தமிழில் படிக்க Read in English
This Article is From Jul 16, 2018

প্রতিশোধ ! ইন্দোনেশিয়ায় খুন প্রায় 300 কুমির

শেষকৃত্য মিটতে না মিটতেই অবলীলায় কুমির নিধন শুরু হয় ইন্দোনেশিয়ার পাপুয়া প্রদেশে।  চলছে পুলিশি তদন্ত। কিন্ত এখনও কাউকে গ্রেফতার করা সম্ভব হয়নি।

Advertisement
ওয়ার্ল্ড

একে একে 292 টি কুমিরকে হত্যা করা হয় বলে দাবি প্রশাসনের

সরং, ইন্দোনেশিয়া:

ইন্দোনেশিয়ায় প্রায় 300টি কুমিরকে হত্যা করল স্থানীয় মানুষ। কয়েকদিন আগে কুমিরের হানায় মৃত্যু হয় এক ব্যক্তির। তাঁর শেষকৃত্য মিটতে না মিটতেই অবলীলায় কুমির নিধন শুরু হয় ইন্দনেশিয়ার পাপুয়া প্রদেশে।  চলছে পুলিশি তদন্ত। কিন্ত এখনও কাউকে গ্রেফতার করা সম্ভব হয়নি। এলাকায়  চাপা উত্তেজনা রয়েছে।                    

কুমিরের হানায় প্রাণ হারান সুগিত নামে এক ব্যক্তি ।  তাঁর ব্যস বছর 48 । এরই প্রতিশোধ নিতে স্থানীয় কুমির ফার্মে হামলা চালায় মৃতের পরিবার ও  স্থানিয়রা। তাদের দাবি লোকালয়য়ের কাছে ফার্ম থাকাতেই এমন ঘটনা ঘটেছে।

বিক্ষোভ প্রশমিত করতে ফার্মের তরফে ক্ষতিপূরণ দেওয়ার কথাও জানানো হয়েছিল। কিন্ত তাতেও শান্ত হননি স্থানীয়রা। কারও কোনও কথা না শুনে ফার্মের ভেতর ঢুকে পড়েন কয়েকশো মানুষ। তারপর একে একে 292 টি কুমিরকে হত্যা করা হয় বলে দাবি প্রশাসনের ।

Advertisement

 বিক্ষোভকারীরা  সংখ্যায় এতটাই বেশি ছিল যে ঘটনাস্থলে উপস্থিত পুলিশ কর্মীরা কিছুই করতে পারেননি। ঘটনার পর মামলা রুজু হয়েছে। প্রত্যক্ষদর্শীদের সঙ্গে কথা বলা হচ্ছে বলে জানিয়েছেন পুলিশের উচ্চপদস্থ আধিকারিকরা । বছর দুয়েক আগে এক রাশিয়ান পর্যটক কুমিরের হানায় প্রাণ হারান।  স্থানীয় রাজা আম্পাত দ্বীপে ঘটনাটি ঘটেছিল ।

 



(এনডিটিভি এই খবর সম্পাদিত করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে.)
Advertisement
Advertisement