Read in English
This Article is From Mar 22, 2020

ভারতে করোনায় মৃত বেড়ে ৬, মুম্বই ও বিহারে মৃত্যু দু’জনের

ভারতে করোনায় মৃত বেড়ে হল ৬। নতুন করে মুম্বই ও বিহারে মৃত্যু হল দু’জনের।

Advertisement
অল ইন্ডিয়া Edited by

কোভিড-১৯-এ আক্রান্ত হয়ে দেশে মৃতের সংখ্যা বেড়ে পৌঁছল ৬-এ।

Highlights

  • দেশে করোনা-আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৬ জনের
  • দেশে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে ৩০০
  • বিশ্বের ১৪০টি দেশে ছড়িয়ে পড়েছে করোনা সংক্রমণ

ভারতে করোনায় (Coronavirus) মৃত বেড়ে হল ৬। রবিবার নতুন করে মুম্বই (Mumbai) ও বিহারে (Bihar) মৃত্যু হল দু'জনের। এর ফলে কোভিড-১৯-এ আক্রান্ত হয়ে দেশে মৃতের সংখ্যা পৌঁছল ৬-এ। বিহারের ৩৮ বছরের এক ব্যক্তি কাতারে গিয়েছিলেন। তিনি পটনার এইমসে কিডনির অসুখে আক্রান্ত হয়ে মারা গেলেন। তাঁর শরীরে করোনা ভাইরাসের সংক্রমণ ছিল বলে বিহারের স্বাস্থ্য বিভাগের সচিব সঞ্জয় কুমার জানিয়েছেন। বিহারে করোনা আক্রান্ত হয়ে প্রথম মৃত্যুর ঘটনা ঘটল রবিবার। এদিকে মহারাষ্ট্র, যেখানে দেশের মধ্যে সব থেকে বেশি করোনা আক্রান্তের সন্ধান মিলেছে, রবিবার সেখানেও একজনের মৃত্যু হয় করোনা আক্রান্ত হয়ে। ৬৩ বছরের এক বৃদ্ধকে মুম্বইয়ের এক বেসরকারি হাসপাতালে ভর্তি করা হলে তিনি রবিবার সকালে সেখানে মারা যান। ওই ব্যক্তির ডায়াবেটিস, উচ্চ রক্তচাপ ও হৃদরোগের অসুখ ছিল বলে বৃহন্মুম্বইয়ের পুরসভার তরফে এক বিবৃতিতে জানানো হয়েছে। শ্বাসকষ্টে ভুগে তাঁর মৃত্যু হয়েছে বলেও জানানো হয় ওই বিবৃতিতে। 

২৫ মার্চ পর্যন্ত চলবে না ট্রেন, দেশে আক্রান্ত ছাড়াল ৩০০, জানাচ্ছে সূত্র: ১০ তথ্য

এই নিয়ে মুম্বইয়ে দ্বিতীয় মৃত্যু ঘটল করোনায় আক্রান্ত হয়ে। তিনটি মৃত্যুর কথা জানা গিয়েছে দিল্লি, পঞ্জাব ও কর্নাটকে। এই তিন রোগীদের প্রত্যেকেরই বয়স ৬০-এর উপরে।

Advertisement

চিনের উহান শহর থেকে ছড়িয়ে পড়ার পর বিশ্বের ১৪০টি দেশে ছড়িয়ে পড়েছে করোনা সংক্রমণ।

গত ২৪ ঘণ্টায় মহারাষ্ট্রে আরও ১০ জনের মৃত্যু হয়েছে। তাঁদের মধ্যে ৬ জন মুম্বই ও ৪ জন পুণের বাসিন্দা।

Advertisement

‘জনতা কার্ফু' মেনে চলার আর্জি জানিয়ে পথচারীকে গোলাপ উপহার দিল্লি পুলিশের

দেশে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে ৩০০। রবিবার দেশজুড়ে চলছে জনতা কার্ফু। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আহ্বানে ১৪ ঘণ্টার জন্য গোটা দেশ স্বেচ্ছায় ঘরবন্দি। সারা বিশ্বে করোনায় আক্রান্তের সংখ্যা ৩ লক্ষ ছাড়িয়েছে। মৃতের সংখ্যা ১৩,০০০ ছাড়িয়েছে।

Advertisement

করোনা ভাইরাস এক বৃহত্তর ভাইরাস পরিবারের অংশ। যে ভাইরাস সাধারণ ঠান্ডা লাগা বা অন্য বহু অসুখের জন্য দায়ী। কিন্তু কোভিড-১৯ এই ভাইরাসের নয়া সংস্করণ। গত বছরের ডিসেম্বরে চিনের উহান শহর থেকে যার উৎপত্তি। পশু ও মানুষের মধ্যে এই ভাইরাস সংক্রামিত হয়। এই ভাইরাসের প্রকোপে সারা বিশ্বের লক্ষ লক্ষ মানুষ আক্রান্ত হয়েছেন। ‘অতিমারী' ঘোষণা করেছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা ‘হু'। 

Advertisement