This Article is From Jul 20, 2019

কোনও সুরক্ষাই মেলেনি, অভিযোগ ইশরাত জাহানের, অভিযোগ খারিজ পুলিশের

২০১৪ সালে দুবাই থেকে ইশরাতের স্বামী তাঁকে ফোন মারফৎ তালাক দিলে ইশরাত শীর্ষ আদালতের দ্বারস্থ হন।

কোনও সুরক্ষাই মেলেনি, অভিযোগ ইশরাত জাহানের, অভিযোগ খারিজ পুলিশের

প্রয়োজনীয় পুলিশি নিরাপত্তা দেওয়া হচ্ছে না তাঁকে, অভিযোগ করলেন ইশরৎ জাহান

কলকাতা:

তিন তালাক মামলার (triple talaq case) অন্যতম আবেদনকারী ইশরাত জাহান (Ishrat Jahan) দাবি করলেন যে প্রাণনাশের হুমকি সত্ত্বেও পুলিশের তরফ থেকে কোনও নিরাপত্তাই (police protection) দেওয়া হয়নি তাঁকে। তিনি যে বাড়িতে বাস করছেন সেই বাড়ির মালিকও সেখান থেকে ছেড়ে তাঁকে অন্য কোথাও উঠে যাওয়ার জন্যে চাপ দিচ্ছেন বলেও অভিযোগ তাঁর। বুধবার হাওড়ার গোলাবাড়ি থানায় একটি অভিযোগ দায়ের করে জাহান অভিযোগ করেন যে, তিনি যে বাড়িতে বাস করছেন সেই বাড়ির মালিক ও তাঁর জামাই হিজাব পরে তিনি হনুমান চালিশা (Hanuman Chalisa) পাঠের একটি অনুষ্ঠানে যোগ দিয়েছেন এই অভিযোগে তাঁকে মেরে ফেলার  হুমকিও দিচ্ছেন । এমনকি ওই বাড়িটি ছেড়ে যাতে তিনি অন্য কোথাও গিয়ে বাস করেন সে ব্যাপারেও চাপ সৃষ্টি করছেন তাঁরা। এই অভিযোগ করে ইশরাত পুলিশি নিরাপত্তার দাবি তোলেন।

হনুমান চালিশা পাঠে অংশ নেওয়ায় “হুমকি”র মুখে তিল তালাকের মামলাকারী ইশরাত জাহান

“আমি যেখানে থাকি সেই বাড়ির মালিক ক্রমাগত বাড়ি খালি করে দেওয়ার জন্যে আমায় চাপ দিচ্ছেন...আমার অন্য কোথাও যাওয়ার জায়গা নেই...আমাকে পুলিশি নিরাপত্তা দেওয়া হোক”, সংবাদসংস্থা পিটিআইকে জানান জাহান। যদিও পুলিশের পক্ষ থেকে নিরাপত্তা না দেওয়ার অভিযোগ অস্বীকার করে দাবি করা হয়েছে যে, প্রতিদিন তাঁর বাড়িতে গিয়ে পরিস্থিতি পর্যবেক্ষণ করে আসছেন এক পুলিশ কর্মী।

“তাঁর বাড়ির সামনে কোনও পুলিশ কর্মীকে নিয়োগ না করা হলেও নিয়মিত একজন পুলিশ কর্মী তাঁর বাড়িতে যাচ্ছেন ও পরিস্থিতির উপর নজর রাখছেন”, বলেন গোলাবাড়ি থানার এক পুলিশ আধিকারিক।

জাহান তাঁর অভিযোগে জানিয়েছেন যে, বুধবার তিনি যখন তাঁর ছেলের স্কুল থেকে বাড়ি ফিরছিলেন সেই সময় তাঁকে গোলাবাড়ি এলাকার শতাধিক বাসিন্দা ঘিরে ধরে এবং তাঁকে হনুমান চালিশা পাঠ করার জন্যে জবরদস্তি করতে থাকে।

এদিকে, বিজেপি রাজ্য কমিটির সদস্য উমেশ রাই এবং হনুমান চালিশা পাঠের এক উদ্যোক্তা দাবি করেন যে এলাকার স্থানীয় মুসলিমরাই চাইছেন যাতে ওই এলাকা ছেড়ে উঠে যান ইশরাত জাহান।

“তাঁর আত্মীয়রাই চাইছেন না যে তিনি ওখানে বসবাস করুন। কিছু মুসলিম মৌলবাদীরা ইশরাতের আত্মীয়ের উপর চাপ দিচ্ছেন তাঁকে ওই এলাকা ছেড়ে চলে যাওয়ার ব্যাপারে। সেই বিষয়টিকেই হনুমান চালিশা পাঠের ইস্যু করছেন ইশরাত”, বলেন তিনি।

ইশরতের মামলা থেকে অব্যহতি পেলেন ডিজি বাঞ্জারা এবং এন কে আমিন

এলাকার সম্প্রীতি বজায় রাখতেই ওই অনুষ্ঠানের আয়োজন করা হয় বলেও দাবি করেন তিনি।“আমরাই ইশরাত জাহানকে পুলিশে অভিযোগ জানানোর ব্যাপারে সাহায্য করেছিলাম, তাঁর উপর কোনও আক্রমণ হলে আমরা বসে থাকবো না”, এমন কথাও বলেন ওই বিজেপি নেতা।

১৪ বছরের মেয়ে ও ৮ বছরের এক ছেলের মা ইশরাত জাহান তাৎক্ষণিক তালাক প্রতিরোধের ব্যাপারে মামলা করা ৫ আবেদনকারীর মধ্যে একজন। ২০১৭ সালের ২২ অগাস্ট তাৎক্ষণিক তিন তালাক বন্ধের ব্যাপারে নির্দেশ দেয় সুপ্রিম কোর্ট। ২০১৪ সালে দুবাই থেকে ইশরাতের স্বামী তাঁকে ফোন মারফৎ তালাক দিলে তিনি শীর্ষ আদালতের দ্বারস্থ হন।



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)
.