This Article is From May 26, 2018

"সবার আগে, ভারত", প্রধানমন্ত্রীত্বের মেয়াদের 4 বছর পূর্ণ করে বললেন মোদী

বিজেপি নেতৃত্বাধীন সরকার তাদের মেয়াদের চার বছর পূর্ণ করার পর, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বললেন, আমার কাছে এবং আমার দলের কাছে সবসময়েই সবকিছুর আগে এই দেশ।

26 মে, 2014'তে প্রধানমন্ত্রী হিসাবে শপথ নিয়েছিলেন মোদী।

নিউ দিল্লী: বিজেপি নেতৃত্বাধীন সরকার তাদের মেয়াদের চার বছর পূর্ণ করার পর, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বললেন, আমার কাছে এবং আমার দলের কাছে সবসময়েই সবকিছুর আগে এই দেশ।

গত চার বছরে তাঁর শাসনকালে হওয়া উন্নয়নের উপর জোর দিয়ে মোদী বললেন, উন্নয়নই এখন সবথেকে প্রাণবন্ত গণ আন্দোলন। তিনি বলেন, ভারতের এই উন্নতির অংশ এই দেশের প্রত্যেকটি নাগরিক। 125 কোটি ভারতবাসী ভারতকে এক নতুন উচ্চতায় নিয়ে যাচ্ছে।

পরপর বেশ কয়েকটি টুইট করে মোদী তাঁর সরকারের গত চার বছরের সাফল্যের খতিয়ান দিয়ে যান। “গত চার বছর ধরে উন্নয়নই হল সবথেকে প্রাণবন্ত গণ আন্দোলন। ভারতের প্রত্যেক নাগরিক এই আন্দোলনের অংশ। তাঁদের সঙ্গে নিয়েই উন্নয়নের এই আন্দোলন এগিয়ে চলবে। 125 কোটি ভারতীয় এই দেশকে ক্রমাগত চেষ্টায় নতুন উচ্চতায় নিয়ে যাচ্ছে”। টুইট করে বলেন মোদী।

এই সরকারের গত চার বছরের সাফল্যের উপর ভিত্তি করে একটি ভিডিও বানানো হয়েছে। সেই তিন মিনিটের ভিডিওটি টুইট করে মোদী বলেন, “শ্রেষ্ঠ অভিপ্রায় এবং সম্পূর্ণ নিরপেক্ষতা দিয়ে আমরা গত চার বছরে যে সমস্ত মানব হিতৈষী সিদ্ধান্তগুলি গ্রহণ করেছি, তা ভারতকে আরও কয়েক ধাপ এগিয়ে নিয়ে যেতে সাহায্য করেছে”। তিনি এটি বলার পর যোগ করেন, এই সরকারের উপর মানুষের নির্ভরতা এবং বিশ্বাস বাড়ছে।

আগামী বছরের নির্বাচনের প্রচার নিয়ে ইতিমধ্যেই প্রস্তুতি শুরু করে দিয়েছে বিজেপি। এই প্রচারপর্বে যেমন বিজেপির শাসনকালের সাফল্যের কথা বিস্তারিতভাবে থাকবে, তেমনই পরিষ্কারভাবে থাকবে, কংগ্রেস নেতৃত্বাধীন আগের ইউপিএ-সরকারের নেতিবাচক জায়গাগুলো মানুষকে আবার নতুন করে মনে করিয়ে দেওয়ার কাজও।

ওই ভিডিওর ট্যাগলাইন হল- ‘সাফ নিয়ত, সহি বিকাশ’। এবং, ভিডিওটির পাঞ্চলাইন হল- “2019 মে ফির মোদী সরকার”।

2014 সালে বিজেপির স্লোগান- আব কি বার, মোদী সরকার-এর বর্ধিত সংস্করণ হিসাবেই এই নতুন স্লোগানটি তৈরি করা হয়েছে বলে মনে করা হচ্ছে।
 
.