Read in English
This Article is From Nov 26, 2018

দু নৌকোয় পা দিয়ে চলা যায় না ,মুম্বই হামলা প্রসঙ্গে পাকিস্তানকে আক্রমণ ভারতের

মুম্বই হানার দশম বর্ষপূর্তিতে পাকিস্তানকে বিঁধল  ভারত। ভারতের তরফে বলা  হল মুম্বই হামলায়  ১৬৬ জনের মৃত্যু হয়েছিল। এই মৃত্যুর জন্য যারা  দায়ী, তারা আজও মুক্ত

Advertisement
অল ইন্ডিয়া

বিদেশ মন্ত্রকের বিবৃতি জারি করে এ কথাই জানানো হয়েছে।                                                    

Highlights

  • দশম বর্ষপূর্তিতে ২৬/১১ হামলা নিয়ে সুর চড়াল দিল্লি
  • এই মৃত্যুর জন্য যারা দায়ী তারা আজও মুক্তঃ বিদেশ মন্ত্রক
  • মুম্বই হামলায় জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে বলেছে আমেরিকাও
নিউ দিল্লি :

মুম্বই হানার দশম বর্ষপূর্তিতে পাকিস্তানকে বিঁধল  ভারত। ভারতের তরফে বলা  হল মুম্বই হামলায়  ১৬৬ জনের মৃত্যু হয়েছিল। এই মৃত্যুর জন্য যারা  দায়ী তারা আজও মুক্ত। এত মানুষকে বিচার দিতে আগ্রহ দেখাচ্ছে না পাকিস্তান। বিদেশ মন্ত্রকের তরফে  বিবৃতি জারি করে এ কথাই জানানো হয়েছে। ওই বিবৃতিতে বলা হয়েছে নিহতরা  যাতে   সুবিচার পায় তা  নিশ্চিত করতে  যা করা  উচিত পাকিস্তান সেটা করছে না।  ওই হামলার ছক কষা   জঙ্গিরা এখনও বুক  ফুলিয়ে  প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে। ২৬/১১  হামালার ছক থেকে শুরু করে সমস্ত কিছুই হয়েছিল পাকিস্তানে। তাই পাক সরকারকে আমরা বলছি  দু নৌকোয় পা দিয়ে চলা যায় না । নিজেদের অবস্থান স্পষ্ট করুক।      

 

মুম্বই হামলায় জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে পাকিস্তানকে বলল আমেরিকা

Advertisement

 এদিকে  মুম্বই হামলায় জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে  পাকিস্তানকে বলেছে  আমেরিকাও।  মার্কিন বিদেশ সচিব মাইক পম্পেও জানালেন যারা এই ঘটনার নেপথ্যে ছিল তাদের বিরুদ্ধে  ব্যবস্থা নেওয়া যায়নি। একই সঙ্গে অপরাধীদের নাগাল পেতে সাহায্য করলে ৫ মিলয়ন ডলার অর্থ পুরস্কারও  ঘোষণা করল আমেরিকা। ২০০৮ সালের ২৬ নভেম্বর  মুম্বই হামলার স্মৃতি এখনও তাজা। ১৬৬ জন মানুষের মৃত্যু হয় ওই ঘটনায়। আহত হন আরও অনেকে। এই মন্তব্যকে স্বাগত  জানিয়েছে  বিদেশ মন্ত্রক। 

আগে বোমার ভয় দেখাত, এখন ভিক্ষার ঝুলি নিয়ে অপেক্ষা করছে, নাম না করে পাকিস্তানকে 

Advertisement


ঠিক দশ বছর আগে ২০০৮ সালের  ২৬ নভেম্বর দেশের  বাণিজ্যিক রাজধানী মুম্বইতে  হামলা চালায়   ১০  জঙ্গি। তাতেই প্রাণ হারান ১৬৬  জন।  আহত হয়েছিলেন প্রায়  তিনশো জন।

Advertisement