हिंदी में पढ़ें Read in English
This Article is From Jan 10, 2020

রাষ্ট্রসঙ্ঘের নিরাপত্তা পরিষদে আবারও পাকিস্তানকে আক্রমণ ভারতের

পাকিস্তানকে অন্ধকারের শিল্পকে রপ্ত করা দেশ বলে বর্ণনা করল ভারত। রাষ্ট্রসঙ্ঘে ভারতের স্থায়ী প্রতিনিধি সঈদ আকবরউদ্দিন এভাবেই কড়া ভাষায় আক্রমণ করলেন পাকিস্তানকে।

Advertisement
অল ইন্ডিয়া Edited by (with inputs from ANI)

রাষ্ট্রসঙ্ঘে ভারতের স্থায়ী প্রতিনিধি সঈদ আকবরউদ্দিন কড়া ভাষায় আক্রমণ করলেন পাকিস্তানকে।

Highlights

  • পাকিস্তানকে অন্ধকারের শিল্পকে রপ্ত করা দেশ বলে আক্রমণ ভারতের
  • রাষ্ট্রসঙ্ঘে ভারতের স্থায়ী প্রতিনিধি সঈদ আকবরউদ্দিন এমনটাই বললেন
  • বৃহস্পতিবার রাষ্ট্রসঙ্ঘের নিরাপত্তা পরিষদে বক্তব্য রাখেন তিনি
নিউ ইয়র্ক:

মিথ্যাচার এবং নিজেদের হতাশা ও ক্লান্তির আড়ালে আড়ালে লুকিয়ে থাকা বন্ধ করুক পাকিস্তান (Pakistan)। বৃহস্পতিবার রাষ্ট্রসঙ্ঘের নিরাপত্তা পরিষদে (UN Security Council) এমনই জানাল ভারত (India)। পাশাপাশি পাকিস্তানকে অন্ধকারের শিল্পকে রপ্ত করা দেশ বলেও বর্ণনা করল তারা। রাষ্ট্রসঙ্ঘে ভারতের স্থায়ী প্রতিনিধি সঈদ আকবরউদ্দিন এভাবেই কড়া ভাষায় আক্রমণ করলেন পাকিস্তানকে। পাশাপাশি পাকিস্তানের সন্ত্রাসবাদকে মোকাবিলা  না করতে পারা নিয়ে রাষ্ট্রসঙ্ঘের শীর্ষ পরিষদেরও সমালোচনা করেন তিনি।

তিনি বলেন, পরিষদ পরিচয় ও ন্যায্যতার সঙ্কটে ভুগছে। পাশাপাশি প্রাসঙ্গিকতা ও কর্মদক্ষতা নিয়েও প্রশ্ন উঠছে। সংবাদ সংস্থা এএনআইকে তিনি বলেন, বিশ্বজুড়ে বাড়তে থাকা সন্ত্রাসের চক্র, নতুন প্রযুক্তির সাহায্যে তৈরি অস্ত্র ও এগুলির বিরুদ্ধে প্রতিরোধ না গড়ে তুলতে পারা পরিষদের ব্যর্থতা।

রাষ্ট্রসঙ্ঘে পাকিস্তানের প্রতিনিধি মুনির আক্রম জম্মু ও কাশ্মীর ইস্যুতে ভারতকে আক্রমণ করেন এদিন। তিনি দাবি করেন, জম্মু ও কাশ্মীরে স্বাভাবিকতা ফেরার দাবি মিথ্যে। তারই পরিপ্রেক্ষিতে ভারতের পাল্টা জবাব পাকিস্তানকে। //প্রসঙ্গত, গত ৫ আগস্ট সংবিধানের ৩৭০ ধারা বাতিল করে জম্মু ও কাশ্মীরের ‘স্পেশাল স্ট্যাটাস' তুলে নিয়ে তাকে দু'টি কেন্দ্রশাসিত অঞ্চলে বিভক্ত করা হয়।

Advertisement

আকবরুদ্দিন জোর দেন, নিরাপত্তা পরিষদকে বিশ্ব বাস্তবতার প্রতিনিধি হয়ে উঠতে হবে। হয়ে উঠতে হবে একবিংশ শতাব্দীর উপযোগী। 

(তথ্য সহায়তা: এএনআই)

Advertisement

Advertisement