This Article is From Sep 21, 2018

বিরিয়ানিতে শুঁয়োপোকা, কেকে পোকা- হায়দরাবাদেরর বিখ্যাত রেস্তোরাঁকে জরিমানা প্রশাসনের

কিশোর নামের এক ব্যক্তি ওই রেস্তোরাঁ থেকে গত 12 সেপ্টেম্বর চকলেট কেক কেনেন। তিনি ও তাঁর মেয়ে যখনই ওই দোকানে বসে কেকটি খেতে যান, সেই কেকের একটি টুকরোয় পোকা পান তিনি

বিরিয়ানিতে শুঁয়োপোকা, কেকে পোকা- হায়দরাবাদেরর বিখ্যাত রেস্তোরাঁকে জরিমানা প্রশাসনের

IKEA-এর হায়দরাবাদের রেস্তোরাঁ থেকে কেক কিনে পোকা পাওয়ার ঘটনা ভিডিও করেন ওই ক্রেতা

হাইলাইটস

  • IKEA রেস্তোরাঁয় কেক কিনে পোকা পেয়েছেন তিনি, অভিযোগ ক্রেতার
  • রেস্তোরাঁর বিল সহ গোটা ঘটনাটি ভিডিও করে পোস্ট করেন তিনি
  • এর আগে অন্য এক ক্রেতা বিরিয়ানিতে শুঁয়োপোকা পান
হায়দরাবাদ:

আয়েশ করে খেতে বসেছেন বিরিয়ানি, দেখলেন বিরিয়ানির প্লেট থেকে উঁকি মারছে মরা শুঁয়োপোকা। অথবা সবে মুখে দিতে যাবেন কেকের টুকরো, দেখলেন কিলবিলিয়ে বেরোচ্ছে পোকা। এসব শুনে আপনার গা গুলিয়ে উঠছে ঠিকই কিন্তু দু’টি ঘটনাই বাস্তব। হায়দরাবাদের একটি রেস্তোরাঁর খাবার কেনার পর দু’সপ্তাহের মধ্যেই দু’টি এমন ঘটনা ঘটেছে।

সপ্তাহ দুয়েক আগেই হায়দরাবাদের নবনির্মিত IKEA এর একটি রেস্তোরাঁ থেকে বিরিয়ানি কিনে সেখানে শুঁয়োপোকা পেয়ে ঘটনাটি টুইটারে শেয়ার করেন এক ক্রেতা। সেই একই রেস্তোরাঁয় কেক কিনে তার ভেতরে পোকা পান অন্য আরেক ক্রেতা। গোটা বিষয়টি ভিডিও করে রেখেছেন তিনি।

কিশোর নামের এক ব্যক্তি ওই রেস্তোরাঁ থেকে গত 12 সেপ্টেম্বর চকলেট কেক কেনেন। তিনি ও তাঁর মেয়ে যখনই ওই দোকানে বসে কেকটি খেতে যান, সেই কেকের একটি টুকরোয় পোকা পান তিনি। ওই ভিডিওটি তুলে সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে সেই দোকানের বিলের ছবি দিয়ে হায়দরাবাদ পুলিশ ও মিউনিসিপালিটিকেও ট্যাগ করে দিয়েছিলেন। 19 সেপ্টেম্বর, কিশোর অন্য আরেকটি ভিডিও পোস্ট করে জানিয়েছে পৌরসভা এই অভিযোগের পরেও কোনও পদক্ষেপ করেনি।

 

 

গ্রেটার হায়দ্রাবাদ পৌর কর্পোরেশন জানিয়েছে, কিশোরের অভিযোগের ভিত্তিতে সুইডিশ আসবাবপত্রের ওই সংস্থাকে 5,000 টাকা জরিমানা করা হয়েছে।

বৃহস্পতিবার আইকেইএ কোম্পানি এই ঘটনায় দুঃখ প্রকাশ করেছেন। ওই কোম্পানির মুখপাত্র বলেন, "আমাদের হায়দ্রাবাদ রেস্তোরাঁয় একজন গ্রাহক একটি চকলেট কেক কেনেন, সেখানে তিনি একটি মাছি দেখতে পান। পরে মাছিটি উড়ে পালায়। আমরা এই দুর্ভাগ্যজনক অভিজ্ঞতার জন্য আমাদের গ্রাহক কাছে ক্ষমাপ্রার্থী। আমরা দেখছি যাতে এমন ঘটনা আটকাতে ব্যবস্থা নেওয়া যায়।”

 

1h1c54q

 

এর আগে ওই রেস্তোরাঁর বিরিয়ানিতে শুঁয়োপোকা পাওয়ার ঘটনায় ওই কোম্পানিকে 11,500 টাকার জরিমানা করে হায়দরাবাদ নাগরিক এজেন্সি।

IKEA এর 13 একর জমির উপর বানানো এই রেস্তোরাটি সম্ভবত ভারতের বৃহত্তম রেস্তোরাঁ। 1,000 আসনের এই রেস্তোরাঁয় সুইডিশ খাবার থেকে শুরু করে ভারতীয় খাবার  সবই পাওয়া যায়। গত মাসেই ভারতে তাঁদের প্রথম দোকান খোলে এই কোম্পানি।

.