हिंदी में पढ़ें
This Article is From Apr 10, 2020

ইজরায়েলকেও হাইড্রোক্সিক্লোরোক্যুইন দিল ভারত, মোদিকে ধন্যবাদ জানালেন নেতানিয়াহু

Coronavirus: প্রধানমন্ত্রী মোদির সঙ্গে ছবি টুইট করেন ইজরায়েলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহু, এই সহায়তার জন্যে ভারতের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ তাঁর

Advertisement
ওয়ার্ল্ড Edited by

COVID- 19: করোনা সঙ্কটের সময় ইজরায়েলের পাশে ভারত, মোদিকে ধন্যবাদ জানালেন নেতানিয়াহু (ফাইল চিত্র)

Highlights

  • আমেরিকার পর এবার ইজরায়েলকেও হাইড্রোক্সিক্লোরোক্যুইন সরবরাহ ভারতের
  • প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহু এই সহায়তার জন্যে ধন্যবাদ জানান
  • ইজরায়েলের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে ছবি দিয়ে টুইট করেন
নয়া দিল্লি:

গোটা বিশ্বই এখন করোনা ভাইরাসের (Coronavirus) আতঙ্কে ত্রস্ত। একের পর এক মৃত্যুমিছিলের ছবি দুনিয়া জুড়ে। ভারতও রেহাই পায়নি করোনার গ্রাস থেকে। তবে এদেশে করোনা আক্রান্তদের চিকিৎসার ক্ষেত্রে এখন অনেকটাই কার্যকরী হচ্ছে ম্যালেরিয়ার প্রতিষেধক ড্রাগ হাইড্রোক্সিক্লোরোক্যুইন। তাই স্বভাবতই শুধু ভারতই নয়, গোটা বিশ্বই চাইছে ওই ওষুধ (Hydroxychloroquine) হাতে পেতে। আগেই মার্কিন যুক্তরাষ্ট্রকে   হাইড্রোক্সিক্লোরোক্যুইন সরবরাহ করেছিল ভারত। এবার করোনা আক্রান্ত ইজরায়েলেরও পাশে দাঁড়াল দেশ। হাইড্রোক্সিক্লোরোক্যুইন পাঠানো হল সেদেশেও। এই সহায়তার জন্যে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে (PM Narendra Modi) আন্তরিক ধন্যবাদ জানিয়েছেন ইজরায়েলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহু। প্রধানমন্ত্রী মোদির সঙ্গে নিজের একটি ছবিও টুইট করেন তিনি (Benjamin Netanyahu)। 

করোনার গ্রাসে গোটা বিশ্ব, সব মিলিয়ে মৃতের সংখ্যা পেরলো ৯০ হাজার

ইজরায়েলের প্রধানমন্ত্রী নিজের অফিশিয়াল টুইটার হ্যান্ডেল থেকে টুইট করেছেন, "ইজরায়েলে ক্লোরোক্যুইন পাঠানোর জন্যে আমার প্রিয় বন্ধু এবং ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে ধন্যবাদ জানাই। ইজরায়েলের সমস্ত নাগরিকের পক্ষ থেকে আপনাকে ধন্যবাদ"। গত ৩ এপ্রিল নেতানিয়াহু এই বিষয়ে প্রধানমন্ত্রী মোদির সঙ্গে ফোনে কথা বলেছিলেন।

জানিয়ে রাখি যে গোটা বিশ্বের মধ্যে 'হাইড্রোক্সিক্লোরোক্যুইন' ড্রাগটির বৃহত্তম উৎপাদক দেশ হল ভারত। ইতিমধ্যে আমেরিকাতেও ওই ড্রাগ সরবরাহ করা হয়েছে। মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এই সহায়তার জন্যে ভারত ও প্রধানমন্ত্রী মোদির প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে বলেছেন যে আমেরিকা এই সহায়তা কখনই ভুলতে পারবে না।

Advertisement

আমেরিকা "এই সাহায্য ভুলে যাবে না", প্রধানমন্ত্রী মোদিকে কৃতজ্ঞতা জানালেন ডোনাল্ড ট্রাম্প

করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে দুনিয়া জুড়ে মোট ৯০,৯৩৮ জনের মৃত্যু, এর মধ্যে অর্ধেকেরও বেশি মানুষ মারা গেছে ইতালি, স্পেন এবং মার্কিন যুক্তরাষ্ট্রেই । ইতালিতে সবচেয়ে বেশি মানুষের মৃত্যু হয়েছে,সেখানে মোট ১৮,২৭৯ জন মারা গেছে। এরপরে রয়েছে স্পেন, সেখানে মারা গেছে ১৫,২৩৮ জন। আমেরিকাতে সবচেয়ে বেশি করোনা সংক্রমণ ঘটেছে, ট্রাম্পের দেশে এখনও পর্যন্ত এই প্রাণঘাতী রোগে মৃত্যু হয়েছে এই রোগে ১৪,৮৩০ জনের। রেহাই পায়নি ফ্রান্সও, সেখানে করোনা ভাইরাসের কারণে মৃত ১০,৮৬৯ জন। বর্তমান পরিসংখ্যান অনুযায়ী গোটা বিশ্বে এখনও পর্যন্ত ওই মারাত্মক ছোঁয়াচে রোগে আক্রান্ত হয়েছেন ১৫,৩৪,৪২৬ জন মানুষ। ভারতে এই মারণ ভাইরাসে আক্রান্ত ৬,৪১২ জন। এদেশে করোনার শিকার হয়েছেন মোট ১৯৯ জন।

Advertisement

Advertisement