Read in English
This Article is From Mar 13, 2020

দেশে করোনা-আক্রান্ত ৭৫ জন, ১৭ জন বিদেশি: স্বাস্থ্য মন্ত্রক

সব মিলিয়ে সংখ্যাটা ৭৫। তাঁদের মধ্যে ১৭ জন বিদেশি— ১৬ জন ইতালির বাসিন্দা এবং এক কানাডায়িনা। মন্ত্রক সূত্রে একথা জানানো হয়েছে।

Advertisement
অল ইন্ডিয়া Edited by (with inputs from PTI)

সারা দেশে করোনা-আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৭৫।

Highlights

  • দেশে করোনা-আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৭৫
  • এঁদের মধ্যে ১৭ জন বিদেশি
  • শুক্রবার স্বাস্থ্য মন্ত্রক একথা জানিয়েছে
নয়াদিল্লি:

দেশে করোনা-আক্রান্তের (Coronavirus) সংখ্যা এই মুহূর্তে ৭৫। এঁদের মধ্যে রয়েছেন কর্নাটকের (Karnataka) ৭৬ বছর বয়সি এক ব্যক্তিও, যাঁর মৃত্যু হয়েছে। শুক্রবার একথা জানিয়েছে কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক। কালাবুর্গির বাসিন্দা ওই ব্যক্তি সম্প্রতি সৌদি আরব থেকে ফিরেছিলেন। কর্নাটকের স্বাস্থ্যমন্ত্রী বি শিরামুলু বৃহস্পতিবার জানিয়েছিলেন, ওই ব্যক্তির নমুনায় করোনা ভাইরাসের অস্তিত্বের সন্ধান মিলেছে। কর্নাটকে এযাবৎ পাঁচজন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। দিল্লিতে ছ'টি ও উত্তরপ্রদেশে সংখ্যাটা ১০। মহারাষ্ট্র ও লাদাখে সংখ্যাটা যথাক্রমে ১১ ও ৩। এছাড়া রাজস্থান, তেলেঙ্গানা, তামিলনাডু, জম্মু ও কাশ্মীর, অন্ধ্রপ্রদেশ এবং পঞ্জাবে একটি করে করোনা ভাইরাসের সংক্রমণের ঘটনার খোঁজ মিলেছে।

করোনা ভাইরাসের জের, দিল্লিতে বন্ধ আইপিএল ও অন্য খেলা: মণীশ সিসোদিয়া

কেরলে এখনও পর্যন্ত ১৭ জনের শরীরে করোনা ভাইরাসের সন্ধান মিলেছে। তার মধ্যে গত মাসে ধরা পড়া তিনটি কেসও রয়েছে। ওই তিনজনকে অবশ্য সংক্রমণের হাত থেকে উদ্ধার পাওয়ার পর ছেড়ে দেওয়া হয়েছে। সব মিলিয়ে সংখ্যাটা ৭৫। তাঁদের মধ্যে ১৭ জন বিদেশি— ১৬ জন ইতালির বাসিন্দা এবং এক কানাডায়িনা। মন্ত্রক সূত্রে একথা জানানো হয়েছে।

Advertisement

বিদেশে থাকা ভারতীয় নাগরিকদের সুরক্ষা যে সব সময়ই অগ্রাধিকার পায়, সে বিষয়টি নিশ্চিত করে সরকার জানিয়েছে ইরানে আটক ভারতীয়দের তিনটি উড়ানে দেশে ফেরত আনা হচ্ছে।

বেঙ্গালুরুর গুগল কর্মীর শরীরে করোনা সংক্রমণ, অন্যদের বাড়ি থেকে কাজের নির্দেশ

Advertisement

বিশ্ব স্বাস্থ্য সংস্থা ‘হু' করোনা সংক্রমণকে ‘অতিমারি' বলে ঘোষণা করার পর স্বাস্থ্য মন্ত্রক জানাচ্ছে আক্রান্ত ৭৫ জনের সংস্পর্শে আসা ১,৫০০ জনকে পর্যবেক্ষণে রাখা হয়েছে।

মন্ত্রক আরও জানাচ্ছে, বর্তমানে সারা দেশে ১ লক্ষ টেস্টিং কিট রয়েছে। আরও কিট অর্ডার করা হয়েছে। 
  
 

Advertisement