Read in English
This Article is From Aug 09, 2019

নদিয়ায় নাবালিকাকে ধর্ষণে অভিযুক্ত ব্যক্তির যাবজ্জীবন কারাদণ্ড

নদিয়ার ওই ধর্ষণের ঘটনায় পকসো আদালতের বিচারক মানস বসু অভিযুক্তকে ২০ হাজার টাকা জরিমানাও করেন

Advertisement
অল ইন্ডিয়া Edited by

নদিয়ায় এক নাবালিকাকে ধর্ষণে অভিযুক্ত ব্যক্তির যাবজ্জীবন কারাদণ্ড (প্রতিকী ছবি)

কৃষ্ণনগর, পশ্চিমবঙ্গ:

নদিয়া জেলার (Nadia West Bengal) পকসো আদালত ২০১৮ সালে একজন নাবালিকাকে ধর্ষণের (Raping Minor) দায়ে অভিযুক্ত এক ব্যক্তিকে যাবজ্জীবন কারাদণ্ডের (Life Sentence) নির্দেশ দিয়েছে। প্রোটেকশন অব চিলড্রেন ফর সেক্সসুয়াল অফেন্সস (পকসো) আদালতের বিচারক মানস বসুও নদিয়ার (Nadia) ওই ব্যক্তিকে যাবজ্জীবন কারাদণ্ডের বিধান শোনান। পাশাপাশি ওই ব্যক্তিকে ২০ হাজার টাকা জরিমানাও করেছেন বিচারক। জানা গেছে অভিযুক্ত ওই ব্যক্তি  ১৪ বছর বয়সের একটি মেয়েকে ধর্ষণ করেন। তাঁর বাড়ির পাশেই থাকতো ওই নাবালিকা। অভিযুক্ত তাঁর প্রতিবেশীর ওই নাবালিকা মেয়েকে পানীয়ের মধ্যে মাদকজাত দ্রব্য মিশিয়ে ২০১৮ সালের ফেব্রুয়ারি থেকে টানা দুমাস ধরে লাগাতার ধর্ষণ করতেন এবং এর ফলে নাবালিকা গর্ভবতী হয়ে পড়লে মেয়েটির গর্ভপাত করাতে হয়।

জামশেদপুর স্টেশন থেকে তিন বছরের শিশুকে অপহরণ, গণধর্ষণ করে শিরচ্ছেদ, সিসিটিভি বন্দি ঘটনা

পরে মেয়েটির বাবা-মা বিষয়টি জানতে পেরে পুলিশে অভিযোগ দায়ের করেন। লাগাতার ধর্ষণে (Raping Minor) গর্ভবতী হয়ে পড়ায় নাবালিকাকেও গর্ভপাত করাতে হয়েছিল।

Advertisement

ফোর্ট উইলিয়ামে সেনাকর্মীর হাতেই ধর্ষিতা সহকর্মীর নাবালিকা সন্তান; অভিযুক্তকে গ্রেফতার

পরে পুলিশ তদন্তে নেমে ২০১৮ সালের এপ্রিল মাসে গ্রেফতার করে তাঁকে এবং পকসো আইনের আওতায় ওই অভিযুক্ত ব্যক্তির বিচার হয়। বিচার শেষে ওই ব্যক্তিকে যাবজ্জীবন কারাদণ্ড (Life Sentence) ও সঙ্গে ২০ হাজার টাকা জরিমানা করে আদালত।

Advertisement

Advertisement