরুত্বপূর্ণ  তথ্য পেলেন আধিকারিকরা। এখন তাঁরা নিশ্চিত  দশ জনকেই নির্দিষ্ট  ‘দায়িত্ব' দেওয়া হয়েছিল। তাছাড়া গোয়েন্দারা এটাও জানতে পেরেছেন কয়েকজন ভিআইপিকে হত্যা এবং গুরুত্বপূর্ণ  জায়গায় হামলার ছক ছিল ধৃতদের।

Advertisement