தமிழில் படிக்க Read in English
This Article is From Nov 22, 2018

ইদের দিন আমাকে খাবার দেওয়ারও কেউ ছিল না , মুফতির দাবি প্রসঙ্গে মত কাশ্মীরের রাজ্যপালের

কাশ্মীরে বিধানসভা  ভঙ্গের সিদ্ধান্তের পক্ষে সওয়াল করলে রাজ্যপাল সত্যপাল মালিক।

Advertisement
অল ইন্ডিয়া

জম্মু কাশ্মীরের বিধানসভা ভঙ্গ করেছেন রাজ্যপাল (ফাইল)।

Highlights

  • বিধানসভা ভঙ্গের সিদ্ধান্তের পক্ষে সওয়াল করলে রাজ্যপাল সত্যপাল মালিক
  • এনডিটিভিকে তিনি বলেন ঠিক সময়ে ঠিক সিদ্ধান্ত নেওয়া হয়েছে
  • উপত্যকায় একসঙ্গে সরকার গঠনের কৌশল নেয় পিডিপি এবং ন্যাশনাল কনফারেন্স
শ্রীনগর :

 

কাশ্মীরে বিধানসভা  ভঙ্গের সিদ্ধান্তের পক্ষে সওয়াল করলে রাজ্যপাল সত্যপাল মালিক। এনডিটিভিকে   তিনি বলেন ঠিক সময়ে ঠিক সিদ্ধান্ত নেওয়া হয়েছে।  উপত্যকায় একসঙ্গে সরকার গঠনের কৌশল নেয় পিডিপি এবং ন্যাশনাল কনফারেন্স। সমর্থন আছে  কংগ্রসেরও। কিন্তু  বিরোধীদের তৈরি সরকার স্থায়ী হবে না বলে  মনে  করেন সত্যপাল। তাই বিধানসভা ভেঙেছেন। তাঁর মনে  হয় বিপরীত মতাদর্শ  নিয়ে  চলা  দুটি দল একযোগে সরকার চালাতে পারবে না।
স্থায়ী সরকার না হওয়ার যুক্তি দিয়ে বিধানসভা ভাঙলেন রাজ্যপাল, ভোটের পথে কাশ্মীর, কয়েকটি তথ্য

 

 

Advertisement

তাঁর কথায়  সরকার তৈরি করার জন্য দুতরফ থেকেই ঘোড়া কেনা বেচা  চলছে। কেউ বলতে পারছে না যে তাঁর কাছে  যাদুসংখ্যা আছে। কিন্তু এখন  এখানকার  নিরাপত্তা বাড়ানো সম্ভব হয়েছে। জঙ্গি অনুপ্রবেশ এক–দুটি জেলার মধ্যে আটকে দেওয়া গিয়েছে। ভাল ভাবে স্থানীয়  নির্বাচনও করা গিয়েছে। পাথর  ছোঁড়ার মতো ঘটনাও আগের মতো ঘটছে না। এমতাবস্থায় কোনও  বিভ্রান্তি তৈরি করা উচিত নয়। এদিকে  প্রাক্তন মুখ্যমন্ত্রী মেহেবুবা মুফতির দাবি তিনি ফোন বা ফ্যাক্স করে রাজ্যপালের সঙ্গে  যোগাযোগ করে সরকার গঠনের দাবি জানাতে  পারছিলেন না। এ প্রসঙ্গে  রাজ্যপাল বলেন বুধবার ইদ থাকায় রাজভবনে  কেউ ছিল না আমায় খাবার দেওয়ারও কেউ ছিল না।

স্থায়ী সরকার না হওয়ার যুক্তি দিয়ে বিধানসভা ভাঙলেন রাজ্যপাল, ভোটের পথে কাশ্মীর, কয়েকটি তথ্য

Advertisement

প্রাক্তন মুখ্যমন্ত্রীর দাবি তাঁর সঙ্গে  ৫৬ জন বিধায়কের সমর্থন আছে।  আর সেটাই  তিনি মুখ্যমন্ত্রীকে  জানাতে চেয়েছিলেন। কিন্তু রাজ্যপালের সঙ্গে  যোগাযোগ করতে  পারেননি। তবে রাজ্যপালের দাবি যোগাযোগ করতে পারলেও তাঁর  সিদ্ধান্ত  একই থাকত। মেহেবুবার মতোই সরকার গঠনের দাবি জানাচ্ছেন পিপিলস কনফারেন্সের নেতা সাজিদ লোনও। তাঁর সঙ্গে আছে  বিজেপির ২৫ জন বিধায়কের সমর্থনও।

 

Advertisement