This Article is From Mar 22, 2020

“জনতা কার্ফু”, শুনশান কলকাতার রাস্তা, ঘরবন্দি রাজ্যবাসী

সমস্ত পর্যটনক্ষেত্রগুলি বন্ধ রাখার আহ্বান জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

“জনতা কার্ফু”, শুনশান কলকাতার রাস্তা, ঘরবন্দি রাজ্যবাসী

সকাল থেকেই এসপ্লানেড, ডালহৌসির পাশাপাশি বিমানবন্দর এলাকাও শুনশান, প্রধানমন্ত্রীর ডাকে সারা দিয়ে ঘর থেকে বের হননি কোনও মানুষ

কলকাতা:

করোনা ভাইরাস (Coronavirus) এবং তার  জেরে তৈরি হওয়া পরিস্থিতির কারণে আজ দেশজুড়ে “জনতা কার্ফু”(Janata Curfew) পালনের ডাক দিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। করোনা ভাইরাস যাতে সামাজিকভাবে ছড়িয়ে না পরে তারজন্য নিজেদের ঘরবন্দি রাখার পরামর্শ দেওয়া হয়েছে। আজ সকাল থেকেই রাজ্যের মানুষ ঘরবন্দি। সকাল ৭টা থেকে রাত  ৯টা  পর্যন্ত  নিজেদের ঘরবন্দি রাখবেন দেশের বিভিন্ন প্রান্তের মানুষ। ফলে সকাল থেকেই এসপ্লানেড, ডালহৌসির পাশাপাশি বিমানবন্দর এলাকাও শুনশান। প্রধানমন্ত্রীর ডাকে সারা দিয়ে ঘর থেকে বের হননি কোনও মানুষ। ফলে রেলস্টেশনগুলি ফাঁকা, শুনশান। কার্যত বনধের চেহারা নিয়েছে এলাকা।  

রাস্তা বেরিয়েছেন কেবলমাত্র জরুরি পরিষেবার সঙ্গে যুক্ত লোকজন। ভোর চাররটে থেকে রাত ১০টা  পর্যন্ত সমস্ত ট্রেন বাতিল করে দিয়েছে পূর্ব ও দক্ষিণ পূর্ব রেল। তবে লোকাল ট্রেন চালানো হবে বলে জানিয়েছেন আধিকারিকরা।

করোনা দানবের হানা এবার জেলাতেও! আক্রান্ত হাবড়ার তরুণী, রাজ্যে এই নিয়ে ৩

রাজ্যে এখনও পর্যন্ত করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা ৪ জন। সমস্ত পর্যটনক্ষেত্রগুলি বন্ধ রাখার আহ্বান জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। রেস্তোঁরা, বার, নাইটক্লাব, পার্ক,  ম্যাসাজ পার্লার, মিউজিয়াম থেকে শুরু করে আলিপুর চিড়িয়াখানাও ৩১ মার্চ পর্যন্ত বন্ধ রাখার নির্দেশ দিয়েছে রাজ্যসরকার।

1i6vlir8জনতা কার্ফুতে শুনশান কলকাতার রাস্তাঘাট

রাজ্যে ক্রমশ বাড়ছে করোনা সংক্রমণ, কলকাতা ছাড়িয়ে এবার করোনার হানা উত্তর ২৪ পরগনায়। রাজ্যে এই নিয়ে করোনা আক্রান্তের সংখ্যা ৩ জন। স্কটল্যান্ড থেকে ওই মারণ রোগ শরীরে বয়ে শহরে এলেন এক তরুণী। পশ্চিমবঙ্গের স্বাস্থ্য দফতরের এক আধিকারিক জানিয়েছেন গত ১৬ মার্চ তিনি স্কটল্যান্ড থেকে এদেশে ফেরেন। তারপরেই তাঁর শরীরে মেলে করোনা সংক্রমণের লক্ষণ। পরে তাঁকে বেলেঘাটা আইডি হাসপাতালে ভর্তি করা হলে, তাঁর শারীরিক পরীক্ষায় ধরা পড়ে COVID-19 পজিটিভ। ওই তরুণী মূলত ২৪ পরগনার হাবড়ার বাসিন্দা।

বেলেঘাটা আইডি হাসপাতাল (Beliaghata ID) সূত্রে খবর, ওই তরুণীকে এখন আইসোলেশন ওয়ার্ডেই রাখা হয়েছে। তাঁর পরিবারের সদস্যদেরও কড়া পর্যবেক্ষণে রাখা হয়েছে। তাঁদেরও শারীরিক পরীক্ষা করে দেখা হবে।



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)
.