This Article is From Jul 10, 2018

দুরন্তে পরিবেশিত খাবারের মান নিয়ে প্রশ্ন তুললেন যাত্রী, শুরু তদন্ত

এবারের দাবি নিয়ে প্রশ্ন থাকলেও মাঝে মধ্যেই ট্রেনে খারাপ খাবার দেওয়া হয় বলে অভিযোগ প্রকাশ্যে আসে। রাজধানী থেকে শুরু করে দুরন্তরের মতো ট্রেনের যাত্রীরাও একই কথা জানিয়েছেন বেশ কয়েকবার

দুরন্তে পরিবেশিত খাবারের মান নিয়ে প্রশ্ন তুললেন যাত্রী, শুরু তদন্ত
কলকাতা:

ভারতীয় রেলের অন্যতম জনপ্রিয় ট্রেন দুরন্ত এক্সপ্রেসের খাবারের মান নিয়ে  ফের একবার প্রশ্ন উঠল। এক যাত্রীর অভিযোগ গতকাল 12246 যশবন্তপুর- হাওড়া-দুরন্ত  এক্সপ্রেসে তাঁকে যে খাবার পরিবেশন করা হয়েছে তা নিম্নমানের। অভিযোগ পেয়েই সক্রিয় হয়েছে  আইআরসিটিসি। অভিযোগের সত্যতা খতিয়ে দেখতে তদন্ত শুরু হয়েছে বলে জানিয়েছেন  সংস্থার পূর্বাঞ্চলের জেলারেল ম্যানেজার দেবাশিস চন্দ।      
   
তদন্তের নির্দেশ দিলেও অভিযোগের সত্যতা নিয়ে পাল্টা প্রশ্ন তুলেছেন  আইআরসিটিসির কর্তারা।  খোদ জেনারেল ম্যানেজারের দাবি ওই ট্রেনের কম করে 23 জন যাত্রী টুইট করে খাবারের গুণমানের প্রসংশা করেছেন।  তাঁর অনুমান ওই  যাত্রীর খাবারের স্বাদ ভাল লাগেনি বলে আপত্তি করছেন।  কিন্ত মান নিয়ে কোনও সমস্যাই  ছিল না। তবু অভিযোগ পাওয়ার সঙ্গে সঙ্গেই তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে।  যাত্রীর অভিযোগের পরিপ্রেক্ষিতে প্রতিক্রিয়া দিয়েছেন  আরও  কয়েকজন রেল কর্তা।  তাঁরা বলছেন অভিযোগ তোলা  যাত্রী সাধারণত এসিতে যাতায়াত করেন বলে তাঁরা জেনেছেন   কিন্ত এবার টিকিট না পাওয়ায় স্লিপার ক্লাসে উঠেছিলেন । সেখানকার জন্য নির্দিষ্ট খাবার হয়ত তাঁর ভাল লাগেনি বলে অভিযোগ আনছেন তিনি ।  

এবারের দাবি নিয়ে প্রশ্ন থাকলেও মাঝে মধ্যেই ট্রেনে খারাপ খাবার দেওয়া হয় বলে অভিযোগ প্রকাশ্যে আসে। রাজধানী থেকে শুরু করে দুরন্তরের মতো ট্রেনের যাত্রীরাও একই কথা জানিয়েছেন বেশ কয়েকবার। শুধু মান নয় ওঠে যথেচ্ছ দাম নেওয়ার অভিযোগও। এই ঘটনা রুখতে ব্যবস্থা  নিয়েছে রেল, যাত্রীদের বলে দেওয়া হয়েছে মেনুতে যে দাম লেখা আছে সেটাই দিতে। তবে তাতেও জয়া সমস্যা পুরোপুরি  মিটে গিয়েছে তা নয়। 
 



(এনডিটিভি এই খবর সম্পাদিত করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে.)

.