This Article is From May 02, 2019

ইশরতের মামলা থেকে অব্যহতি পেলেন ডিজি বাঞ্জারা এবং এন কে আমিন

এর আগেই এই মামলা থেকে  রেহাই  পেয়েছেন গুজরাট পুলিশের প্রাক্তন ডিজি পি পি পান্ডে। তার আগে অবশ্য ১৯ মাস জেল খেটেছেন তিনি।

Advertisement
অল ইন্ডিয়া

Highlights

  • ইশরত জাহানকে লস্কর-ই- তইবার সদস্য বলে দাবি করেছিল গুজরাট পুলিশ
  • ঘটনায় ২০১৩ সালে চার্জশিট জমা দেয় সিবিআই
  • ডি জি বাঞ্জারা সহ সাত পুলিশ কর্তার নাম ছিল
নিউ দিল্লি :

ইশরত জাহানের (Ishrat Jahan ) ভুয়ো এনকাউন্টার (Fake Encounter) মামলা থেকে মুক্ত হয়ে গেলেন গুজরাট পুলিশের দুই প্রাক্তন কর্তা ডিজি বাঞ্জারা এবং এন কে আমিন। সিবিআই আদালত এই মামলা থেকে তাঁদের মুক্তি দিয়েছে। এই দুই পুলিশ কর্তার বিরুদ্ধে  অভিযোগ ইশরত মামলায় গুরুতর অভিযোগ আনা  হয়েছিল। ষড়যন্ত্র থেকে শুরু করে অবৈধ ভাবে আটকে  রাখার অভিযোগ উঠেছিল।

সেই সমস্ত অভিযোগ থেকে মুক্ত হলেন এই দুই পুলিশ কর্তা। এর আগেই এই মামলা থেকে  রেহাই  পেয়েছেন গুজরাট পুলিশের প্রাক্তন ডিজি পি পি পান্ডে। তার আগে অবশ্য ১৯ মাস জেল খেটেছেন তিনি। ২০১৫ সালের ফেব্রুয়ারি মাসে  তিনি জামিন পান।  ২০০৪ সালের জুন মাসে আমেবাদের কাছে সংঘর্ষের ঘটনায় ইশরত সহ চার জনের মৃত্য হয়।  

 ১৯ বছর বয়সী ইশরত জাহানকে লস্কর-ই- তইবার সদস্য বলে  দাবি করেছিল  গুজরাট পুলিশ। আরও বলা হয়েছিল গুজরাটের তৎকালীন মুখ্যমন্ত্রী নরেন্দ্র মোদীকে খুনের ছক ছিল ইশরতদের। এই ঘটনায় ২০১৩ সালে  চার্জশিট জমা দেয় সিবিআই। তাতে  ডি জি বাঞ্জারা সহ   সাত পুলিশ কর্তার নাম ছিল।

Advertisement
Advertisement