This Article is From Nov 12, 2018

অবৈধ তৎকাল টিকিট বেচে গ্রেফতার আইআরসিটিসির এজেন্ট

আইআরসিটিসি এজেন্ট সুবর্ণ কান্তি দাস তাঁর নিজস্ব রেল এজেন্ট কোডটি ব্যবহার করে বিপুল পরিমাণে 'তৎকাল' টিকিট কিনতেন এবং যাত্রীদের কাছে তা অবৈধভাবে বিক্রি করতেন।

অবৈধ তৎকাল টিকিট বেচে গ্রেফতার আইআরসিটিসির এজেন্ট
মেদিনীপুর:

যাত্রীদেরকে অবৈধভাবে 'তৎকাল' টিকিট বিক্রি করার অভিযোগে গ্রেফতার হলেন ভারতীয় রেলওয়ে কেটারিং অ্যান্ড ট্যুরিজম কর্পোরেশনের (আইআরসিটিসি) একজন এজেন্ট। রবিবার পূর্ব মেদিনীপুর জেলা থেকে তাঁকে গ্রেফতার করা হয়েছে বলে জানিয়েছেন রেলওয়ে সুরক্ষা বাহিনীর (আরপিএফ) এক কর্মকর্তা।

আইআরসিটিসি এজেন্ট সুবর্ণ কান্তি দাস তাঁর নিজস্ব রেল এজেন্ট কোডটি ব্যবহার করে বিপুল পরিমাণে 'তৎকাল' টিকিট কিনতেন এবং যাত্রীদের কাছে তা অবৈধভাবে বিক্রি করতেন। তাঁর কাছ থেকে বেশ কয়েকটি ট্রেনের টিকিট ও প্রিন্টার উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছেন ওই আরপিএফ কর্মকর্তা।

ভারতীয় রেলের নির্দেশিকা অনুসারে, যাত্রার নির্ধারিত দিনের ঠিক একদিন আগে বুক করা যায় তৎকাল টিকিট। আইআরসিটিসির এজেন্টদের সেই টিকিট বিক্রি করার অনুমতি দেওয়া হয় না।

রেল কর্তৃপক্ষ জানিয়েছে, "পূর্ব মেদিনীপুর জেলার হলদিয়ার বাসিন্দা সুবর্ণকান্তি দাস গত কয়েক মাস ধরে 'তত্কাল' টিকিট বিক্রি করেছেন। আজ, সোমবার তাঁকে আদালতে হাজির করা হবে।"

.