This Article is From Apr 28, 2020

‘‘আমি কোভিড পজিটিভ’’, দাবি করে পুলিশের মুখে থুতু, আট মাসের জেল ভারতীয় বংশোদ্ভূতর

হামলা, অশালীন আচরণ ও নিষিদ্ধ মাদকদ্রব্য রাখার মতো একাধিক অভিযোগের ভিত্তিতে তাকে দোষী সাব্যস্ত করা হয়েছে।

Advertisement
ওয়ার্ল্ড Edited by (with inputs from PTI)

ওই যুবককে আট মাসের কারাদণ্ড দিল দক্ষিণ লন্ডনের এক আদালত। (প্রতীকী)

নিজেকে কোভিড-১৯ সংক্রমিত দাবি করে পুলিশের মুখে থুতু দেওয়া ২৩ বছর বয়সি ভারতীয় বংশোদ্ভূত যুবককে আট মাসের কারাদণ্ড দেওয়া হল দক্ষিণ লন্ডনের এক আদালতে। ওই যুবক দক্ষিণ লন্ডনের ক্রয়ডনের বাসিন্দা। নাম করণ সিংহ। ক্রয়ডনের ক্রাউন কোর্টে শুনানির পরে আপৎকালীন কর্মীদের উপরে হামলা, অশালীন আচরণ ও নিষিদ্ধ মাদকদ্রব্য রাখার মতো একাধিক অভিযোগের ভিত্তিতে তাকে দোষী সাব্যস্ত করা হয়েছে। গত ১৪ মার্চ এক উর্দি না পরা এক পুলিশ আধিকারিকের সঙ্গে বচসায় জড়িয়ে পড়ে ওই যুবক। জানা গিয়েছে, ক্রয়ডনে একটি গাড়ির মধ্যে করণকে বসে থাকতে দেখেন ওই আধিকারিক। তিনি কাছে গিয়ে করণের কাছে লাইসেন্স দেখতে চান। করণের লাইসেন্স বাতিল হয়েছে। কিন্তু সেকথা চেপে গিয়ে সে বলে সে তার লাইসেন্স ফিরে পেয়েছে।

‘‘প্লাজমাথেরাপিকে করোনা চিকিৎসার উপায় হিসেবে সমর্থনের মতো প্রমাণ মেলেনি'': সরকার

কথা বলার সময়ই গাড়ির ভিতর ও করণের শরীর থেকে গাঁজার গন্ধ পান ওই আধিকারিক। জিজ্ঞাসাবাদ করলে করণ মেনে নেয়, সে গাঁজা খাচ্ছিল। এরপরই মাদকদ্রব্য রাখার অপরাধে তাকে গ্রেফতার করে পুলিশ।

Advertisement

দক্ষিণ লন্ডনের এক থানায় তাকে নিয়ে যাওয়া হলে সে জিজ্ঞাসাবাদের সময় কর্তৃপক্ষের সঙ্গে দুর্ব্যবহার করে। সে লকআপ থাকতে চায় না বলেও জানায়। এই সময়ই সে একজনের মুখে থুতু দিয়ে বলে, সে করোনা পজিটিভ।

এখানেই শেষ নয়। লকআপের মধ্যে তাকে দ্বিতীয় জিজ্ঞাসাবাদের সময়ও সে প্রশ্নকারী পুলিশ আধিকারিকের মুখে থুতু দিয়ে দাবি করে তার শরীরে কোভিড-১৯ সংক্রমণ রয়েছে।

Advertisement

আদালত করণকে আট মাসের কারাদণ্ডে দণ্ডিত করেছে।



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)
Advertisement