This Article is From Feb 26, 2019

LIVE UPDATES: PoK -এর জঙ্গি ক্যাম্পে ভারতীয় বায়ুসেনার হামলা,১২ টি যুদ্ধ বিমান ধ্বংস করল জইশ-এ-মোহাম্মদের ক্যাম্প

Indian Air Force LoC Strike Live Updates: জানা গিয়েছে  ১২ টি যুদ্ধ বিমান এই  অপারেশনে  অংশ নেয়। মোট ১ হাজার  কেজি  বোমা ফেলে  সন্ত্রাসবাদীদের ক্যাম্প  গুঁড়িয়ে দেওয়া  হয়েছে

Advertisement
অল ইন্ডিয়া Posted by

Indian Air Force Cross LoC Strike Live Updates: ১৪ ই ফেব্রুয়ারি ভারতীয় সেনাদের ওপর পুলওয়ামায় হামলা চালানো হয়েছিল

নিউ দিল্লি :

সীমান্ত পেরিয়ে সন্ত্রাসবাদীদের ঘাঁটিতে আক্রমণ চালাল ভারতীয় বাহিনী।এমনই  রিপোর্ট এসে  পৌঁছেছে। রাত  সাড়ে তিনটে নাগাদ এই ঘটনাটি ঘটেছে বলে  জানা  গিয়েছে। জানা গিয়েছে  ১২ টি যুদ্ধ বিমান এই  অপারেশনে  অংশ নেয়। মোট ১ হাজার  কেজি  বোমা ফেলে  সন্ত্রাসবাদীদের ক্যাম্প  গুঁড়িয়ে দেওয়া  হয়েছে।  সূত্র থেকে এনডিটিভি  জানতে পেরেছে  অভিযান  একশো ভাগ সফল  হয়েছে।  

আকাশ পথে (Air Strike) হামলা চালিয়ে জইশ-ই-মহম্মদ, লস্কর-ই- তইবা এবং হিজবুল মুজাহিদিনের তিনটি  জঙ্গি ঘাঁটিতে আক্রমণ করল ভারত।  আর এভাবেই  জঙ্গিদের নিকেশ  করল ভারতীয় বাহিনী। কেন্দ্রীয়  সরকার জানিয়েছে  জইশের সবচেয়ে বড় ক্যাম্পে হামলা চালান হয়েছে।

বিদেশ সচিব বিজয়  গোখলে জানালেন, জঙ্গিরা আবার হামলা চালাতে পারে  বলে খবর ছিল।  আর সেটা  যাতে না হতে পারে তা নিশ্চিত করতেই ভারত হামলা চালিয়েছে।

পুলওয়ামা হামলার বদলা কিভাবে নিল ভারতীয় বায়ুসেনা, তার লাইভ আপডেট দেখুন এখানে 

Feb 26, 2019 17:09 (IST)
চীনের রাজনৈতিক ব্যক্তিত্বদেরও বিদেশ সচিব বিজয় গোখল নিয়ন্ত্রণ রেখা অতিক্রম করে ভারতীয় বায়ুসেনা যে হামলা চালিয়েছে, সেই বিষয়েও অবগত করেছে।  
Feb 26, 2019 17:06 (IST)
আমেরিকা, ইংল্যান্ড, রাশিয়া, অস্ট্রেলিয়া, ইন্দোনেশিয়া, তুর্কি সহ ছয়টি এশিয়ান দেশকে ভারতীয় বিদেশ সচিব বিজয় গোখলে, নিয়ন্ত্রণ রেখা অতিক্রম করে বালাকোটি-এ যে বায়ুসেনা আক্রমণ চালিয়েছে, সেই সম্পর্কে অবগত করেছেন। 
Feb 26, 2019 17:02 (IST)
ভারতীয় বায়ু সেনার হামলার পর সমস্ত পরিস্থিতির জন্য পাকিস্তানের সেনা ও জনগণকে তৈরি থাকতে বললেন প্রধানমন্ত্রী ইমরান খান। হামলার পর জরুরি ভিত্তিতে বৈঠকে বসেন ইমরান। বৈঠকের পর পাকিস্তানের তরফ থেকে বিবৃতি জারি করে বলা হয়েছে, ভারত অকারণে আগ্রাসন দেখিয়েছে। পাকিস্তান নিজের সময় মতো এর জবাব দেবে। পাকিস্তানের জাতীয় নিরাপত্তা পরিষদের এই বৈঠকে হাজির ছিলেন, তিন বাহিনীর প্রধান এবং অন্যরা।

Feb 26, 2019 16:59 (IST)
পাকিস্তানের ওপর আকাশ পথে হামলার পরে রাজধানী দিল্লিতে হাই-এলার্ট জারি করা হয়েছে। দিল্লির সমস্ত বড়ো বড়ো বাজার, রেলওয়ে ও মেট্রো স্টেশন এলাকাতে করা সুরক্ষার ব্যবস্তা করা হয়েছে।  

Feb 26, 2019 13:15 (IST)
সূত্র থেকে প্রাপ্ত খবর অনুসারে, ''বালাকোটের জঙ্গি ঘাঁটিতে ছয়টা লক্ষ্য গড়া হয়েছিল। প্ৰতিটাতে একের পর এক হামলা করা হয়েছে।  স্যাটেলাইটের ছবি থেকে পরিষ্কার ছবি পাওয়া যাবে।''
Advertisement
Feb 26, 2019 12:54 (IST)
ভারতীয় সেনার এই হামলার ফলে প্রায় ৩০০ জঙ্গি মারা গেছে বলে জানা যাচ্ছে। :সরকারি সূত্র
Feb 26, 2019 12:15 (IST)
প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী আইএএফ দ্বারা জঙ্গি ঘাঁটিতে ভারত যে আক্রমণ চালিয়েছে সেই সম্পর্কে রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ ও উপরাষ্ট্রপতি বেঙ্কাইয়া নায়ডুকে অবগত করেন। 
Feb 26, 2019 11:59 (IST)
বিদেশ সচিব বিজয় গোখলে জানিয়েছেন, ''বালাকোটা-র ক্যাম্প জইশ-এ-মোহাম্মদ-এর কাছের লোক তার বোনাই ইউসুফ আজাহার সঞ্চালিত করত। এই অপারেশনে জঙ্গিদের ঘাঁটি গুলি ওড়ানোই ছিল প্রধান উদ্দেশ্য।  যাতে করে সাধারণ মানুষের যাতে কোনো রকম সমস্যা না হয়।  

Feb 26, 2019 11:43 (IST)
কেন্দ্রীয় সরকারের তরফে জানিয়ে দেওয়া হল, জঙ্গি  সংগঠন জইশের সবচেয়ে বড় জঙ্গি ঘাঁটিতে হামলা চালিয়ে বহু জঙ্গিকে নিকেশ করা হয়েছে
Feb 26, 2019 11:41 (IST)
আকাশ পথে জঙ্গি ঘাঁটিতে হামলা চালানো জরুরি পদক্ষেপ ছিল বলে মনে করেন কেন্দ্রীয় মন্ত্রী প্রকাশ জাভরেকর। ভারতীয় বায়ু সেনার স্ট্রাইকার মাঝে নিরাপত্তা সংক্রান্ত উচ্চ পর্যায়ের বৈঠক করলেন প্রধানমন্ত্রী।

Feb 26, 2019 11:17 (IST)
শোনা যাচ্ছে যে, জঙ্গি ঘাঁটি গুলি ধ্বংস করার জন্য আম্বালা এয়ারবেস থেকে মিরাজ ২০০০ ফাইটার জেট ওড়ানো হয়েছিল। 
Feb 26, 2019 11:05 (IST)
বিদেশ সচিব বিজয় গোখলে ১১:৩০ মিনিটে জওহরলাল নেহেরু ভবনে মিডিয়া ব্রিফ পেশ করবেন।
Feb 26, 2019 11:02 (IST)
ভারতীয় বায়ুসেনার এই হামলার ফলে জইশ-এ-মহম্মদ, লস্কর-এ-তৈয়বা এবং হিজ্ব-উল-মুজাহিদীনা -এর ঘাঁটি ধ্বংস হয়ে গেছে।: সূত্র 
Feb 26, 2019 10:59 (IST)
সীমান্ত পেরিয়ে হামলার জন্য অভিনন্দন জানিয়েছেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী

Feb 26, 2019 10:50 (IST)
রেডিও পাকিস্তান: পাকিস্তানের বিদেশমন্ত্রী শাহ মহমূদ কুরেশি ইসলামাবাদে জরুরীকালীন বৈঠক ডেকেছেন।  তাই তিনি সুরক্ষার বিষয় নিয়ে আলোচনা করবেন।

Feb 26, 2019 10:42 (IST)
ভারতীয় বায়ু সেনার স্ট্রাইকের মাঝে নিরাপত্তা সংক্রান্ত উচ্চ পর্যায়ের বৈঠক করলেন প্রধানমন্ত্রী। সূত্র থেকে জানা গিয়েছে সীমান্ত পেরিয়ে যে স্ট্রাইক হয়েছে তার ব্যাপারে বিস্তারিত তথ্য দেওয়া হয়েছে। বৈঠকে মোদী ছাড়াও স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং, প্রতিরক্ষা মন্ত্রী নির্মলা সীতারমণ, কেন্দ্রীয় অর্থমন্ত্রী অরুণ জেটলির মতো প্রবীণ মন্ত্রীরা উপস্থিত ছিলেন।
Feb 26, 2019 10:39 (IST)
পাকিস্তানে ভারতীয় হাই কমিশনার হিসাবে নিযুক্ত ছিলেন পার্থসারথি, তিনি NDTV-কে জানিয়েছেন বালাকোটাতে বেশ কয়েক বছর ধরে জইশ-এ-মোহাম্মদের আড্ডা জমে উঠেছিল। পাকিস্তানের যেখানে জঙ্গি ঘাঁটি আছে, সেখানেই হামলা করার জন্য প্রস্তুত হন।''  
Feb 26, 2019 10:34 (IST)
প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির নেতৃত্বে পিএম আবাসে সিসিএস-এর বৈঠক চলছে। মনে করা হচ্ছে এই ঘটনার জেরেই এই বৈঠক বসানো হয়েছে।  
Feb 26, 2019 10:32 (IST)
জঙ্গি ঘাঁটিতে ভারতীয় বায়ুসেনা প্রায় ২১ মিনিট ধরে হামলা চালায় এবং তা সম্পূর্ণ রূপে ধ্বংস করে দেয় 
Feb 26, 2019 10:28 (IST)
ভারতীয় বায়ু সেনার স্ট্রাইকার মাঝে নিরাপত্তা সংক্রান্ত উচ্চ পর্যায়ের বৈঠক করলেন প্রধানমন্ত্রী



Advertisement