தமிழில் படிக்க हिंदी में पढ़ें Read in English
This Article is From Jul 10, 2019

কাশ্মীর নিয়ে ভারতীয় সেনাকে হুমকি আল কায়েদা প্রধানের

"মুজাহিদ্দিন ইন কাশ্মীর" নাম দিয়ে  আল কায়েদা প্রধান আয়মান আল-জাওয়াহিরি একটি ভিডিও বার্তার মাধ্যমে ভারতীয় সেনা ও জম্মু ও কাশ্মীর সরকারকে হুমকি দিল।

Advertisement
অল ইন্ডিয়া

ভিডিও বার্তায় কাশ্মীর নিয়ে ভারতীয় সেনাকে হুমকি আল কায়েদা প্রধানের

নয়া দিল্লি:

ফের কাশ্মীর (Kashmir) নিয়ে হুমকি। এবার কাশ্মীর ইস্যুতে সরাসরি ভারতীয় সেনাবাহিনীকে (Indian Army) হুমকি দিতে শোনা গেল আল কায়েদা (Al Qaeda) প্রধানকে । একটি বার্তার মাধ্য়মে ওই হুমকি দিয়েছে জঙ্গি দলের নেতাটি। "মুজাহিদ্দিন ইন কাশ্মীর" নাম দিয়ে  আল কায়েদা প্রধান আমান আল-জাওয়াহিরি (Ayman al-Zawahiri) একটি ভিডিও বার্তার মাধ্যমে ভারতীয় সেনা ও জম্মু ও কাশ্মীর সরকারকে হুমকি দিল। পাশাপাশি কাশ্মীর দখলের নেওয়ার জন্যে পাকিস্তানের প্রতি আহ্বানও জানাতে শোনা গেল তাঁকে।কাশ্মীর সীমান্তে যেভাবে লাগাতার সন্ত্রাস চালাচ্ছে প্রতিবেশী দেশটি সেই কথা উল্লেখ করে তাঁর আহ্বান "কাশ্মীরকে ভুলো না"।“ফাউন্ডেশন অফ ডিফেন্স অফ ডেমোক্রেসিস” নামে একটি জার্নালে থোমাস জোসকেলিন লিখেছেন কাশ্মীরে ভারতীয় সেনার বিরুদ্ধে জেহাদ ঘোষণার উদ্দেশ্যে তলে তলে নিজেদের শক্তি বাড়িয়ে চলেছে আল কায়েদা।

"(আমি) চাই মুজাহিদ্দিনের সঙ্গে হাতে হাত মিলিয়ে এই সময় ভারতীয় সেনা ও জম্মু ও কাশ্মীর সরকারকে অবিচ্ছিন্নভাবে আঘাত করতে যাতে ভারতীয় অর্থনীতিতে ব্যাপক রক্তপাত হয় এবং প্রাণহানি ও বিভিন্ন সরঞ্জামহানি সহ ভারতকে স্থায়ী ক্ষতি ভোগ করতে হয় ",সাদা পোষাক পরে ওই হুমকি দেয় আল কায়েদা প্রধান (Al Qaeda Chief) জাওয়াহিরি।

যদিও গত মে মাসে কাশ্মীরে ভারতীয় সেনার হাতে মৃত জঙ্গি জাকির মুসা সম্বন্ধে একটি বাক্যও ব্যয় করতে শোনা না গেলেও আল কায়েদা প্রধান জাওয়াহিরির কাশ্মীর নিয়ে কথা বলার সময় ওই ভিডিওতে ফুটে উঠতে দেখা যায় মুসার ছবি।জাকির মুসা আল কায়েদার ভারতীয় সেলের প্রতিষ্ঠাতা ছিল, যার নাম ছিল “আনসার-ঘাজোয়াত-উল-হিন্দ”।

Advertisement

তবে পাকিস্তানি সেনা ও সরকারকেও ছেড়ে কথা বলেনি আল কায়েদা প্রধান। পাক সরকার ও তাঁদের সেনাকে “আমেরিকার মোসাহেব”ও বলতে শোনা যায় তাঁকে।

নিজের ডানদিকে একটি অ্যাসল্ট রাইফেল ও বাঁদিকে একটি কোরাণ নিয়ে কাশ্মীর ইস্যুতে পাকিস্তানের রাজনীতিকে তালিবান ও অন্য জঙ্গিদের সঙ্গে তুলনা করতেও শোনা যায় আল কায়েদা প্রধানকে।জাওয়াহিরির দাবি, "সকল পাকিস্তানি সেনা ও সরকার রাজনৈতিক উদ্দেশ্য  সাধনের জন্য মুজাহিদ্দিনকে ব্যবহার করছে, এবং পরে সেই তাদেরকেই দমন বা অত্যাচার করেছে"।আল কায়েদা প্রধানের দাবি, “পাকিস্তানের ভারতের সঙ্গে দ্বন্দ্ব জিইয়ে রাখার পিছনে আমেরিকার পাকা মাথা কাজ করছে"।

Advertisement

Advertisement