தமிழில் படிக்க Read in English
This Article is From Feb 07, 2019

আইএনএক্স মিডিয়া কেলেঙ্কারি: তদন্তকারীদের সামনে হাজিরা দিলেন কার্তি চিদাম্বরম

গত বছরের ২৮ ফেব্রুয়ারি গ্রেফতার হয়েছিলেন কার্তি চিদাম্বরম, পরে জামিনে মুক্তি পান তিনি। ফরেন ইনভেস্টমেন্ট প্রমোশন বোর্ডের থেকে আইএনএক্স মিডিয়াকে ছাড়পত্র দেওয়ার বিনিময়ে ঘুষ নেওয়ার অভিযোগে তাঁকে গ্রেফতার হয়।

Advertisement
অল ইন্ডিয়া , (with inputs from IANS)

আইএনএক্স মিডিয়া কেলেঙ্কারি: আগেও অনেকবার জিজ্ঞাসাবাদ করা হয়েছে কার্তি চিদাম্বরমকে

নিউ দিল্লি :

আইএনএক্স মিডিয়া কেলেঙ্কারিতে আর্থিক তছরূপের অভিযোগের তদন্তে এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের অফিসে হাজিরা দিলেন প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী পি চিদাম্বরমের পুত্র কার্তি চিদাম্বরম।

বেশ কয়েকটি মামলার তদন্তে তাঁকে জিজ্ঞাসাবাদ করছে ইডি, তাঁর বিরুদ্ধে ওঠা অভিযোগগুলির মধ্যে রয়েছে, আইএনএক্স মিডিয়া কেলেঙ্কারি।তাঁর বাবা পি চিদাম্বরম কেন্দ্রীয় অর্থমন্ত্রী থাকাকালীন ফরেন্স ইনভেস্টমেন্ট প্রমোশন বোর্ডের ছাড়পত্র পাইয়ে দিতে আইএনএক্স মিডিয়ার থেকে ঘুষ নেওয়ার অভিযোগ ওঠে তাঁর বিরুদ্ধে।এর আগে দুবার জিজ্ঞাসাবাদ করা হয় পি চিদাম্বরমকে।

কাল ৫ ঘন্টা জিজ্ঞাসাবাদের পর আজ ফের ইডি দপ্তরে হাজিরা হলেন রবার্ট

এর  আগেও বেশ কয়েকবার জিজ্ঞাসাবাদ করা হয় কার্তি চিদাম্বরমকে।২০০৭ সালে কীভাবে তিনি ফরেন্স ইনভেস্টমেন্ট প্রমোশন বোর্ডের ছাড়াপত্র জোগাড় করেছিলেন, তা নিয়ে তদন্তে নেমেছে ইডি এবং সিবিআই।

Advertisement

আর্থিক তছরুপের অভিযোগে ২০১৭ সালে কার্তি চিদাম্বরমের বিরুদ্ধে মামলা রুজু করে ইডি। গত বছরের ২৮ ফেব্রুয়ারি গ্রেফতার হয়েছিলেন কার্তি চিদাম্বরম, পরে জামিনে মুক্তি পান তিনি। ফরেন ইনভেস্টমেন্ট প্রমোশন বোর্ডের থেকে আইএনএক্স মিডিয়াকে ছাড়পত্র দেওয়ার বিনিময়ে ঘুষ নেওয়ার অভিযোগে তাঁকে গ্রেফতার হয়।

প্রশান্ত ভূষণকে আদালত অবমাননার নোটিশ দিল সুপ্রিম কোর্ট

Advertisement

কার্তি চিদাম্বরমের চ্যাটার্ড অ্যাকাউট্যান্ট এস ভাস্কররমনকেও গ্রেফতার করা হয়, পরে জানিন ছাড়া পান তিনি।

আইএনএক্স মিডিয়ার মালিক ছিলেন পিটার মুখোপাধ্যায় এবং ইন্দ্রাণী মুখোপাধ্যায়, শিনা বোরা খুনের মামলা বর্তমানে জেলে রয়েছেন তাঁরা।

Advertisement

 

(With inputs from IANS)

Advertisement