This Article is From Mar 20, 2020

পাকিস্তানে করোনা সংক্রমণ বেড়ে ৩৮১, আতঙ্কে পাকবাসী

সর্বশেষ পাওয়া খবর অনুযায়ী, বৃহস্পতিবার সেদেশে করোনার ভাইরাসে আক্রান্ত মানুষের সংখ্যা বেড়ে হয়েছে ৩৮১।

Advertisement
ওয়ার্ল্ড Edited by (with inputs from PTI)

পাকিস্তানে বাড়ছে করোনা আতঙ্ক

ইসলামাবাদ:

বিশ্ব জুড়ে হু হু করে বাড়ছে করোনা ভাইরাস (Coronavirus) আক্রান্তের সংখ্যা। সর্বশেষ পাওয়া খবর অনুযায়ী, বৃহস্পতিবার পাকিস্তানে (Pakistan) করোনার ভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৩৮১। সেনাবাহিনির তরফ থেকে জানানো হয়েছে, দেশে ইতিমধ্যেই জারি 'জরুরি অবস্থা'। যে হারে সংক্রমণের সংখ্যা বাড়ছে তা ঠেকাতে যুদ্ধকালীন পরিস্থিতিতে চিকিৎসা চলছে আক্রান্তদের। শুধু হাসপাতাল বা সাধারণ চিকিৎসক নয়, সেনাবাহিনির হাসপাতালেও ভর্তি করা হচ্ছে সাধারণ মানুষকে। যাতে সবাই সঠিক সময়ে সঠিক চিকিৎসা পান। প্রসঙ্গত, ইতিমধ্যেই পাকিস্তানে সংক্রমণের জেরে মৃত্য হয়েছে দু'জনের।

"আছি": ভিডিও কনফারেন্সের মাধ্যমে করোনা-লড়াইয়ে প্রধানমন্ত্রী মোদির ডাকে সাড়া দিল পাকিস্তান

মহামারি ঘোষণার পরেই পাক প্রধানমন্ত্রী ইমরান খানের অধিনস্ত এক অধিকর্তা ঘোষণা করেন, করোনা ভাইরাস (Coronavirus) আক্রান্ত চিনের উহান (Wuhan) শহর থেকে তাদের নাগরিকদের ফিরিয়ে আনবে না পাকিস্তান।এবং এই পদক্ষেপ বাকি দেশবাসীর সুস্থতার কথা ভেবেই। চিনে থাকা অনেক পাক নাগরিকই সোশ্যাল মিডিয়ায় ভিডিও শেয়ার করে সরকারকে তাঁদের ফেরানোর আবেদন জানিয়েছিলেন। তাঁদের সেই আবেদন গ্রাহ্য করেনি পাক সরকার। একই সঙ্গে জাফর মির্জার দাবি, “উহান থেকে পাক নাগরিকদের আনলে দেশে এই সংক্রমণ মহামারির আকার নেবে।” 

Advertisement

অন্যদিকে, হু-এর পক্ষ থেকে করোনাকে মহামারি তকমা দেওয়ার পরেই এক হয়ে লড়াইয়ের আহ্বান জানান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Modi)। সেই লক্ষ্যে সার্কভুক্ত দেশগুলিকে (SAARC Countries) একসঙ্গে করোনা-লড়াইয়ে সামিল হওয়ার আহ্বানও জানান তিনি। আর তাঁর (PM Modi on Coronavirus) সেই আহ্বানে সাড়া দিয়ে ভারতের চিরশত্রু পাকিস্তান (Pakistan) জানিয়েছে, কাঁধে কাঁধ মিলিয়ে লড়তে "প্রস্তুত" তাঁরা। পাকিস্তানের বিদেশ মন্ত্রকের একজন মুখপাত্র জানান, "পাকিস্তানও বৈশ্বিক ও আঞ্চলিক পর্যায়ে একসঙ্গে লড়াই চালানোর প্রয়োজনীয়তার কথা স্বীকার করছে"।

Coronavirus: বৃহত্তর স্বার্থে চিন থেকে করোনা ভাইরাস আক্রান্তদের ফেরাবে না পাকিস্তান

Advertisement

পাশাপাশি, করোনা ভাইরাস নিয়ে (Coronavirus) পড়শি দেশ পাকিস্তানের সাধারণ মানুষদের জন্য চিন্তা প্রকাশ করলেন ঋষি কাপুরও। টুইটে জানিয়েছেন, পাক জনতার জন্য তিনি যথেষ্ট উদ্বিগ্ন। কারণ, সে দেশের প্রতি তাঁর ভালোবাসা, টান আজও রয়েছে। একসময় ভারত-পাতিস্তান একটাই দেশ ছিল! নরেন্দ্র মোদি ২২ মার্চ জনতা কার্ফু জারি করেছেন। করোনা সংক্রমণ ঠেকাতে নানা পহক্ষেপ নিচ্ছেন। পাকি প্রধানমন্ত্রী ইমরান খানেরও উচিত দেশবাসীর স্বার্থে এই ধরনেরই কিছু পদক্ষেপ নেওয়া। টুইটে খোদ ইমরানকে পরামর্শ দিয়েছেন তিনি।



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)
Advertisement