தமிழில் படிக்க हिंदी में पढ़ें Read in English
This Article is From Feb 22, 2020

আপে যোগ দিতে চলেছেন প্রশান্ত কিশোর! যোগ দিলে স্বাগত তাঁকে, জানালেন আপ নেতা

সংশোধিত নাগরিকত্ব আইন নিয়ে দলবিরোধী কথা বলায় প্রশান্ত কিশোরকে দল থেকে বরখাস্ত করেন জেডিউ প্রধান নীতীশ কুমার

Advertisement
অল ইন্ডিয়া Edited by

দিল্লি বিধানসভা নির্বাচনের সময় আপকে প্রচার কৌশল বাতলেছিলেন Prashant Kishor

Highlights

  • প্রশান্ত কিশোর আপে যোগ দিলে কোনও আপত্তি নেই দলের, জানালেন সঞ্জয় সিং
  • কিছুদিন আগে প্রশান্ত কিশোরকে জেডিইউ থেকে বহিষ্কার করা হয়
  • তারপর থেকেই নির্বাচনী কৌশলবিদের অন্য দলে যোগ দেওয়া নিয়ে জল্পনা চলছে
মুম্বই (মহারাষ্ট্র):

রাজনৈতিক কৌশলবিদ প্রশান্ত কিশোর যদি আপে যোগ দিতে চান তাহলে তাঁকে স্বাগত জানাতে প্রস্তুত আম আদমি পার্টি (AAP), কেজরিওয়ালের দলের পক্ষে থেকে এই বার্তাই দিলেন আপ নেতা সঞ্জয় সিং। তিনি (Sanjay Singh) বলেন, "প্রশান্ত কিশোর জি যদি আমাদের দলে যোগ দিতে চান তাতে আমাদের কারও কোনও আপত্তি নেই। এখন তিনি আমাদের দলে আসবেন কিনা সেটা একান্তই তাঁর সিদ্ধান্ত", মুম্বইয়ে এক সাংবাদিক সম্মেলন করে এমনটাই জানালেন আপ নেতা। এর আগে বিহারের জনতা দল ইউনাইটেডের সক্রিয় সদস্য ছিলেন প্রশান্ত কিশোর। কিন্তু কিছুদিন আগে সংশোধিত নাগরিকত্ব আইন (Citizenship Amendment Act) নিয়ে দলবিরোধী কথা বলায় তাঁকে (Prashant Kishor) দল থেকে বরখাস্ত করেন জেডিউ প্রধান নীতীশ কুমার।

"কেন বিহার ...?" নীতীশ কুমারের উদ্দেশে কঠিন প্রশ্ন ছুঁড়লেন প্রশান্ত কিশোর

জেডিইউ থেকে বহিষ্কারের পর মুখ খোলেন প্রশান্ত কিশোর। তিনি বলেন,"দলের (জেডিইউ) মতাদর্শ নিয়ে আমার এবং নীতীশজির মধ্যে অনেক আলোচনা হয়েছে। নীতীশ জি আমাদের সবসময় বলেছিলেন যে দল কখনই গান্ধিজির আদর্শ থেকে বিচ্যূত হতে পারে না ... তবে এখন দেখা যাচ্ছে দল (জেডিইউ) গান্ধির হত্যাকারী নাথুরাম গডসের সঙ্গে যাঁরা ছিল তাঁদের সঙ্গে রয়েছে। ... আমার মতে কখনোই গান্ধিজি এবং গডসে একসঙ্গে থাকতে পারেন না। দলের উচিত একটি নির্দিষ্ট দিক বেছে নেওয়া"।

Advertisement

গত বছরের ডিসেম্বর থেকে প্রশান্ত কিশোর দিল্লি বিধানসভা নির্বাচন উপলক্ষে আপের নির্বাচনী কৌশলবিদ হিসাবে কাজ শুরু করেন। নির্বাচনের আগে দলীয় প্রচারে সহায়তা করার জন্য আম আদমি পার্টির সঙ্গে হাত মিলিয়েছিলেন তিনি।

Delhi Election Result 2020: অরবিন্দ কেজরিওয়ালকে কী পরামর্শ দিয়েছিলেন প্রশান্ত কিশোর: সূত্র

Advertisement

এদিকে আপের সাংবাদিক সম্মেলনে, মার্কিন ফার্স্ট লেডি মেলানিয়া ট্রাম্পের দিল্লির একটি স্কুলে যাওয়ার বিষয়ে প্রশ্ন করা হলে সঞ্জয় সিং বলেন, "কেজরিওয়াল সরকার যে ধরণের কাজ করেছে তা নিয়ে কেবল দিল্লি বা ভারতে নয় সারা বিশ্ব জুড়েই আলোচনা হচ্ছে। এটা আমাদের কাছে অত্যন্ত সম্মানের বিষয় যে মার্কিন ফার্স্ট লেডি দিল্লির একটি সরকারি বিদ্যালয়ে হওয়া হ্যাপিনেস ক্লাস পর্যবেক্ষণ করতে আসছেন"।

এমনকী দেশের অন্যান্য রাজ্য যে দিল্লি সরকারের মহল্লা ক্লিনিকের মডেলও অনুসরণ করছে সেকথাও জানান ওই আপ নেতা। সঞ্জয় সিং বলেন যে "আমাদের মহল্লা ক্লিনিকের মডেল ধীরে ধীরে দেশের অন্যান্য রাজ্যে গৃহীত হচ্ছে। আমাদের শিক্ষা পদ্ধতি মহারাষ্ট্র এবং ঝাড়খণ্ডে প্রশংসিত হয়েছে এবং ওই দুই রাজ্যও এই মডেলটি গ্রহণ করার কথা ভাবছে"।

Advertisement