Read in English
This Article is From Jan 02, 2020

গো ভক্ষণ' রুখতে এবার পারিবারিক সংস্কারের নিদান মন্ত্রীর

তিনি নাম না করে সংখ্যালঘুদের দুষে বলেছিলেন, দেশে কিছু সম্প্রদায় আছে, যারা জন্মনিয়ন্ত্রণ করতে জানে না

Advertisement
অল ইন্ডিয়া Edited by (with inputs from Agencies)

বিহারের বেগুসরাইতে একটি ধর্মীয় অনুষ্ঠানে বক্তব্য রাখছিলেন গিরিরাজ সিং

বেগুসরাই, বিহার:

আলটপকা মন্তব্য করে ফের বিতর্কে জড়ালেন কেন্দ্রীয় মন্ত্রী (union minister) গিরিরাজ সিং। ভাল পরিবারের সন্তানেরা প্রবাসে গিয়ে গো-মাংস (Beef) খাচ্ছেন। এমন দাবি করে বৃহস্পতিবার বেগুসরাইয়ের ওই সাংসদের (MP) মন্তব্য, "এই কাজ ওরা করছে কারণ পরিবার সংস্কার শেখাচ্ছে না।" তাঁর আরও দাবি, "বেসরকারি ও কনভেন্ট স্কুলগুলো পাঠ্যক্রমে ভাগবত গীতা পড়াক। যেমনটা সরকারি স্কুলগুলোতে পড়ানো হয়।" যদিও সরকারি স্কুলে ভাগবত গীতা পড়ানোকে, শিক্ষায় গৈরিকীকরণ, আখ্যা দিয়েছে বিরোধীরা।  এদিন তিনি বলেন, "আমি দেখেছি ভালো পরিবারের সন্তানরা মিশনারিজ স্কুলে পড়ে। উচ্চ শিক্ষিত হয়ে ভবিষ্যৎ উজ্জ্বল করেন। কিন্তু তাঁরা বিদেশে গিয়ে গো-মাংস ভক্ষণ করেন। কারণ পরিবার সংস্কার শেখায় না।" 


তিনি অনুষ্ঠানে উপস্থিত দর্শকদের কাছে আবেদন করেছেন, "আপনারা যাঁরা এখানে উপস্থিত আছেন, তাদের বলি বেসরকারি স্কুলে ভাগবত গীতা ও হনুমান চল্লিশা পাঠ প্রাথমিক থেকেই শুরু করান। আমরা সরকারি স্কুলে শুরু করেছি। উল্টে আমাদের শুনতে হয়েছে শিক্ষায় গৈরিকীকরণ করেছি"। 
যদিও গো-ভক্ষণ প্রশ্নে মন্তব্য করেই এদিন ক্ষান্ত থাকেননি ওই কেন্দ্রীয় মন্ত্রী। ঘুরিয়ে সংখ্যালঘুদের দুষেছেন তিনি। বলেছেন, "আমরা পিঁপড়েকে চিনি খাইয়ে আর সাপকে দুধ খাইয়ে বড় করি। পরে দেখি সেই সাপই আমাদের দিকে ফণা তুলছে"।

বৃহস্পতিবার তিনি নাগরিকত্ব আইন নিয়েও সাংবাদিকদের সামনে সরব হন। কংগ্রেস ভোট ব্যাংকের রাজনীতি করতে এই আইনের বিরোধিতা করছে বলে জানান তিনি। এমনকী, মিথ্যা আর বিভ্রান্তি ছড়িয়ে কংগ্রেস দেশে বিভেদ তৈরি করছে, দাবি করেছেন ওই কেন্দ্রীয় মন্ত্রী। গত বছর জুলাইতে আরও একবার বিতর্কিত মন্তব্য করেছিলেন ওই কেন্দ্রীয় মন্ত্রী। তিনি নাম না করে সংখ্যালঘুদের দুষে বলেছিলেন, দেশে কিছু সম্প্রদায় আছে, যারা জন্মনিয়ন্ত্রণ করতে জানে না। কোনও দম্পতির দুয়ের বেশি সন্তান থাকলে, সেই পরিবারের ভোটাধিকার কেড়ে নেওয়া হোক, আবেদন করেছিলেন তিনি। 

Advertisement

(PTI, IANS, ANI থেকে সংগৃহীত)

Advertisement
Advertisement