This Article is From Jan 20, 2019

মোদীর সমালোচনা করে গ্রেফতার মণিপুরের সাংবাদিককে চিঠি লিখলেন কংগ্রেস সভাপতি

ইম্ফলের সাংবাদিক কিশোর চন্দ্র ওয়ানখেমকে ন্যাশনাল সিকিওরিটি অ্যাক্টে গ্রেফতার করা হয়েছে। গ্রেফতার করার এক মাস বাদে তাঁর এক বছরের সাজাও হয়েছে।

মোদীর সমালোচনা করে গ্রেফতার মণিপুরের  সাংবাদিককে চিঠি লিখলেন কংগ্রেস সভাপতি

রাষ্ট্রযন্ত্রকে ব্যবহার করে  মানুষকে চুপ করানো হচ্ছে দাবি কংগ্রেস সভাপতির।

হাইলাইটস

  • সাংবাদিক কিশোর চন্দ্র ওয়ানখেমকে বছর খানেক আগে গ্রেফতার করা হয়
  • গ্রেফতার করার এক মাস বাদে তাঁর এক বছরের সাজাও হয়েছে
  • এবার তাঁর পাশে দাঁড়িয়ে চিঠি দিলেন কংগ্রেস সভাপতি

ইম্ফলের সাংবাদিক কিশোর চন্দ্র  ওয়াঙ্খেমকে ন্যাশনাল সিকিওরিটি অ্যাক্টে গ্রেফতার করা হয়েছে। গ্রেফতার করার এক মাস বাদে তাঁর এক বছরের সাজাও হয়েছে। সোশ্যাল মিডিয়ায় বিজেপি- আরএসএস  এবং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী সম্পর্কে একটি পোস্ট করাতেই তাঁর সাজা  হয়েছে। এই ঘটনায় ওই সাংবাদিককে চিঠি লিখলেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধি। তিনি লেখেন, রাষ্ট্রযন্ত্রকে ব্যবহার করে  মানুষকে চুপ করানোর এটি আরেকটি পথ। গত কয়েক মাস ধরেই আমরা দেখছি মানুষের অধিকার কেড়ে নেওয়া হয়েছে। অপরাধীদের বদলে অপরাধের বিচার চাইলে  সাজা হচ্ছে। স্বৈরাচারী  শক্তি শুধু ভারতের ধারনাই বদলে দিতে চাইছে তা নয় যারা বাধা  হয়ে দাঁড়াচ্ছে তাদেরও পড়তে হচ্ছে  রোষের মুখে।  

মায়াবতী সম্পর্কে কুরুচিকর মন্তব্য করে বিতর্কে জড়ালেন বিজেপি নেত্রী

কিশোর একটি নিউজ চ্যানেলের সঞ্চালক হিসেবে কাজ করতেন। সরকারি সূত্র বলছে ২৭ নভেম্বর তাঁকে আটক করা হয়েছিল।  ডিসেম্বর মাসে তাঁকে সাজা দেওয়া হয়। ফেসবুকে তিনি একটি ভিডিয়ো পোস্ট করেছিলেন তাতে রাজ্যের মুখ্যমন্ত্রী এন বীরেন সিং এবং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সমালোচনা করেছিলেন তিনি। সেখানে মুখ্যমন্ত্রীকে প্রধানমন্ত্রীর হাতের পুতুল বলেছিলেন  ধৃত সাংবাদিক। পাশাপাশি আরএসএসের সমালোচনাও করেন তিনি। এরপরই তাঁকে গ্রেফতার করা হয়।        

 

.