Read in English
This Article is From Oct 20, 2019

দুই সুপুরুষ এক ফ্রেমে! বিশ্বের শেষ সাদা গণ্ডারের সঙ্গে রোহিত শর্মা

রোহিত একা নন, উত্তর গোলার্ধের সুদানের (last male northern white rhino) সঙ্গে ছবি তোলার লোভ সামলাতে পারেননি স্ত্রী রিতিকাও।

Advertisement
অফবিট Edited by

দুই সুপুরুষ এক ফ্রেমে

কেনিয়া:

মারি তো গণ্ডার লুঠি তো ভান্ডারের ইচ্ছে নিয়ে নয়, বরং বিশ্বের শেষ সুপুরুষ গণ্ডারের সঙ্গে নিজেকে একফ্রেমে বন্দি করতেই ওল পেতেজা অভয়ারণ্যে (Ol Pejeta Conservancy) গিয়েছিলেন রোহিত শর্মা (Rohit Sharma)। ২০১৫-য় তোলা সেই ছবি আরেকবার সোশ্যালে দিতেই যেন হটকেক। রোহিত একা নন, উত্তর গোলার্ধের সুদানের (last male northern white rhino) সঙ্গে ছবি তোলার লোভ সামলাতে পারেননি স্ত্রী রিতিকাও।  ২০১৮-য় কেনিয়ার এই অভয়ারণ্যেই মৃত্যু হয় শেষ সাদা গণ্ডারের।

সম্প্রতি, ওল পেতেজা অভয়ারণ্য কর্তৃপক্ষ তিনটি ছবি পোস্ট করে ইনস্টাগ্রামে। ছবিতে দেখা গেছে রোহিত এবং তাঁর স্ত্রী রিতিকা হাসিমুখে পোজ দেন ছবির জন্য।  সঙ্গে ক্যাপশনে লেখা, মুম্বই ইন্ডিয়ানস ক্রিকেট টিম ক্যাপ্টেন রোহিত শর্মা এবং তাঁর স্ত্রী এসেছিলেন বিশ্বের শেষ সাদা গণ্ডারকে দেখতে। রোহিত শর্মার জন্যই সুদানের কথা জেনেছে সারা বিশ্ব।

ছুটির দিনে অবনুরাগীদের মন ভালো করতে সেই পোস্ট রি-পোস্ট করেন রিতিকা:

Advertisement

ইতিমধ্যেই সেই পোস্ট ৫০ হাজার লাইক পেয়েছে। সবাই ছবি দেখে ভাসছেন আবেগে। প্রশংসাও করছেন তাঁরা। ২০১৮-য় সুদানের মৃত্যুর পর রোহিত ইনস্টাগ্রামে পোস্ট করেছিলেন, "তোমার আত্মার শান্তি কামনা করি সুদান। যেখানেই থাক শান্তিতে থাক।"

Advertisement

প্রসঙ্গত, চলতি বছরের সেপ্টেম্বরে রোহিত শর্মা যুক্ত হয়েছেন ওয়ার্ল্ড ওয়াইড ফান্ড ফর নেচার ইন্ডিয়া অ্যান্ড অ্যানিমেল প্ল্যানেটের সঙ্গে। বন্যপ্রাণী বিশেষ করে বিলুপ্তপ্রায় গণ্ডারদের সংরক্ষণের প্রচারের উদ্দেশ্যে। রোহিতের কথায়, বন্যপ্রাণ সংরক্ষণ না করলে একদিন আমাদের পৃথিবী ধ্বংস হয়ে যাবে। তাই এই পদক্ষেপ।

Advertisement