This Article is From Mar 01, 2020

ব্যাটের বদলে গিটার! বায়োপিকে গায়ক-নায়ক সৌরভ গাঙ্গুলি?

পেশা বদলাচ্ছেন ‘দাদা’? গিটার হাতে গাইতে দেখা যাচ্ছে সৌরভ গাঙ্গুলিকে। নিজের বায়োপিকে নিজেই গায়ক-নায়ক হতে চলেছেন তিনি?

ব্যাটের বদলে গিটার! বায়োপিকে গায়ক-নায়ক সৌরভ গাঙ্গুলি?

ব্যাটের বদলে হাতে গিটার!

কলকাতা:

পেশা বদলাচ্ছেন ‘দাদা'? ইনস্টাগ্রামে শেয়ার করা একের পর এক ছবি যে সেদিকেই ইঙ্গিত করছে! গত মাসেই ঝড় উঠেছিল সৌরভ গাঙ্গুলির (Sourav Ganguly) বায়োপিকে হাত রাখছেন বলিউডের প্রথম সারির পরিচালক করণ জোহর (Karan Johar)। তারপরেই শেয়ার হয়েছে মহারাজের নতুন ছবি। সেখানে গিটার হাতে গাইতে দেখা যাচ্ছে সৌরভকে। সোশ্যালের সেই ছবি দেখে নতুন জল্পনা, তাহলে কি নিজের বায়োপিকে নিজেই গায়ক-নায়ক হতে চলেছেন বিসিসিআই সভাপতি (BCCI President)? 

New career ?

A post shared by SOURAV GANGULY (@souravganguly) on

‘দাদা-র একটা বায়োপিক হবে না?---এই ইচ্ছে আট টু আশি বাঙালি-বাঙালিনীর। এত লোকের বায়োপিক হয়, আপনার জীবন ক্যামেরায় ক্যানবন্দি হবে কবে? এমন প্রশ্নও শুনতে হয়েছে ভারতের প্রাক্তন অধিনায়ককে। তিনি মুচকি হেসে চুপ থাকলেও সবার ইচ্ছে খুব শিগগিরি পূর্ণ হতে চলেছে। খবর, বলিউড সেলেব পরিচালক-প্রযোজক করণ জোহর নাকি দেখা করে কথা বলেছেন কলকাতার মহারাজের সঙ্গে। এবং ইতিবাচক সাড়াও নাকি পেয়েছেন তিনি। 

সেই জল্পনা আরও বেড়েছে বলিউডের সেলেব ফটেগ্রাফার ডাব্বু রত্নানির সঙ্গে দাদা ফটোশুট করতেই। ডাব্বু তাঁর কেরিয়ারের ২৫ বছর উদযাপনে গত মাসে সামনে এনেছেন সেলেব ক্যালেন্ডার। সেখানে অমিতাভ বচ্চন থেকে বরুণ ধাওয়ান--- কেউ বাদ যাননি। তাঁর সঙ্গে ফটোশুট যে সত্যিই অন্য কথা বলছে। আসমানি নীল সিল্কের পাঞ্জাবি, সিল্ক গোলাপি মোদি কোট আর সাদা চোস্তে অনবদ্য সৌরভ। সংবাদমাধ্যমে বায়োপিকের খবর ছড়িয়ে পড়তেই স্বাভাবিক ভাবে চওড়া হাসি দাদার অনুরাগী-অনুরাগিনীদের মুখে। সাড়া পড়েছে ফিল্মি দুনিয়াতেও। সত্যিই বায়োপিক হলে, কে হবেন পর্দার সৌরভ গাঙ্গুলি? কোটি টাকার এই প্রশ্নের উত্তর এখনও মেলেনি। তবে দাদা এর আগে এক রিয়েলিটি শো-এ জানিয়েছিলেন, তাঁর চরিত্রে হৃতিক রোশনকে দেখতে চান। যিনি সম্প্রতি গণিতজ্ঞ আনন্দ কুমারের ভূমিকায় অভিনয় করে প্রসংশা কুড়িয়েছেন। তাঁর অভিনয়ের জোরেই সুপারহিট হয়েছে ‘সুপার ৩০'।

In front of camera .. whole day long ...

A post shared by SOURAV GANGULY (@souravganguly) on

এবিষয়ে কী বলছে বলিপাড়া? মুম্বইয়ের টাটকা খবর, গেল মাসের শেষাশেষি নাকি আইপিএল নিয়ে কথা বলার জন্য সেশহরে পৌঁছোন সৌরভ। খবর পাওয়া মাত্র বিসিসিআই অফিসে তাঁর সঙ্গে দেখা করেন ধর্মা প্রোডাকশনের কর্ণধার করণ জোহর। বেশ কিছুক্ষণ কথা হয় তাঁদের মধ্যে। তারপর নাকি হাসিমুখেই বিদায় নেন তিনি। যা দেখে সৌরভের ঘনিষ্ঠ মহলের ধারণা, হিন্দিতেই বায়োপিক হতে চলেছে দাদার। আরও খবর, টানা ২ বছর ধরে নাকি ধর্মা প্রোডাকশন প্রায় হত্যে দিয়ে পড়েছিল দাদার কাছে। কিন্তু বরফ গলছিল না কিছুতেই। অবশেষে বিসিসিআই সভাপতি হওয়ার পর মহারাজের মনে হয়েছে, এবার তাঁকে নিয়ে ছবি করা যেতে পারে। কারণ, জীবনের বৃত্ত প্রায় সম্পূর্ণের পথে। তাই নাকি রাজি হয়েছেন তিনি। যদিও এবিষয়ে করণ বা সৌরভ কেউই মুখ খোলেননি। তবে দাদাকে কিন্তু ক্যামেরার সামনে শুট করতে দেখা গেছে। সেই ছবিও দাদা নিজেই পোস্ট করেছেন। তাহলে কি নিজের বায়োপিকে নিজেই অভিনয় করবেন!

তিন দিন আগেই কলেজ স্ট্রিটের ১০২ বছরের পুরনো সরবতের দোকান প্যারামাউন্টে শুট করতে দেখা গেছে দাদাকে। গোলাপি শার্টে সৌরভে গ্ল্যামার ধরা পড়েছে ক্যামেরাতেই। দাদার জীবনের বর্ণময়তাই তাঁকে বায়োপিক তৈরির দোড়গোড়ায় পৌঁছে দিয়েছে। বিনোদন এবং খেলার দুনিয়ার বিশিষ্টদের মতে, জীবনের ওঠাপড়া, একের পর এক ঘটনা এগিয়ে নিয়ে গেছে সৌরভকে। সিধু রাগ করে দেশে ফিরে আসায় ইংলন্ডে ভারতীয় দলে সুযোগ পাওয়া, ম্যাচ গড়াপেটার কলঙ্কিত অধ্যায়ে অধিনায়কের দায়িত্ব পাওয়া, কোচ গ্রেগ চ্যাপেলের সঙ্গে বনিবনা না হওয়ায় দল থেকে বাদ পড়া, বারবার নিজের চেষ্টায় ২২ গজে ফিরে আসা, সম্মানের সঙ্গে অবসর নেওয়া, বাংলার ক্রিকেট অ্যাসোসিয়েশনের প্রেসিডেন্ট হওয়া, সর্বোপরি নাটকীয়ভাবে বিসিসিআইয়ের প্রেসিডেন্ট হওয়া--- প্রতিটা অধ্যায় এক একটি গল্প নয় তো কী? বায়োপিক হলে মহম্মদ জাহারউদ্দিন, এম এস ধোনি, মেরি কম, কপিল দেব, সচিন তেণ্ডুলকরের পর বায়োপিক হবে ভারতীয় আরেক জনপ্রিয় ক্রিকেটারের।

তবে আনন্দের মধ্যেও একটা কাঁটা খচখচ করছে বাঙালির মনে, ইসসসস! বায়োপিক যদি বাংলায় হত! কোনও বাঙালি অভিনেতাকে যদি এই ভূমিকায় দেখা যেত! দাদা-ই যদি নিজে অভিনয় করতেন? এখন তো রিয়েলিটি শো-এ চুটিয়ে সঞ্চালনা করছেন মহারাজ। দোলের বিশেষ এপিসোডে সাদা পাঞ্জাবি-চোস্ত পাজামা আর নানা রঙে রাঙানো জ্যাকেটে 'বর্ণময়' সৌরভকে দেখতে পাবে ছোটপর্দার দর্শক।

.