This Article is From Dec 28, 2018

গঙ্গাসাগর মেলায় নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহের জন্য বদ্ধপরিকর রাজ্য বিদ্যুৎমন্ত্রক

গঙ্গাসাগর মেলা চলাকালীন   বিদ্যুৎ সরবরাহতে যাতে কোনও সমস্যা না হয়, তার জন্য দক্ষিণ ২৪ পরগণা জেলার রুদ্রনগরের সাবস্টেশনে ক্ষমতা বাড়ানোর লক্ষ্যে বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ পদক্ষেপ গ্রহণ করল রাজ্য সরকার।

গঙ্গাসাগর মেলায় নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহের জন্য বদ্ধপরিকর রাজ্য বিদ্যুৎমন্ত্রক

রুদ্রনগরের সাবস্টেশনের কার্যক্ষমতা বৃদ্ধি করাই আমাদের মূল লক্ষ্য

গঙ্গাসাগর:

গঙ্গাসাগর মেলা চলাকালীন  বিদ্যুৎ সরবরাহতে যাতে কোনও সমস্যা না হয়, তার জন্য দক্ষিণ ২৪ পরগণা জেলার রুদ্রনগরের সাবস্টেশনে ক্ষমতা বাড়ানোর লক্ষ্যে বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ পদক্ষেপ গ্রহণ করল রাজ্য সরকার। আজ রাজ্য বিদ্যূৎ মন্ত্রকের এক পদস্থ কর্তা বলেন, ৩৩/১১ কেভি সাবস্টেশনের কার্যক্ষমতা বৃদ্ধির লক্ষ্যে রাজ্যের বিদ্যুৎ মন্ত্রক দিনরাত এক করে কাজ করছে। সংবাদসংস্থা পিটিআইকে তিনি জানান, "আমরা যুদ্ধকালীন তৎপরতার সঙ্গে কাজ করে চলেছি এখানে। রুদ্রনগরের সাবস্টেশনের কার্যক্ষমতা বৃদ্ধি করাই আমাদের মূল লক্ষ্য। জানুয়ারি মাসে আসন্ন গঙ্গাসাগর মেলা উপলক্ষে যাতে বিদ্যুৎ সরবরাহ ব্যবস্থায় কোনও সমস্যা না হয়, তা নিশ্চিত করার জন্যই এই প্রকল্প শুরু করেছে রাজ্য সরকার", বলেন তিনি। 

এই বছর থেকে গঙ্গাসাগর মেলা ও তার সংলগ্ন অঞ্চলে ৫৪ পয়েন্ট পর্যন্ত বিদ্যুৎ সরবরাহের অঙ্গীকার করেন তিনি। এর আগের বছর মেলা চলাকালীন ৪০ পয়েন্ট পর্যন্ত বিদ্যুৎ সরবরাহ করা হত। 

প্রসঙ্গত, এই বছর গঙ্গাসাগর মেলা উপলক্ষে নিরাপত্তা ব্যবস্থা থেকে শুরু করে নদীপথের পলি সরানো পর্যন্ত বহু গুরুত্বপূর্ণ কাজ করে চলেছে রাজ্য সরকার।

.