This Article is From Jan 31, 2020

জামিয়ার বন্দুকবাজ নাবালক, দাবি তার স্কুলের ম্যানেজারের

বৃহস্পতিবার দুপুরে একটি বন্দুক হাতে জামিয়া মিলিয়া ইসলামিয়ার দিকে এগিয়ে যায় ওই কিশোর। তার ছোঁড়া গুলিতে আহন হন পড়ুয়া শাদাব ফারুক।

জামিয়ার বন্দুকবাজ নাবালক, দাবি তার স্কুলের ম্যানেজারের

২০০২ সালের এপ্রিল মাসে জন্ম ওই বন্দুকবাজের, দাবি তার স্কুলের ম্যানেজারের।

হাইলাইটস

  • জামিয়ার বন্দুকবাজ হামলাকারী একজন নাবালক, দাবি তার স্কুলের ম্যানেজারের
  • তিনি বলেন, ওই কিশোরের জন্ম ২০০২ সালের এপ্রিলে
  • তাকে জামিয়ায় হামলা চালানোর অভিযোগে আটক করেছে পুলিশ
নয়ডা:

জামিয়ার বন্দুকবাজ (Jamia Shooter) হামলাকারী একজন নাবালক। তার সিবিএসই মার্ক শিট সম্পূর্ণ রূপে খাঁটি। এমনটাই দাবি করলেন উত্তরপ্রদেশের (Uttar Pradesh) জেওয়ারের যে স্কুলে ওই নাবালক পড়ত সেই স্কুলের ম্যানেজার। সংবাদ সংস্থা এএনআইকে তিনি বলেন, ‘‘মার্কশিট সম্পূর্ণ রূপে খাঁটি। ও ২০১৮ সালে সিবিএসই পরীক্ষায় পাশ করেছিল। ওর জন্ম ২০০২ সালের এপ্রিল মাসে, এটা একেবারে সঠিক। ও একজন নাবালক।'' ম্যানেজার আরও বলেন, অভিযুক্ত কিশোর ওই স্কুলে ভর্তি হয়েছিল ২০১৩ সালে। ম্যানেজার আরও জানাচ্ছেন, ‘‘স্কুল কর্তৃপক্ষ ওর করা অপরাধ সম্পর্কে জানতে পেরে শিউরে উঠেছে। এটা একেবারেই ভুল।'' বসন্ত পঞ্চমী উপলক্ষে স্কুল ছুটি ছিল ২৯ জানুয়ারি। পরের দিন ৩০ জানুয়ারি হঠাৎই টিভির পর্দায় ওই কিশোরকে দেখে সকলেই চমকিত।

Jamia Firing: বিশ্ববিদ্যালয়ে গুলি চালানো একাদশ শ্রেণির ছাত্রের বিরুদ্ধে খুনের অভিযোগ দায়ের

এই ইস্যুকে গুরুতর ঘটনা বলে জানিয়ে তিনি জানান, প্রশাসনের উচিত উপযুক্ত পদক্ষেপ করা, যাতে এমন ঘটনা আর না ঘটে। কেননা বর্তমান পরিস্থিতিতে কত পড়ুয়া নিজেদের মনে এমন ক্রোধ জমিয়ে রেখেছে তা বোঝা কঠিন বলে জানান তিনি। তিনি বলেন, ‘‘প্রশাসনের এব্যাপারে চিন্তাভাবনা করা উচিত।''

বৃহস্পতিবার দুপুরে একটি বন্দুক হাতে জামিয়া মিলিয়া ইসলামিয়ার দিকে এগিয়ে যায় ওই কিশোর। সেখানে তখন পুলিশের জমায়েত ছিল। সেদিকে পিছন করে সে এগিয়ে যায় সামন‌ের দিকে। তার ছোঁড়া গুলিতে আহন হন পড়ুয়া শাদাব ফারুক। পুলিশ জানিয়েছে, দ্রুত হাসপাতালে নিয়ে যাওয়া হয় ওই পড়ুয়াকে। তিনি এখন বিপন্মুক্ত।

দিল্লি পুলিশ জানিয়েছে, পড়ুয়াদের ওখানে মিছিল করার অনুমতি না দিলেও পুলিশি ব্যবস্থা রাখা হয়েছিল। 

.