Read in English
This Article is From Aug 16, 2019

জম্মু ও কাশ্মীরের নিয়ন্ত্রণ রেখায় ৫ ভারতীয় সেনার মৃত্যুর পাক দাবি খারিজ ভারতের

টুইট বার্তায় পাকিস্তানি সেনাবাহিনীর মুখপাত্রের আরও অভিযোগ, জম্মু ও কাশ্মীরের বর্তমান পরিস্থিতি থেকে দৃষ্টি ঘোরাতে ভারতীয় সেনাবাহিনী সীমান্তে গুলি চালাচ্ছে

Advertisement
অল ইন্ডিয়া Edited by

ভারতীয় সেনাবাহিনীও নিয়ন্ত্রণ রেখা বরাবর নজরদারি জোরদার করেছে।

নয়া দিল্লি:

বৃহস্পতিবার ভারতীয় সেনাবাহিনী (Indian Army) জম্মু ও কাশ্মীরের (Jammu and Kashmir) নিয়ন্ত্রণ রেখা (এলওসি) বরাবর সীমান্তে গুলি চালানোর সময় পাঁচজন ভারতীয় সেনাকে হত্যা করেছে তাঁদের দেশের সেনা, পাকিস্তানের (Pakistan army) করা এই দাবিকে সরাসরি খারিজ করল ভারত। পাকিস্তান সেনাবাহিনীর এই দাবিকে "কল্পনাপ্রসূত" বলে অভিহিত করল ভারতীয় সেনা। পাকিস্তানের সেনাবাহিনীর মুখপাত্র মেজর জেনারেল আসিফ গফুরের তরফে দাবি করা হয় যে, ভারত ও পাকিস্তানের নিয়ন্ত্রণ রেখা (Line of Control) বরাবর দুই দেশের মধ্যে গুলি বিনিময়ের সময় পাকিস্তানের ৩ সেনা (Pakistan army) এবং ৫ ভারতীয় জওয়ানের (Indian Army) মৃত্যু হয়েছে। এরপরেই ভারতের তরফ থেকে প্রতিক্রিয়া স্বরূপ পাক সেনাপ্রধানের ওই দাবি খারিজ করে দেওয়া হয়।

শুক্রবার কাশ্মীর নিয়ে রুদ্ধদ্বার আলোচনা করবে রাষ্ট্রসঙ্ঘের নিরাপত্তা পরিষদ

"পাকিস্তানের (Pakistan army) এই দাবি সম্পূর্ণ ভিত্তিহীন ও কল্পিত। আমরা এই দাবিটিকে দৃঢ়ভাবে প্রত্যাখ্যান করছি," বলেন ভারতীয় সেনাবাহিনীর মুখপাত্র কর্নেল আমান আনন্দ।

Advertisement

এক টুইট বার্তায় পাকিস্তানি সেনাবাহিনীর (Pakistan army) মুখপাত্রের আরও অভিযোগ, জম্মু ও কাশ্মীরের (Jammu and Kashmir) বর্তমান পরিস্থিতি থেকে দৃষ্টি ঘোরাতে ভারতীয় সেনাবাহিনী সীমান্তে নিয়ন্ত্রণ রেখা (Line of Control) বরাবর জোরদার গুলি চালাচ্ছে।

তিনি দাবি করেছেন যে সীমান্তে গোলাগুলি চলাকালীন বেশ কয়েকটি বাঙ্কার ক্ষতিগ্রস্ত হয়েছে এবং "এখনও মাঝেমধ্যে গুলি বিনিময় অব্যাহত রয়েছে"।

Advertisement

কাশ্মীর ইস্যু নিয়ে পাকিস্তানের পথ ধরে এবার রাষ্ট্রসঙ্ঘের দ্বারস্থ চিন

ভারতের জম্মু ও কাশ্মীরের (Jammu and Kashmir) বিশেষ মর্যাদা প্রত্যাহার এবং ওই রাজ্যকে দুটি কেন্দ্রশাসিত অঞ্চল - জম্মু ও কাশ্মীর এবং লাদাখে বিভক্ত করার বিষয়ে মোদি সরকারের সিদ্ধান্তের পরে নিয়ন্ত্রণ রেখা বরাবর পাকিস্তান সেনাবাহিনী তাদের সেনা মোতায়েন বাড়িয়েছে বলে খবর মিলেছে।

Advertisement

একজন অভিজ্ঞ সামরিক আধিকারিক বলেছেন, ভারতীয় সেনাবাহিনীও (Indian Army) সীমান্ত রেখা বরাবর নিজেদের নজরদারি জোরদার করেছে এবং পাকিস্তানের যে কোনও "আক্রমণ" মোকাবিলায় সদা সতর্ক রয়েছেন ভারতীয় সেনা জওয়ানরা।

Advertisement